• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দ্বৈত অধিনায়ক তত্ত্ব বিরাটের জন্য আশীর্বাদ হয়ে ধরা দিতে পারে: শাস্ত্রী

  • |
Google Oneindia Bengali News

দ্বৈত অধিনায়ক ত্বত্ত্বের সাপেক্ষে মুখ খুললেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। তিনি জানালেন ভারতীয় ক্রিকেট'কে একই রকম ভাবে সাফল্যের রাস্তায় এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এটা সঠিক সিদ্ধান্ত। পাশাপাশি শাস্ত্রী এ-ও মনে করেন তাঁর 'প্রিয় শিষ্য' বিরাট কোহলি'র জন্য এতে আখেরে লাভই হবে।

দ্বৈত অধিনায়ক তত্ত্ব বিরাটের জন্য আশীর্বাদ হয়ে ধরা দিতে পারে: শাস্ত্রী

স্টার স্পোর্টসের শো 'বোল্ড অ্যান্ড ব্রেভ: দ্য শাস্ত্রী ওয়ে'-তে তিনি বলেছেন, "আ্মার মনে হয় ভারতীয় ক্রিকেট'কে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এটা ঠিক সিদ্ধান্ত। এটা বিরাট এবং রোহিত দু'জনের জন্যই আশীর্বাদ হয়ে উঠতে পারে কারণ এই পরিস্থিতিতে যদি জৈব সুরক্ষা বলয়ের বিষয়টা আরও এক বছর বা তারও বেশি সময় ধরে চলতে থাকে তাহলে এক জনের পক্ষে পুরোটা কন্ট্রোল করা সম্ভব হবে না। বায়ো বাবলে থাকাটা একেবারেই সহজ বিষয় নয়।"

ভারতীয় দলের সদ্য প্রাক্তন কোচ এও জানিয়েছেন রোহিত শর্মা'কে ওপেনার হিসেবে প্রতিষ্টা করাই লক্ষ্য ছিল তাঁর। তাঁর কথায়, "আমি এটা করতে চয়েছিলাম। আমি ভেবেছিলাম ব্যাটসম্যান রোহিতের কাছ থেকে যদি ওর সেরাটা আমি বের করে না আনতে পারি তা হলে আমি ব্যর্থ কারণ ওর মধ্যে যথেষ্ট প্রতিভা ছিল।"

কোহলির সঙ্গে বরাবর ড্রেসিংরুমের মধ্যে এবং মাঠের বাইরে খোশ মেজাজে পাওয়া গিয়েছে শাস্ত্রী'কে। বিরাট এবং শাস্ত্রী'র কম্বিনেশনেশন কখনও আইসিসি ট্রফি না জিতলেও বিদেশের মাটিতে একের পর এক কীর্ত স্থাপন করেছে। এ দিন ভারতীয় দলের টেস্ট অধিনায়কের সঙ্গে নিজের সম্পর্কের কথাও উল্লেখ করেন ভারতের জার্সিতে ৮০টি টেস্ট খেলা এই প্রাক্তন ক্রিকেটার। তাঁর কথায়, "আমরা দু'জনেই আক্রমণাত্মক মানসিকতার এবং আমরা জেতার জন্য খেলি। আমরা খুব তাড়াতাড়ি বুঝে গিয়েছিলাম জেতার জন্য ২০টা উইকেটই নিতে হবে। আমরা সিদ্ধান্তনি আক্রমণাত্মক এবং ভযডরহীন ক্রিকেট খেলার।"

রবি শাস্ত্রী'র কোচিং-এ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছেছিল ভারত। চ্যাম্পিয়ন না হলেও ভাল খেলেছিল টিম ইন্ডিয়া। তাঁর আমলেই অস্ট্রেলিয়ায় গিয়ে অস্ট্রেলিয়া'কে টেস্ট সিরিজে পরাজিত করেছে টিম ইন্ডিয়া। ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজে জয় এসেছে শাস্ত্রী জামানাতেই।

ভয় বাড়াচ্ছে কলকাতা,ফের ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ

এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকায় ঐতিহাসিক সিরিজ জয়ের লক্ষ্যে বিরাট কোহলি'র নেতৃত্বে লড়াই চালাচ্ছে ভারতীয় টেস্ট দল। অধিনায়ক কোহলি বড় রান না পেলেও ভারতীয় ইনিংসকে মজবুদ করেছে লোকেশ রাহুলের অপরাজিত ১২২ রানের ইনিংস। এছাড়া রান পয়েছেন চোট পাওয়া রোহিত শর্মা'র পরিবর্তে দলে সুযোগ পাওয়া ময়াঙ্কা আগারওয়াল (৬০)। অফ ফর্ম কাটিয়ে ছন্দে ফেরার ইঙ্গিত দিয়ে ক্রিজে রয়েছেন অজিঙ্ক রাহানে (৪০*)। বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছে দ্বিতীয় দিনের খেলা। প্রথম ইনিংসে ভারতের রান ২৭২/৩।

English summary
Ravi Shastri feels dual captaincy could become blessing in disguise for Virat Kohli
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X