• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন কী এমএস ধোনি? কী ইঙ্গিত রবি শাস্ত্রীর?

২০১৯-র ইংল্যান্ড বিশ্বকাপের পর ক্রিকেট থেকে সরে থাকা ভারতীয় ক্রিকেটের লেজেন্ড মহেন্দ্র সিং ধোনির টিম ইন্ডিয়ায় কামব্যাক নিয়ে গুরুত্বপূর্ণ ইঙ্গিত দিলেন হেড কোচ রবি শাস্ত্রী। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের জার্সিতে ধোনিকে দেখা যাবে কিনা, সে ব্যাপারেও আভাস দিলেন শাস্ত্রী।

কবে ফিরবেন ধোনি

কবে ফিরবেন ধোনি

২০১৯-র বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ছিটকে যায় বিরাট কোহলি নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। ওই টুর্নামেন্টের পর ক্রিকেট থেকে কার্যত অঘোষিত সন্ন্যাস নিয়েছেন মাহি। এরই মাঝে কাশ্মীরে ভারতীয় সেনার সঙ্গে ট্রেনিং নিতে দেখা যায় এমএস-কে। আমেরিকা ও রাঁচিতে যথাক্রমে গল্ফ ও স্নুকার খেলতে দেখা গেলেও কবে তিনি ফের ব্যাটে হাত তুলবেন, তা সকলেরই অজানা।

'ধোনির সঙ্গে কথা হয়েছে'

'ধোনির সঙ্গে কথা হয়েছে'

মহেন্দ্র সিং ধোনির ক্রিকেট কেরিয়ার কোন দিকে গড়াচ্ছে, সে ব্যাপারে এক প্রশ্নের উত্তরে টিম ইন্ডিয়ার হেড কোচ রবি শাস্ত্রী বলেছেন, দেশের সবচেয়ে সফল অধিনায়কের সঙ্গে তাঁর মুখোমুখি কথা হয়েছে। ফের ক্রিকেটে ফেরা নিয়ে টিম ইন্ডিয়ার ড্রেসিং রুমে ধোনি তাঁকে অনেক কিছু বলেছেন বলেও দাবি শাস্ত্রীর। কিন্তু কী কথা হয়েছে, তা তিনি প্রকাশ্যে আনবেন না বলেও জানিয়েছেন টিম ইন্ডিয়ার হেড কোচ।

টি-টোয়েন্টির জন্য বয়স যথার্থ

টি-টোয়েন্টির জন্য বয়স যথার্থ

২০১৪ সালে টেস্ট ক্রিকেটকে বিদায় জানান মহেন্দ্র সিং ধোনি। এবার তাঁর ওয়ান ডে ক্রিকেটকে বিদায় জানানোর সম্ভাবনা তৈরি হয়েছে বলে জানিয়েছেন রবি শাস্ত্রী। এমএস-র যা বয়স, তাতে তিনি অনায়াসে এখনও টি-টোয়েন্টি ক্রিকেট খেলতে পারেন বলে বিশ্বাস করেন টিম ইন্ডিয়ার হেড কোচ। রবি শাস্ত্রীর কথায়, ২০২০-র আইপিএলেই বোঝা যাবে, এখনও ঠিক কতটা ফিট মহেন্দ্র সিং ধোনি।

নিজেকে চাপিয়ে দেবেন না

নিজেকে চাপিয়ে দেবেন না

টিম ইন্ডিয়ার হেড কোচ রবি শাস্ত্রী কথায়, মহেন্দ্র সিং ধোনি যে দলের ওপর নিজেকে চাপিয়ে দেবেন না, সে ব্যাপারে তিনি নিশ্চিত। ধোনি যদি মনে করেন যে তাঁর জাতীয় দলে ফেরার জন্য কোনও সমস্যা সৃষ্টি হচ্ছে, তবে তিনি তৎক্ষনাৎ নিজেকে সরিয়ে নেবেন বলে বিশ্বাস করেন টিম ইন্ডিয়ার হেড কোচ।

'অনেক খেলে ফেলেছি'

'অনেক খেলে ফেলেছি'

এমএস ধোনির প্রশংসা করতে গিয়ে তাঁর টেস্ট থেকে অবসরের মুহূর্তকে স্মরণ করেছেন টিম ইন্ডিয়ার হেড কোচ রবি শাস্ত্রী। বলেছেন, আচমকাই সেই সিদ্ধান্ত নিয়েছিলেন ধোনি। শাস্ত্রী বলেছেন, একদিন হঠাৎই এমএস জানিয়েছিলেন যে দেশের জন্য তিনি অনেক (৯০টি) টেস্ট খেলে ফেলেছেন। তাঁর শূণ্যস্থান পূরণের জন্য দলে ঋদ্ধিমান সাহার মতো উইকেটরক্ষক তৈরি আছেন বলে এমএস-র সেই মহানুভবতাকে স্মরণ করেছেন টিম ইন্ডিয়ার হেড কোচ।

ধোনি, পন্থ না স্যামসন

ধোনি, পন্থ না স্যামসন

অবশিষ্ট আর আট থেকে নয় মাসে যাঁর পারফরম্যান্স সেরা থাকবে তাঁকেই অস্ট্রেলিয়াগামী ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে সুযোগ দেওয়া হবে বলেই মনে করেন রবি শাস্ত্রী। তিন খেলোয়াড়ের মধ্যে কে অস্ট্রেলিয়ার পরিবেশে মানিয়ে নিয়ে সেরাটা দিতে পারবেন, তাও দল নির্বাচনের ক্ষেত্রে বিবেচনা করা হবে বলেও মনে করেন টিম ইন্ডিয়ার হেড কোচ।

English summary
Ravi Shastri speaks about the future of MS Dhoni
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X