India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: 'কিংবদন্তি হলেও আরও অনেক উন্নতি করতে হবে অশ্বিনকে'

Google Oneindia Bengali News

আইপিএল ২০২২-এর ফাইনালে পৌঁছেও খেতাব রয়ে গিয়েছে অধরা। জস বাটলার ব্যাতিত দলের ব্যাটিং লাইনআপের ব্যর্থতা এবং বোলারদের মূলত স্পিনারদের অদক্ষ বোলিং-এর খেসারত দিতে হয়েছে রাজস্থান রয়্যালসকে। এই নিয়ে এক মরসুমে তিন বারের সাক্ষাতে তিন বারই গুজরাত টাইটানসের বিরুদ্ধে পরাজিত হয়েছে সঞ্জু স্যামসনের দল। রাজস্থান রয়্যালসের এই তীরে এসে তরী ডোবার ঘটনায় হতাশ গোটা শিবির। হাতাশার পাশাপাশি ফাইনালে দলের এই পারফরম্যান্সে অত্যন্ত অসন্তুষ্ট রাজস্থান রয়্যালসের ডিরেক্টর অব ক্রিকেট কুমার সঙ্গাকারা।

IPL 2022: কিংবদন্তি হলেও আরও অনেক উন্নতি করতে হবে অশ্বিনকে

এই হারের জন্য কোনও এক জনকে বা গোটা দলের উপর দোষ উগড়ে না দিলেও তিনি যে বেশ অখুশি তার প্রকাশ পেয়েছে তাঁর কথোপকথনে। ম্যাচের শেষে সঙ্গাকারা অশ্বিন প্রসঙ্গে বলেছেন, এখনও অনেকটা উন্নতি করতে হবে টেস্ট ক্রিকেটে ভারতেয় দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রহকারীকে। উল্লেখ্য, বোলিং-এ বিভিন্ন রকম পরীক্ষা-নীরিক্ষা করার জন্য বিখ্যাত অশ্বিন। অফ স্পিনার হয়েও অধিকাংশ সময়ে ক্যারম বল করে থাকেন অশ্বিন। ম্যাচের শেষে শ্রীলঙ্কার কিংবদন্তি বলেছেন, "আমাদের জন্য দারুণ কাজ করেছে অ্যাশ (অশ্বিন)। ক্রিকেট মাঠে ও যা অর্জন করে তাতে একজন কিংবদন্তি হওয়া স্বত্ত্বেও ওকে অনেক উন্নতি করতে হবে এবং অনেক ভাবনা- চিন্তা করতে হবে। বিশেষ করে ওর অফ-স্পিন নিয়ে এবং আরও বেশি এই বল করতে হবে।" দলের বর্ষীয়াণ ক্রিকেটার অশ্বিন ১৭ ম্যাচে মাত্র ১২ উইকেট সংগ্রহ করেছেন এই আইপিএল-এ।

ফাইনালেও অশ্বিন, ক্রিকেট ব্যাকরণ অনুযায়ী অফ স্পিন না করে অধিকাংশ ক্যারম বল করেছেন। তিনি ওভারে ৩২ রান খরচ করেন তিনি, একটিও উইকেট অশ্বিন পাননি এই মেগা ফাইনালে।

আইপিএল ২০২২-এর ফাইনালে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন। কিন্তু সেই সিদ্ধান্ত কোনও কাজে আসেনি। মাত্র ১৩০/৯ রান তোলে রাজস্থান। যেই রান ১৮.১ ওভারে তাড়া করে ম্যাচ বের করে নেয় গুজরাত টাইটানস। ব্যাটিং ব্যর্থতা এবং প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্তের নেপথ্যে কারণ উল্লেখ করতে গিয়ে সঙ্গাকারা বলেছেন, "১৩০ কখনওই যথেষ্ট রান নয়। এটা কঠিন ছিল। আমাদের মধ্যে আলোচনা চলছিল, টসে জিতলে কি ওদের ব্যাটিং-এ পাঠাবো। মাঠে এসে যখন পিচের অবস্থা আমরা দেখি তখন মনে হয়েছিল ম্যাচ গড়ানোর সঙ্গে সঙ্গে পিচ স্লো হবে এবং স্পিনাররা সুবিধা পেতে পারে। আমরা ১৬০-১৬৫ রান বোর্ডে তোলার আশা করেছিলাম। আমরা ইনিংসের মাঝ বরাবরও ভাল জায়গায় ছিলাম যতক্ষণ না সঞ্জু আউট হচ্ছিল। এর পরই বেশ কিছু অসাধারণ ওভার ওরা করে এবং ম্যাচে ফিরে আসে গুজরাত।"

English summary
Ravichandran Ashwin needs a lot of improvements and thinking to do, especially with his off-spinners and bowl more of it feels Kumar Sangakkara, Rajasthan Royals Director of Cricket.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X