• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিডনির সাফল্য কীভাবে উদযাপন করা উচিত, বুঝেই উঠতে পারেননি অশ্বিন!

সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হারতে বসা টেস্ট ম্যাচ ড্র করতে সক্ষম হয়েছে টিম ইন্ডিয়া। সৌজন্যে ভারতীয় ব্যাটসম্যান হনুমা বিহারী ও স্পিনার রবিচন্দ্রণ অশ্বিনের নাছোড় ব্যাটিং। পাথরের মতো পিচ আঁকড়ে পড়ে থেকে হাসিমুখে মাঠ ছাড়েন দুই ক্রিকেটার। প্রশংসায় পঞ্চমুখ হয়েছে বিশ্ব। বিশেষ করে শরীরে যন্ত্রণা নিয়ে চাপের মুহুর্তে যে সাবলীলভাবে দুই ক্রিকেটার বিশ্বের সেরা বোলিং আক্রমণকে ক্লান্ত করেছেন, তাতে মুগ্ধ হয়েছেন ক্রিকেট প্রেমীরা। সেই পার্টনারশিপ নিয়ে এবার মুখ খুললেন ভারতীয় অফ স্পিনার।

দুই ক্রিকেটারের পারফরম্যান্স

দুই ক্রিকেটারের পারফরম্যান্স

সিডনি টেস্টের প্রথম ইনিংসে ৩৩৮ রান করে অস্ট্রেলিয়া। জবাবে প্রথম ইনিংসে ২৪৪ রানে শেষ হয়ে যায় ভারতের ইনিংস। ৬ উইকেট হারিয়ে ৩১২ রান করে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। ৪০৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভারতের শুরুটা ভাল হলেও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দল। ৯৭ রানের লড়াকু ইনিংস খেলেন ঋষভ পন্থ। ৭৭ রান করেন পূজারা। তবে পঞ্চম উইকেটে হনুমা বিহারী ও রবিচন্দ্রণ অশ্বিনের ৬২ রানের পার্টনারশিপ ভারতকে ম্যাচ ড্র করতে প্রধান ভূমিকা নেয়। ১৬১ বলে ২৩ রান করেন হনুমা। ১২৮ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন অশ্বিন।

কী বললেন অশ্বিন

কী বললেন অশ্বিন

তৃতীয় টেস্টের পঞ্চম দিনের আগের রাতে কীভাবে পিঠের যন্ত্রণায় ছটফট করেছেন রবিচন্দ্রণ অশ্বিন। পরিস্থিতি এমন ছিল যে সোমবার সকালেও তিনি সোজা হয়ে দাঁড়াতে পারেননি। তবু সেই অবস্থায় তিনি মাঠে ব্যাট হাতে নাছোড় লড়াই করেন বলে জানিয়েছেন ভারতীয় অফ স্পিনার। অন্যদিকে হনুমা বিহারী সিডনি টেস্টের পঞ্চম দিনে রান নিতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পান। যন্ত্রণা নিয়েও তিনি দাঁত কামড়ে মাঠে পড়েছিলেন বলে জানিয়েছেন সতীর্থ অশ্বিন।

কড়া পেইন কিলারের ডোজ

কড়া পেইন কিলারের ডোজ

ব্যাট করার সময় যন্ত্রণাকে হারাতে তাঁরা কড়া পেইন কিলার খেয়ে ব্যাট করেছিলেন বলে জানিয়েছেন অশ্বিন। ম্যাচ বাঁচানোই তাঁর ও বিহারীর লক্ষ্য ছিল বলে জানিয়েছেন ভারতীয় অফ স্পিনার।

কীভাবে উদযাপন করবেন বুঝতেই পারবেন

কীভাবে উদযাপন করবেন বুঝতেই পারবেন

রবিচন্দ্রণ অশ্বিন জানিয়েছেন, সিডনিতে ম্যাচ শেষ হওয়ার তিন থেকে চার ওভার আগে তাঁর ও হনুমা বিহারীর মনে আত্মবিশ্বাস জন্মে যায়। তবুও তাঁরা গাছাড়া দেননি। বরং শেষের দিকটা আরও সতর্কে ব্যাট করে রানের ধারা অব্যাহত রেখে গিয়েছিলেন বলে জানিয়েছেন অশ্বিন। তবে ম্যাচ ড্র হওয়ার পর কীভাবে সেই উদযাপন করবেন, তা তাঁরা বুঝেই উঠতে পারেননি বলে জানিয়েছেন ভারতীয় অফ স্পিনার।

কলকাতাঃ সাউথ এন্ড পার্কের নতুন নামকরণ করে রাখা হল সঙ্গীত সরণী

বর্ণবৈষম্যের অভিযোগে তোলপাড় ক্রিকেট দুনিয়া, সিরাজের কাছে ক্ষমা চাইলেন অজি ক্রিকেটার

English summary
Ravichandran Ashwin explains his fight in Sydney test with Hanuma Vihai
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X