• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টি ২০ বিশ্বকাপের কী করবেন ভারতের কোচ রবি শাস্ত্রী? লক্ষ্মণ ফেরালেন বিসিসিআইয়ের প্রস্তাব

Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপ অভিযান শুরুর আগে আজ ইংল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। বুধবার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। তারপর ২৪ অক্টোবর হাইভোল্টেজ ভারত-পাকিস্তান ম্যাচ। সময় যত দ্রুত এগোচ্ছে ততই তুঙ্গে উঠছে নানা জল্পনা। বিসিসিসিআই ভারতের হেড কোচ, ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং কোচ এবং এনসিএ-র স্পোর্টস সায়েন্স ও মে়ডিসিনের প্রধানের পদে নিয়োগের জন্য বিজ্ঞাপন দিলেও রাহুল দ্রাবিড়ই কোচ হচ্ছেন, এটা বোর্ডসূত্রেই জানা গিয়েছে।

টি ২০ বিশ্বকাপের কী করবেন ভারতের কোচ রবি শাস্ত্রী?

দ্রাবিড় ভারতের হেড কোচ হতে প্রথমে রাজি ছিলেন না। তাঁকে রাজি করানোর চেষ্টা চলছিল আইপিএল ফাইনালের সপ্তাহখানেক আগে থেকেই। এরপর আইপিএল ফাইনাল উপলক্ষে দ্রাবিড় দুবাইয়ে গেলে সেখানে বোর্ডের শীর্ষকর্তারা দীর্ঘ বৈঠকের পর দ্রাবিড়ের সম্মতি পান। তারপরই কোচের পদে নিয়োগের বিজ্ঞাপন দেওয়া হয়। দ্রাবিড় আবেদনও করবেন। ৬০ বছর বয়সের নীচে সকলেই আবেদন করতে পারবেন। ফলে রবি শাস্ত্রী আর না থাকলেও তাঁর সাপোর্ট স্টাফের সকলেই আবেদন করতেই পারেন। ফিল্ডিং কোচ আর শ্রীধর, বোলিং কোচ ভরত অরুণ ফের আবেদন করবেন কিনা তা এখনও নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। তবে কানাঘুষো শোনা যাচ্ছে, ব্যাটিং কোচ বিক্রম রাঠোর হেড কোচের পদে আবেদন করতে পারেন। তবে দ্রাবিড়ই যেখানে সম্মতি দিয়ে দিয়েছেন সেখানে এই আনুষ্ঠানিকতার প্রাসঙ্গিকতা নিয়ে প্রশ্ন থাকছে। পরশ মামরে হতে পারেন বোলিং কোচ।

টি ২০ বিশ্বকাপের কী করবেন ভারতের কোচ রবি শাস্ত্রী?

তবে দ্রাবিড় ২০২৩ পর্যন্ত ভারতের কোচ হলে বেঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট আকাদেমির ডিরেক্টর পদে দ্য ওয়ালের স্থলাভিষিক্ত কে হবেন তা নিয়ে জল্পনা চলছে। বোর্ডসূত্রে খবর, ভিভিএস লক্ষ্মণকে বিসিসিআইয়ের তরফে দ্রাবিড়ের স্থলাভিষিক্ত হওয়ার জন্য প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু লক্ষ্মণ রাজি হননি বলেই খবর। তবে পরিস্থিতি যেভাবে দ্রুত বদলাচ্ছে তাতে কোনও চমক আসতেই পারে। অন্তত যে ম্যাজিকে দ্রাবিড়কে রাজি করিয়ে ফেলেছেন বোর্ডকর্তারা। ভিভিএল লক্ষ্মণ বাংলা দলের ব্যাটিং পরামর্শদাতা, ভিশন শিবিরও দেখভাল করে থাকেন। সেই সঙ্গে সানরাইজার্স হায়দরাবাদ দলের মেন্টরও। তারই মাঝে লক্ষ্মণ ধারাভাষ্যকার বা ক্রিকেট বিশ্লেষকের ভূমিকাতেও বেশ সাবলীল।

টি ২০ বিশ্বকাপের কী করবেন ভারতের কোচ রবি শাস্ত্রী?

জল্পনা অব্যাহত ভারতীয় দলের বর্তমান হেড কোচ রবি শাস্ত্রীকে নিয়েও। টি ২০ বিশ্বকাপের পরই তিনি ভারতের কোচের পদ থেকে সরে যাচ্ছেন। তাঁর ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গিয়েছে, বছরের বিভিন্ন সময় টানা এ দেশ থেকে ও দেশে যাওয়ার ধকল এবার থেকে এড়াতে চাইছেন শাস্ত্রী। ফলে তিনি ফের ধারাভাষ্যকারের ভূমিকায় ফিরতে পারেন। আইপিএলে কোচিংও করাতে পারেন। বিরাট কোহলি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন।

আরসিবি এবারও খেতাব জিততে পারেনি। বিরাটের সঙ্গে শাস্ত্রীর সমীকরণও দুর্দান্ত। তাই রবি শাস্ত্রী আইপিএলে আরসিবির কোচ হলেও অবাক হওয়ার কিছু নেই। শাস্ত্রীকে যেমন অনেক ফ্র্যাঞ্চাইজি পেতে চাইবে, তেমনই শ্রীধর, ভরত অরুণকে সাপোর্ট স্টাফ হিসেবে পেতে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির মধ্যেই প্রতিযোগিতা চলবে বলেই মনে করা হচ্ছে।

English summary
India's Head Coach Ravi Shastri May Choose Commentary Or IPL Coaching After T20 World Cup. VVS Laxman Has Refused The Post Of NCA Chief To Replace Rahul Dravid.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X