• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কুলদীপ যাদবের কেরিয়ার সম্পর্কে বিরাট মন্তব্য ভারতীয় দলের অন্যতম স্তম্ভের

কুলদীপ যাদবের কেরিয়ার সম্পর্কে বিরাট মন্তব্য ভারতীয় দলের অন্যতম স্তম্ভের
Google Oneindia Bengali News

একটা সময়ে বিদেশের মাটিতে ভারতের অন্যতম সেরা স্পিনার হিসেবে কুলদীপ যাদবকে চিহ্নিত করেছিলেন রবি শাস্ত্রী। কিন্তু তাঁর কেরিয়ার যতটা দ্রুতটার সঙ্গে শীর্ষে যাওয়ার কথা ছিল সেটা হয়নি প্রথম দুই বছর তার আন্তর্জাতিক কেরিয়ারে খেলার পর। দল থেকে বাদ পড়তে হয়েছে বিভিন্ন কারণে, এমনকী আইপিএল-এও তাঁকে মাঠের বাইরেই অধিকাংশ সময় বসিয়ে রেখেছিল কলকাতা নাইট রাইডার্স।

কুলদীপ যাদবের কেরিয়ার সম্পর্কে বিরাট মন্তব্য ভারতীয় দলের অন্যতম স্তম্ভের

ধীরে ধীরে আবার আন্তর্জাতিক সার্কিটে সাদা বলের ক্রিকেটে তিনি প্রত্যাবর্তন করলেও লাল বলের ক্রিকেট থেকে এখনও অনেক দূরে তিনি। টেস্ট ক্রিকেটে অন্যতম স্তম্ভ হিসেবে দীর্ঘ দিন ভারতীয় দলকে নির্ভরতা দেওয়া রবিচন্দ্রন অশ্বিন যদিও এই ফরম্যাটে আশাবাদী কুলীপের ভবিষ্যৎ নিয়ে এবং তিনি প্রশংসা করেছেন ভারতীয় দলের এই স্পিনারের।

নিজের ইউটিউব চ্যানেলের একটি ভিডিও-এ অশ্বিন জানিয়েছেন, রিস্ট স্পিনার হিসেবে কুলদীপ যাদবকে বরাবরই উচ্চ আসন দিয়ে এসেছেন তিনি। একই লেন্থে বোলিং করতে পারার যে দক্ষতা কুলদীপের রয়েছে তা মুগ্ধ করেছে অশ্বিনকে। তিনি বলেছেন, "দীর্ঘ ফরম্যাটের ক্রিকেটে রিপিটেটিভ লেন্থে বোলিং করতে পারাটা অত্যন্ত জরুরি। দীর্ঘ ফরম্যাটের ক্রিকেটে সাফল্য পেতে হলে এটা দরকার। একটা নির্দিষ্ট জায়গায় বলকে ফেলার দক্ষতা রয়েছে ওর মধ্যে। ও যখনই চায় সেই একই পজিশনে বলকে ফেলতে পারে। এক জন রিস্ট স্পিনারের জন্য এটা দারুণ দক্ষতার বিষয়।"

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে ভারতীয় দলের জার্সিতে দুর্ধর্ষ পারফর্ম করেছেন তিনি। তৃতীয় একদিনের ম্যাচে তিনি একাই চারটি উইকেট নেন এবং ম্যাচের সেরাও নির্বাচিত হন। মোট ছয়টি উইকেট তিন ম্যাচের এই সিরিজে পেয়েছেন তিনি। অস্ট্রেলিয়ায় হতে চলা টি-২০ বিশ্বকাপের স্কোয়াডে জায়গা না হলেও আগামী বছর দেশের মাটিতে হতে চল মূল ূবিশ্বকাপের স্কোয়াডে নিজের জায়গা পাকা করার জন্য তিনি যে মরিয়া চেষ্টা চালাবেন তা নিশ্চিত। এই চায়নাম্যান চান তিন ফরম্যাটের ভারতীয় দলের গুরুত্বপূর্ণ হয়ে উঠতে কিন্তু সেই সাফল্য পেতে হলে এখনও অনেকটা পথ হাঁটতে হবে গত আইপিএল-এ দিল্লি ক্যাটিলসের হয়ে দুর্দান্ত পারফর্ম করা বাম হাতি স্পিনারকে।

বিপুল বৃষ্টিতে ভেসে গিয়েছে ১৩০০ গ্রাম, মৃত ৬, বানভাসি যোগীর রাজ্যে বিপুল বৃষ্টিতে ভেসে গিয়েছে ১৩০০ গ্রাম, মৃত ৬, বানভাসি যোগীর রাজ্যে

English summary
Ravichandran Ashwin praises Kuldeep Yadav and hopeful to see his success in long format of the game.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X