• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইমরান, বর্ডারদের সঙ্গে এলিট ক্লাবে রশিদ খান

  • |

বাংলাদেশকে হারিয়ে টেস্ট ক্রিকেটে দ্বিতীয় জয় তুলে নিল আফগানিস্তান। আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট জিতেছিল রশিদরা। এবার অধিনায়ক হিসেবে দায়িত্ব নিয়ে আফগানিস্তানকে দ্বিতীয় টেস্ট জয় উপহার দিলেন রশিদ। এক ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশকে ২২৪ রানে হারিয়েছে আফগানিস্তান। এই জয়ের পর অধিনায়ক হিসেবে ইমরান খান, অ্যালান বর্ডারদের নামের পাশে এলিট ক্লাবে নাম তুলে ফেললেন রশিদ খান।

ইমরান, বর্ডারদের সঙ্গে এলিট ক্লাবে রশিদ খান

রশিদের পারফর্ম্যান্স

বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে দুই ইনিংস মিলিয়ে ১১টি উইকেট নিয়েছেন রশিদ। প্রথম ইনিংসে ৫৫ রান খরচ করে ৫টি উইকেট নেন। এরপর দ্বিতীয় ইনিংসে ৪৯ রান খরচ করে ৬টি উইকেট পেয়েছেন।

সঙ্গে আফগান অধিনায়ক প্রথম ইনিংসে ৫১ রানের মারকাটারি ব্যাটিং করেছেন। ৬১ বল খেলে ২টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারির সাহায্যে অর্ধশতরান করেন রশিদ। ব্যাটে বলে এই পারফর্ম্যান্স করেই এলি়ট ক্লাবে প্রবেশ আফগান অধিনায়কের।

কী সেই রেকর্ড?

এর আগে টেস্ট ক্রিকেটে অধিনায়ক হিসেবে ইমরান খান ও অ্যালান বর্ডারের একই টেস্টে ১০ উইকেট ও ব্যাটে হাফ সেঞ্চুরি হাঁকানোর কীর্তি রয়েছে।

১৯৮৩ সালে ভারতের বিরুদ্ধে টেস্টে এই কীর্তি করেন তৎকালীন পাক অধিনায়ক ইমরান খান(১১৭ রান ও ১১ উইকেট)। আর ১৯৮৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্টে এই কীর্তি করেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যালান বর্ডার(৭৫ রান ও ১১ উইকেট)।

English summary
Rashid khan joins Imran Khan and allan border's exclusive Test club
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X