• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রান নেই ব্যাটে, বিরাটকে আইপিএল থেকে সরে দাঁড়াবার পরামর্শ শাস্ত্রীর

Google Oneindia Bengali News

বিরাট কোহলির এই আইপিএল মরসুমে ব্যাড প্যাচ চরমে পৌঁছে গিয়েছে। দেওয়ালে একপ্রকার পিঠ থেকে গিয়েছে বিরাটের। লখনউ সুপার জায়ান্টস এবং সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে গোল্ডেন ডাকম করে আউট হয়েছিলেন এবং রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে মাত্র ৯ রান করেন। সাকুল্যে তিনি নয়টি ম্যাচে মাত্র ১২৮ রান করেছেন। বিরাটে মুগ্ধ এবং তাঁর শুভ্যানুদায়ি প্রাক্তন টিম ইন্ডিয়ার প্রধান কোচ রবি শাস্ত্রী আবারও বিরাটের এই পরিস্থিতি নিয়ে মুখ খুলেছেন।

রান নেই ব্যাটে, বিরাটকে আইপিএল থেকে সরে দাঁড়াবার পরামর্শ শাস্ত্রীর

ফের পরামর্শ দিয়েছেন শাস্ত্রী, ঠিক যেমন তিনি এর আগেও তাঁর ব্যাড প্যাচ শুরুর সময়ে পরামর্শ দিয়েছিলেন অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার। এই নিয়ে এই কয়েকদিনে দ্বিতীয়বার কোহলিকে নিয়ে কথা বললেন শাস্ত্রী। শাস্ত্রীয় বচন বলছে , বিরাটের মনকে ফ্রেশ করতে হবে আর সেটা করার জন্য তাঁকে এখনই এই আইপিএল থেকে বিরতি নিতে হবে। আগে তিনি বিরাটকে বলেছিলেন ক্রিকেট থেকে কিছুদিন দূরে থাকতে। সে কথা কানে নেন নি বিরাট। উলটে ওপেন করতে গিয়েছিলেন ফ্র্যাঞ্চইজির হয়ে। ডাগ আউটে ফেরেন আবারও খালি হাতেই। এসব দেখেই ফের মুখ খুলেছেন বিরাটের পছন্দের এবং অত্যন্ত পছন্দের হেড স্যার।

রবি শাস্ত্রী বলেছেন , "আমি মনে করি একটা বিরতি বিরাটের জন্য আদর্শ হতে পারে কারণ ও বিরতিহীন ক্রিকেট খেলেছে এবং এর আগে সমস্ত ফরম্যাটে দলের অধিনায়কত্ব করা প্লেয়ার এখন সব দায়িত্ব ছেড়েছে। এটা বিরাটের মনকে কোথাও কোনও আনমনে বিঁধছে। ওর এখন আইপিএল থেকে বিরতি নেওয়া বুদ্ধিমানের কাজ হবে। আপনি জানেন, কখনও কখনও আপনাকে ভারসাম্য আনতে হবে। বিরাট যদি ওর আন্তর্জাতিক ক্যারিয়ার দীর্ঘায়িত করতে চান আগামী আরও ৬ থেকে সাত বছর তাহলে এখনই ওকে আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিতে হবে। এটা ওর নিজের জন্যই ভালো হবে।"

শাস্ত্রী এও বলেছেন যে , "আপনি ১৪-১৫ বছর ধরে খেলেছেন। শুধু বিরাট নয়, আমি এটি অন্য যে কোনও খেলোয়াড়কে বলব। আপনি যদি খেলতে চান এবং ভারতের জন্য ভাল করতে চান, তবে আপনাকে একটু বাছাবাছি করতে হবে। সেই বিরতি নেওয়ার জন্য এয়াই হবে সেরা সময় কারণ এখন অফ-সিজন। ভারত খেলছে না।

কখনও কখনও,আপনাকে এটি করতে হবে বা ফ্র্যাঞ্চাইজিকে বলতে হবে আমি কেবল অর্ধেক ম্যাচ খেলব৷ আপনি যদি একজন আন্তর্জাতিক খেলোয়াড় হিসেবে আপনার পেশার শীর্ষে পৌঁছাতে চান তাহলে এই কঠিন সিদ্ধান্ত নিতে হবে" শাস্ত্রী আরও বলেছিলেন যে বিরাটের সামনে তার সেরা ক্রিকেট রয়েছে এবং ব্যাটারকে ড্রয়িং বোর্ডে ফিরে যেতে হবে এবং তাকে "আক্ষরিকভাবে প্রথম থেকে শুরু করতে হবে"।

শাস্ত্রী আরও বলেছেন , "বিরাট এখনও তরুণ এবং তার সামনে তার সেরা পাঁচ থেকে ছয় বছর আছে। এই কয়েক মাসে ও অনেক কিছুর মধ্য দিয়ে গিয়েছে। " এটা শাস্ত্রীর চেয়ে ভালো কেউ জানে না। তাঁর বিরাটের রবি ভাইয়ের মতে বিরাট জানেন ওঁকে ড্রয়িং বোর্ডে ফিরে যেতে হবে, চিন্তা করতে হবে, কীভাবে তিনি কাছে আসে এবং তাকে আক্ষরিক অর্থে নতুন থেকে শুরু করতে হয়। অতীতে অনেক খেলোয়াড়ই এর মধ্য দিয়ে গিয়েছে।

প্রসঙ্গত কোহলির শেষ আন্তর্জাতিক সেঞ্চুরিটি ২০১৯ সালে বাংলাদেশের বিরুদ্ধে দিন-রাতের টেস্টে ম্যাচে এসেছিল এবং তারপর থেকে, তিন অঙ্কের রান আসেনি। এখন ১০ রান করতে পারছেন না তিনি।

English summary
ravi sashtri says virat kohli should left ipl
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X