India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এজবাস্টন টেস্টে হারের পথে বিরাট-ঋষভরা, টিম ইন্ডিয়ার স্ট্র্যাটেজির চরম ভৎসনা করলেন রবি শাস্ত্রী, কেভিন পিটারসন

Google Oneindia Bengali News

এজবাস্টন টেস্টের যা গতি প্রকৃতি তাতে ভারতের জয়ের সম্ভাবনা খুবই ক্ষীন। দ্বিতীয় ইনিংসে ভারতের ব্যাটিং বিপর্যের ফলে সুযোগ থাকলেও ইংল্যান্ডকে চেপে ধরতে পারেনি টিম ইন্ডিয়া। পঞ্চম টেস্ট জয়ের জন্য ইংল্যান্ডের সামনে ৩৭৮ রানের টার্গেট রাখে ভারত।

এজবাস্টন টেস্টে হারের পথে বিরাট-ঋষভরা, ভারতের এই স্ট্র্যাটেজির চরম ভৎসনা রবি শাস্ত্রীর মুখে

প্রথম ইনিংসে ব্যর্থ হলেও দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের ব্যাটিং লাইন দুর্ধর্ প্রত্যুত্তর দিয়েছে ভারতকে। ম্যাচের চতুর্থ ইনিংসে প্রথম উইকেটে ১০৭ রানে পার্টনারশিপ গড়েন অ্যালেক্স লিস এবং জ্যাক ক্রলি। ৫৬ রান করেন লিস, ক্রলির ব্যাট থেকে আসে ৪৬ রান। ক্রলি আউট হওয়ার সঙ্গে আরও দু'উইরেট হারালেও জো রুট এবং জনি বেয়ারস্টোর দুর্ধর্ষ পারফরম্যান্সে চতুর্থ দিনের শেষে ইংল্যান্ডের রান ২৫৯/৩। জয়ের জন্য ইংল্যান্ডের আর প্রয়োজন মাত্র ১১৯ রান।

ভারতের এই অবস্থার জন্য দলের 'ভীরু' এবং 'ডিফেন্সিভ' ব্যাটিং অ্যাপ্রোচকেই দায়ী করলেন ভারতীয় দলের প্রাক্তন প্রশিক্ষক রবি শাস্ত্রী। শুধু রবি শাস্ত্রী একা নন, কেভিন পিটারসেনও ভারত অধিনায়ক জসপ্রীত বুমরাহের স্ট্র্যাটেজির সমালোচনা করেছেন। ১৩২ রানে লিড নেওয়া ভারতের দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় ২৪৫ রানে। রবি শাস্ত্রী বলেন, "এটা অত্যন্ত হতাশাজনক। এই ম্যাচ থেকে ইংল্যান্ডকে পুরোপুরি দূর করে দিতে পারত ভারত। ওদের আরও দুই সেশন ব্যাটিং করা উচিৎ ছিল। আমার মনে হয়েছে ওরা ডিফেন্সিভ খেলেছে, ভীরুতার পরিচয় দিয়েছে।"

এই সিরিজ যখন শুরু হয়েছিল তখন ভারতীয় দলের কোচ ছিলেন রবি শাস্ত্রী। তাঁর সময়েই ২-১ লিড নেয় ভারত। তিনি বলেন, "ওরা উইকেট হারালেও সুযোগ নেওয়ার সুযোগ ছিল। এই পর্যায়ে রান অত্যন্ত প্রয়োজন ছিল, ওরা খুব তাড়াতাড়ি উইকেট হারিয়ে ফেলেছে।"

রোহিত শর্মা কোভিড আক্রান্ত হওয়ার কারণে এই ম্যাচে ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন সহ অধিনায়ক জসপ্রীত বমরাহ। তবে, প্রথম বার নেতৃত্বের দায়িত্ব সামলানো বুমরাহের চতুর্থ দিনে স্ট্র্যাটেজিতে কিছু ভুল রয়েছে মনে করেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক কেভিন পিটারসন। তিনি বলেন, "আমার মনে হয় আজ ট্যাক্টিস ঠিক মতো কাজে লাগাতে পারেনি বুমরাহ। আমি এই কথাটি যথাযথ সম্মানের সাথে বলছি। বল রিভার্স সুইং হচ্ছিল এবং বুমরাহ ইংল্যান্ড ব্যাটসম্যানদের জন্য বিষয়টি সহজ করে তোলেন। তিনি লং অন এবং লং অফে ফিল্ডার রাখছিল। আর এমন সিদ্ধান্ত সম্পূর্ণ পাগলামো। আধঘণ্টা পুরো পাগলামি চলেছে। অন্তত দিনের খেলার শেষ ১৫-২০ মিনিটের জন্য ফিল্ডারদের ডানদিকে টেনে আনতে হতো।"

উইম্বলডনে শেষ আটে জায়গা করে নিল রাফায়েল নাদাল, সেমিফাইনালে বড় ম্যাচের অপেক্ষায় গোটা টেনিস সার্কিটউইম্বলডনে শেষ আটে জায়গা করে নিল রাফায়েল নাদাল, সেমিফাইনালে বড় ম্যাচের অপেক্ষায় গোটা টেনিস সার্কিট

এই ম্যাচটি জিততেই হবে ইংল্যান্ডকে ঘরের মাঠে সিরিজে হার আটকানোর জন্য। এই টেস্ট ড্র হলেও সিরিজ চ্যাম্পিয়ন হবে ভারত কারণ ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত। যেই পর্যায়ে ম্যাচ দাঁড়িয়ে রয়েছে তাতে ইংল্যান্ডের জয় প্রায় নিশ্চিত।

English summary
Ravi Shastri slams India’s strategy against England. Shastri feels India shows "timid" and "defensive" batting approach in their second innings.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X