• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারতের উদাহরণ টেনে পাকিস্তানি সমর্থকদের ধুইয়ে দিলেন রামিজ রাজা

ভারতের উদাহরণ টেনে পাকিস্তানি সমর্থকদের ধুইয়ে দিলেন রামিজ রাজা
Google Oneindia Bengali News

ভারত এবং পাকিস্তান সব সময়েই নিজেদের মধ্যে দ্বি-পাক্ষিক সিরিজ খেলে এমনটা কিন্তু একে বারেই নয়। এশিয়া কাপ বা আইসিসি'র আয়োজিত কোনও প্রতিযোগীতা ছাড়া দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশকে মুখোমুখি হতে দেখা যায় না। তবে, দুই দলের ক্রিকেটারদের মধ্যে তুলনা বা দুই দলের পারফরম্যান্স নিয়ে সীমান্তে দুই পাশের সমর্থকরা সব সময়ই ব্যাস্ত থাকেন বিভিন্ন সামাজিক মাধ্যমে।

সমালোচিত টিম পাকিস্তান এবং পিসিবি:

সমালোচিত টিম পাকিস্তান এবং পিসিবি:

এশিয়া কাপের ফাইনালে হার এবং ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে হারের পরই পাকিস্তান দলের সমালোচনায় মুখর হয়েছেন সেই দেশের ক্রিকেট সমর্থকেরা। পিসিবি'র উপরও কিছু কিছু সমর্থক ক্ষোভ উগড়ে দিয়েছেন দলের খারাপ পারফরম্যান্সের কারণে। পাক দল এবং সেই দেশের ক্রিকেট বোর্ড সমর্থকদের সমালোচনায় বিদ্ধ হওয়ার পরই ভারতীয় সমর্থকদের উদাহরন টেনে তাঁদের ধুইয়ে দিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা।

পাকিস্তানের তারকারা সমালোচনার মুখে:

পাকিস্তানের তারকারা সমালোচনার মুখে:

বিগত বেশ কিছু সিরিজে পাকিস্তান দলের তারকা ক্রিকেটাররাও প্রত্যাশিত সাফল্য পাচ্ছেন না। টি-২০ ফরম্যাটে খারাপ স্ট্রাইক রেটের কারণে সমালোচিত হতে হচ্ছে উইকেটরক্ষক মহম্মদ রিজওয়ান এবং পাক অধিনায়ক বাবর আজমকে। বিরাট কোহলি যেমন আফগানিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপ ২০২২-এ শতরান করে দীর্ঘ প্রায় তিন বছরের শতরানের খরায় ইতি টেনেছেন তেমন ছন্দে না থেকেও পাকিস্তানের জার্সিতে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে শতরান করেছেন বাবর আজম। ১১০ রানের ইনিংস খেললেও সেখানে বাবর আজমের স্ট্রাইক রেট নিয়ে কথা উঠেছে। যদিও সেই ম্যাচে ১৬৬.৬৬ স্ট্রাইক রেটে ব্যাটিং করেছেন বাবর। অপর দিকে, একমাত্র পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে এশিয়া কাপ ২০২২-এর ফাইনালে এক দিক থেকে যখন উইকেটের পতন ঘটছে ক্রমাগত তখন এক দিকের উইকেট ধরে রেখে মহম্মদ রিজওয়ান দায়িত্বশীল ইনিংস খেলার চেষ্টা করলে তাঁর স্ট্রাইক রেট ঘিরে সমালোচনা করা হয়।

সমর্থকদের সমালোচনায় মুখর রামিজ রাজা:

সমর্থকদের সমালোচনায় মুখর রামিজ রাজা:

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা সাম্মা টিভিকে বলেছেন, "আমরা ফাইনালে পৌঁছিয়েও ভাল খেলতে পারিনি এটা সত্যি। কিন্তু একটা খারাপ দিন যেতেই পারে। এশিয়া কাপে অন্যান্য দলও ছিল। আমি বলতে চাইছি যে ভারতীয় দলের তা হলে মারাত্মক ভাবে সমালোচিত হওয়া উচিৎ ছিল ফাইনালে পৌঁছতে না পারায়। কিন্তু তাদের সমর্থকেরা এবং মিডিয়া এমন কাজটা করে না। আমি আপনাকে বলতে পারি, বিরাট কোহলি যখন আফগানিস্তানের বিরুদ্ধে শতরানটা করে তখন পুরো এশিয়া কাপের ব্যর্থতা ওরা ভুলে গিয়েছিল। আমরা কি সেটা কখনও করব? আমরা কী বললাম বাবর আজম শতরান করেছে ঠিকই কিন্তু ওর স্ট্রাইক রেট ১৩৫ যেখানে ডেভিড ওয়ার্নারের ১৪৭.৩। ফলে এগুলো অযৌক্তিক।"

পাকিস্তানের বিশ্বকাপ অভিযান:

পাকিস্তানের বিশ্বকাপ অভিযান:

পাকিস্তান দল আসন্ন আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২২-এ অভিযান শুরু করবে ২৩ অক্টোবর ভারতের বিরুদ্ধে ম্যাচ দিয়ে। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে যুযুধান দুই প্রতিপক্ষের মধ্যে এই ম্যাচটি আয়োজিত হবে। গত বছর প্রথম ম্যাচে ভারতকে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছিল পাকিস্তান। আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২১-এ পাকিস্তান সেমিফাইনাল পর্যন্ত পৌঁছেছিল।

ফের র‍্যাঙ্কিং-এ পতন, ফিফার প্রকাশিত ক্রমতালিকায় অবনতি ভারতের, চাপ বাড়ল ব্রাজিলেরফের র‍্যাঙ্কিং-এ পতন, ফিফার প্রকাশিত ক্রমতালিকায় অবনতি ভারতের, চাপ বাড়ল ব্রাজিলের

English summary
Ramiz Raja slams Pakistani fans and Media cited India's example
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X