• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিগ ফিশদের হারিয়ে দশক সেরা টি-টোয়েন্টি ক্রিকেটার বিস্ময় রশিদ

রথী-মহারথীদের পিছনে ফেলে আইসিসি-র অন্যতম সেরা দশক সেরা পুরস্কার জিতে নিলেন রশিদ খান। গত দশ বছরে আফগান স্পিনারের টি-টোয়েন্টি পারফরম্যান্সে মুগ্ধ হয়েছে বিশ্বের সর্বোচ্চ ক্রিকেট নিয়ামক সংস্থা। তার স্বীকৃতি স্বরূপ রশিদের হাতে বিশেষ পুরস্কার তুলে দেওয়া হয়েছে বলে জানিয়েছে আইসিসি। আফগান বিস্ময়ের সাফল্যে মুগ্ধ ক্রিকেট বিশ্বও।

দশক সেরা টি-টোয়েন্টি ক্রিকেটার

দশক সেরা টি-টোয়েন্টি ক্রিকেটার

২০২০-এর শেষ লগ্নে বিভিন্ন বিভাগের দশক সেরা ক্রিকেটারদের নির্বাচন করেছে আইসিসি। টি-টোয়েন্টি বিভাগের সেরা খেলোয়াড় রশিদ খানকে নির্বাচন করা হয়েছে। বিরাট কোহলি, রোহিত শর্মা, বাবর আজমের মতো রথী-মহারথীদের হারিয়ে অল-রাউন্ড পারফরম্যান্সে এগিয়ে গিয়েছেন আফগান স্পিনার।

রশিদের টি-টোয়েন্টি কেরিয়ার

রশিদের টি-টোয়েন্টি কেরিয়ার

রশিদ খানের আন্তর্জাতিক কেরিয়ার শুরু হয় শেষ হতে চলা দশকের মধ্য গগনে। ২০১৫ সালে আফগানিস্তানের জার্সিতে প্রথমবার মাঠে নেমেছিলেন এই লেগ স্পিনার। এরপর দেশের হয়ে ৪৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন রশিদ। ৮৯টি উইকেট রয়েছে তাঁর ঝুলিতে। টি-টোয়েন্টিতে দেশের হয়ে ১৬৩ রানও করেছেন আফগান স্পিনার। ২০-২০ ফর্ম্যাটে দুই বার পাঁচ উইকেট নেওয়া বিশ্বের দ্বিতীয় বোলারও হলেন রশিদ।

দ্বিতীয় স্থানে শাকিব

দ্বিতীয় স্থানে শাকিব

আইসিসি-এর এই তালিকায় রশিদ খানের পরেই রয়েছেন সাকিব আল-হাসান। বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টি ৬২টি ম্যাচ খেলে ৭৫টি উইকেট নিয়েছেন অল-রাউন্ডার। ২০-২০ ফর্ম্যাটে ১৫৬৭ রানও রয়েছে সাকিবের।

রশিদের সেরা স্পেল

রশিদের সেরা স্পেল

২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৬ রান দিয়ে ৫ উইকেট নিয়েছিলেন রশিদ খান। ওই স্পেলকেই কেরিয়ারের সেরা পারফরম্যান্স বলে আখ্যা দিয়েছেন আফগান স্পিনার। আইসিসি-র সম্মানে তিনি আপ্লুত বলেও জানিয়েছেন রশিদ খান। ৭৩৬ পয়েন্ট নিয়ে তিনি বর্তমানে আইসিসি টি-টোয়েন্টি ক্রম তালিকায় বোলারদের মধ্যে শীর্ষ স্থানে রয়েছেন।

কলকাতাঃ মেট্রোর স্তম্ভ নির্মাণের জন্য অভিষিক্তা মোড়ে যানজটের আশঙ্কা, ভোগান্তি হবে সাধারণের

স্টিভের মুকুটে নতুন পালক, ১০ বছরের সেরা টেস্ট ক্রিকেটার নির্বাচিত স্মিথ

English summary
Rashid Khan is best T20 bowler of last 10 years
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X