• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারতের সম্মতি আদায়ে মরিয়া পাকিস্তান! শাহের কাছে প্রত্যাখ্যাত রামিজ কেন সৌরভের ভরসায়?

Google Oneindia Bengali News

এশিয়া কাপ অনিয়মিত হয়ে পড়েছে, কমেছে জৌলুস। ভারতের সঙ্গে পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনও আপাতত সম্ভব নয়। তবে ভারতকে ছাড়া যে আর্থিকভাবে লাভবান হওয়া যাবে না তা হাড়ে হাড়ে টের পাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। আর সে কারণেই পিসিবি চেয়ারম্যান এক নতুন টুর্নামেন্ট আয়োজনের উদ্যোগ নিয়েছেন।

ভারতের সম্মতি আদায়ে মরিয়া পাকিস্তান! সৌরভ শরণে রামিজ

পিসিবি চেয়ারম্যান চলতি বছরের গোড়ার দিকেই নিজের পরিকল্পনার কথা প্রথম জানান। রামিজ জানান তিনি আইসিসিকে প্রস্তাব দেবেন প্রতি বছর ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড চার-দেশীয় টুর্নামেন্ট খেলুক। তা থেকে সংগৃহীত লভ্যাংশ আইসিসি তার সদস্য দেশগুলির মধ্যে বন্টন করুক। এমন টুর্নামেন্টে আপত্তি নেই ক্রিকেট অস্ট্রেলিয়ারও। কিন্তু গোটা পরিকল্পনার বাস্তবায়নই নির্ভর করছে ভারতের সম্মতির উপর। যেহেতু ভারত সরকার পাকিস্তানের সঙ্গে কোনও সিরিজ খেলার অনুমতি দেবে না তা ভালোভাবেই জানেন রামিজ। সে কারণে তিনি যুক্ত করে নিতে চাইছেন আইসিসিকে। কেন না, আইসিসির টুর্নামেন্ট হলে তাতে বিসিসিআই সম্মতি দিয়ে থাকে। কিন্তু এই টুর্নামেন্টের বাস্তবায়ন এখনও বিশ বাঁও জলেই।

ভারতের সম্মতি আদায়ে মরিয়া পাকিস্তান! সৌরভ শরণে রামিজ

বিসিসিআই সচিব জয় শাহ গত মাসেই এমন টুর্নামেন্ট হওয়ার সম্ভাবনা উড়িয়ে বলেছিলেন, স্বল্পমেয়াদি বাণিজ্যিক স্বার্থের চেয়ে ক্রিকেটের বিস্তারই মূল বিষয়। শাহের মনোভাব বুঝে এবার সৌরভ গঙ্গোপাধ্যায়কে বাজিয়ে দেখতে চাইছেন রামিজ। ১৯ মার্চ দুবাইয়ে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠক রয়েছে। তখনই তিনি বোর্ড সভাপতির সঙ্গে এই প্রস্তাব নিয়ে কথা বলতে ইচ্ছুক। উল্লেখ্য, ২০১২-১৩ মরশুম থেকেই বন্ধ রয়েছে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ। তবে আইসিসি বা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের টুর্নামেন্টে ভারত-পাক ম্যাচ হয়। টি ২০ বিশ্বকাপে ২৩ অক্টোবর মেলবোর্নে ভারত-পাকিস্তান পরস্পরের মুখোমুখি হবে। গত টি ২০ বিশ্বকাপে ভারতকে প্রথমবার বিশ্বকাপের আসরে হারায় বাবর আজমের পাকিস্তান।

ভারতের সম্মতি আদায়ে মরিয়া পাকিস্তান! সৌরভ শরণে রামিজ

রামিজ সংবাদসংস্থা পিটিআইকে বলেছেন, সৌরভ ও আমি নিজেদের দেশের হয়ে খেলেছি এবং নেতৃত্বও দিয়েছি। আমাদের কাছে ক্রিকেট রাজনীতির বিষয় নয়। ভারত-পাকিস্তান দ্বৈরথ থেকে ক্রিকেটপ্রেমীদের বঞ্চিত রাখা একেবারেই ঠিক হচ্ছে না। তবে একান্তই যদি ভারত এই টুর্নামেন্ট খেলতে রাজি না হয়, তাহলে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে নিয়েই পাকিস্তান ত্রিদেশীয় সিরিজ আয়োজন করবে বলেও জানিয়েছেন রামিজ। তাঁর মতে অভিনবত্ব কমার সঙ্গে সঙ্গেই টি ২০ লিগের জনপ্রিয়তাও কমবে। ঠিক যেমন দ্বিপাক্ষিক সিরিজ থেকে ক্রিকেটপ্রেমীরা ঝুঁকেছিলেন এই ধরনের লিগের দিকে। ফলে ত্রিদেশীয় বা চার-দেশীয় সিরিজকেই ভবিষ্যৎ বলে মনে করেন রামিজ।

English summary
Ramiz Raja Keen On Going Ahead With 4-Nation Tournament. He Will Discuss The Proposal With VCCI President Sourav Ganguly.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X