• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রঞ্জিতে পূজারাদের বিরুদ্ধে রাহানে ও সরফরাজের অপরাজিত শতরান, কেকেআর-যোগেই কি ভাগ্য ঘুরছে?

  • |
Google Oneindia Bengali News

ভারতের শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে টেস্ট হবে পরে, টি ২০ আন্তর্জাতিক আগে। খারাপ ফর্মের কারণে চেতেশ্বর পূজারা ও অজিঙ্ক রাহানের টেস্ট দলে জায়গা ধরে রাখা কঠিন হয়ে পড়েছে। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় তাঁদের পরামর্শ দিয়েছিলেন, রঞ্জিতে ভালো খেলে আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়ার। সেই লক্ষ্য আপাতত পূরণ করে ফেললেন অজিঙ্ক রাহানে।

(ছবি- কলকাতা নাইট রাইডার্স ইনস্টাগ্রাম)

আমেদাবাদে সৌরাষ্ট্রের বিরুদ্ধে রঞ্জি ট্রফির এলিট ডি গ্রুপের ম্যাচ খেলছে মুম্বই। জয়দেব উনাদকাটের দলের বিরুদ্ধে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মুম্বই অধিনায়ক পৃথ্বী শ। প্রাথমিক ধাক্কা কাটিয়ে দিনের শেষে মুম্বইকে সুবিধাজনক জায়গায় রাখল অজিঙ্ক রাহানে ও সরফরাজ খানের পার্টনারশিপ। দিনের শেষে রাহানে ২৫০ বলে ১০৮ রানে অপরাজিত রয়েছেন। মেরেছেন ১৪টি চার ও ২টি ছয়। সরফরাজ খান ১৫টি চার ও ২টি ছয়ের সাহায্যে ২১৯ বলে ১২১ রান করে অপরাজিত রয়েছেন।

পৃথ্বী শ তৃতীয় ওভারের তৃতীয় বলে উনাদকাটের শিকার হন, আউট হন ১ রানে। ৪৪ রানে তৃতীয় উইকেট পড়ে মুম্বইয়ের। সেখান থেকে দলের ইনিংসকে এগিয়ে নিয়ে যাচ্ছেন রাহানে ও সরফরাজ। প্রথম দিনের শেষে মুম্বইয়ের স্কোর তিন উইকেটে ২৬৩। টেস্ট ক্রিকেটে খারাপ ফর্মের কারণে সহ অধিনায়কত্ব খুইয়েছেন রাহানে। কানপুর টেস্টে বিরাট কোহলির অনুপস্থিতিতে নেতৃত্ব দিলেও পরের মুম্বই টেস্টেই দল থেকে বাদ পড়েন। দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজে রাহানে ১৩৬ রান করেন। গত এক বছরে ১৫টি টেস্টে রাহানের ব্যাটিং গড় ২০.২৫। শ্রেয়স আইয়ার, শুভমান গিলদের মিডল অর্ডারে খেলার জন্য অপেক্ষায় রয়েছেন। এই পরিস্থিতিতে রাহানে-পূজারাদের জন্য অশনি সংকেতই অপেক্ষায়।

কেকেআর-যোগেই কি ভাগ্য ঘুরছে শতরানকারী রাহানের?

এবারের আইপিএল নিলামে রাহানেকে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। তারপর প্রথম খেলতে নেমেই শতরান হাঁকালেন রাহানে। ফলে কেকেআর তাঁর ভাগ্য ঘোরাচ্ছে কিনা সেটা বলবে সময়। তবে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজের দল নির্বাচনের আগে রাহানের এই শতরান নিশ্চিতভাবেই তাঁকে কিছুটা অক্সিজেন দিল। একইভাবে চাপে ফেলল ভারতীয় দলের আরেক সতীর্থর উপরও। মুম্বইয়ের বিরুদ্ধে অগ্নিপরীক্ষা চেতেশ্বর পূজারারাও। রাহানে কেকেআর ও সরফরাজ খান দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল খেলবেন। পূজারা আইপিএলে অবিক্রিত থেকেছেন। ফলে টেস্ট দলে জায়গা ধরে রাখতে পূজারারও হাতিয়ার রঞ্জি। অবশ্য তাতে সাফল্য পেলেও শ্রীলঙ্কা সিরিজের দলে রাহানে ও পূজারার ঠাঁই যে হবেই সেই নিশ্চয়তা নেই।

English summary
Ranji Trophy 2022: Ajinkya Rahane And Sarfraz Khan Hit Centuries To Put Mumbai On Top Against Saurashtra. Rahane Remained Not Out On 108 And Sarfaraz Not Out On 121 At Stumps Of Day 1.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X