• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রঞ্জি সেমিফাইনালে চাপ ধরে রাখতে পারল না বাংলা, হিমাংশু-অক্ষত জুটিতে ভর করে ঘুরে দাঁড়াল মধ্যপ্রদেশ

Google Oneindia Bengali News

রঞ্জি সেমিফাইনালে টস হেরে গেলেও শুরুটা খারাপ করেনি বাংলা। কিন্তু দ্বিতীয় সেশনেই ঘুরে দাঁড়াল মধ্যপ্রদেশ, হিমাংশু মন্ত্রী ও অক্ষত রঘুবংশীর দুরন্ত পার্টনারশিপের সৌজন্যে। ইতিমধ্যেই প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম শতরান পূর্ণ করেছেন ওপেন করতে নামা উইকেটকিপার হিমাংশু। ১৮ বছরের অক্ষত রঘুবংশীও দুরন্ত ফর্ম ধরে রেখে অর্ধশতরান করে গেলেন। এই জুটিই চন্দ্রকান্ত পণ্ডিতের প্রশিক্ষণাধীন দলকে পৌঁছে দিল লড়াইয়ের জায়গায়।

বাংলার ভালো শুরু

মধ্যপ্রদেশের প্রথম উইকেটটি ৪.৫ ওভারে ১০ রানের মাথায় তুলে নিয়েছিলেন মুকেশ কুমার। যশ দুবে ১৮ বলে ৯ রান করে লেগ বিফোর হন। ২৬.১ ওভারে পড়ে দ্বিতীয় উইকেট, ৫৯ রানের মাথায়। ঈশান পোড়েলকে বসিয়ে এদিন স্পিনার সংখ্যা বাড়াতে প্রদীপ্ত প্রামাণিককে খেলায় বাংলা। প্রথম বলেই তিনি তুলে নেন শুভম শর্মার উইকেট। ৫৩ বলে ১৭ করেন শুভম। ইডেনে আইপিএলে দুরন্ত শতরান করা রজত পাটীদার অবশ্য এদিন ব্যর্থ। ১৭ বলে ৭ রান করে তিনি আউট হন মুকেশ কুমারের বলে, স্লিপে ক্যাচ ধরেন মনোজ তিওয়ারি। ৩১.২ ওভারে ৭২ রানে তৃতীয় উইকেট পড়েছিল। এরপর ৪৪.১ ওভারে ৯৭ রানে পড়ে চতুর্থ উইকেট। অধিনায়ক আদিত্য শ্রীবাস্তবের ব্যাটে লেগে শাহবাজের করা বল উইকেট ভেঙে দেয়। ৩০ বলে ১০ রান করেন আদিত্য।

মোড় ঘোরালেন হিমাংশু-অক্ষত

কিন্তু এরপরই মধ্যপ্রদেশের উপর বাংলার তৈরি করা চাপ ধীরে ধীরে কমাতে থাকেন হিমাংশু মন্ত্রী ও অক্ষত রঘুবংশী। পঞ্চম উইকেট জুটিতে তাঁরা ১২৩ রান যোগ করেন মাত্র ১৫০ বলে। হিমাংশু উইকেটের একটা প্রান্ত আগলে রেখেছিলেন। অন্যদিকে, আক্রমণাত্মক ব্যাটিং চালাতে থাকেন রঘুবংশী। অক্ষত রঘুবংশীর অভিষেক হয়েছিল গত ফেব্রুয়ারিতে। মেঘালয়ের বিরুদ্ধে অভিষেকেই করেন ১০০। কেরলের বিরুদ্ধে করেছিলেন ৫০। কোয়ার্টার ফাইনালে পাঞ্জাবের বিরুদ্ধে তিনি আউট হয়েছিলেন ৬৯ রানে। তাঁর ব্যাটিংয়ের প্রশংসা করে দলের ক্রিকেটারদের উজ্জীবিত করে থাকেন চন্দ্রকান্ত পণ্ডিত। এদিনও সেই আস্থার মর্যাদা দেন রঘুবংশী। ৬৯তম ওভারে মধ্যপ্রদেশের ২২০ রানের মাথায় হিমাংশু ও রঘুবংশীর জুটি ভাঙেন আকাশ দীপ। আটটি চার ও ২টি ছয়ের সাহায্যে ৮১ বলে ৬৩ রান করে লেগ বিফোর হন অক্ষত।

হিমাংশুর প্রথম শতরান

তার আগেই প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের প্রথম শতরানটি পেয়ে যান হিমাংশু মন্ত্রী। এবারের রঞ্জিতে কোয়ার্টার ফাইনালের আগে অবধি ছন্দে ছিলেন না। কর্নাটকের বিরুদ্ধে ৩ ও কেরলের বিরুদ্ধে ২৩ রান করেন। তবে কোয়ার্টার ফাইনালে পাঞ্জাবের বিরুদ্ধে তিনি প্রথম ইনিংসে ৮৯ করার পর দ্বিতীয় ইনিংসে ৯ রানে অপরাজিত ছিলেন। আজ উইকেটের এক প্রান্ত আগলে রেখে তিনি মধ্যপ্রদেশকে লড়াইয়ে ফেরালেন।

দিনের শেষে

দিনের শেষে

প্রথম দিনের শেষে মধ্যপ্রদেশ ৮৬ ওভারে তুলেছে ৬ উইকেটে ২৭১। হিমাংশু মন্ত্রী ২৮০ বলে ১৩৪ রানে অপরাজিত, পুনিত দাতে ৯ রানে ক্রিজে রয়েছেন। মন্ত্রীর ইনিংসে রয়েছে ১৫টি চার ও একটি ছয়। দুটি করে উইকেট আকাশ দীপ ও মুকেশ কুমারের। একটি করে উইকেট পেয়েছেন শাহবাজ আহমেদ ও প্রদীপ্ত প্রামাণিক। ৮১.৩ ওভারে ২৫৯ রানে মধ্যপ্রদেশের ষষ্ঠ উইকেটটি পড়েছে। সারাংশ জৈন ৩২ বলে ১৭ রানে আকাশ দীপের বলে বোল্ড হন। অপর সেমিফাইনালে বেঙ্গালুরুতে উত্তরপ্রদেশের বিরুদ্ধে মুম্বই টস হেরে ব্যাট করতে নেমে প্রথম দিনের শেষে তুলেছে ৫ উইকেটে ২৬০ রান। ১৫টি চারের সাহায্যে ২২৭ বলে ১০০ রান যশস্বী জয়সওয়ালের। উইকেটকিপার হার্দিক তামোরে ৫১ রানে অপরাজিত রয়েছেন। সরফরাজ খান করেন ৪০।

এবার ডু নট ডিস্টার্ব-এর মত নিত্যনতুন ফিচার নিয়ে চমক দিতে আসছে হোয়াটসঅ্যাপএবার ডু নট ডিস্টার্ব-এর মত নিত্যনতুন ফিচার নিয়ে চমক দিতে আসছে হোয়াটসঅ্যাপ

English summary
Ranji Semi Final1: Bengal Unable To Hold Pressure On Madhya Pradesh. Himanshu Mantri Hits Hundred, Akshat Raghuwanshi Completes Fifty To Secure MP's Fightback.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X