• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাহুল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের নেতৃত্বে, রোহিত ইংল্যান্ডে টেস্টের নেতা! দলে কারা এলেন, কারা বিশ্রামে?

Google Oneindia Bengali News

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি ২০ সিরিজে বিশ্রামে রোহিত শর্মা, বিরাট কোহলিরা। আইপিএলে নজরকাড়া একঝাঁক ক্রিকেটার সুযোগ পেলেন সিনিয়ররা বিশ্রামে থাকায়। দীনেশ কার্তিক ২০১৯ সালের পর টি ২০ সিরিজের দলে কামব্যাক করলেন। লোকেশ রাহুল নেতৃত্ব দেবেন প্রোটিয়াদের বিরুদ্ধে টি ২০ সিরিজে। ইংল্যান্ডে টেস্ট দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। কামব্যাক চেতেশ্বর পূজারার।

টেস্ট দলে পূজারার কামব্যাক

টেস্ট দলে পূজারার কামব্যাক

ভারতের টেস্ট দলে খুব বেশি চমক নেই। তবে চেতেশ্বর পূজারা কাউন্টিতে দুরন্ত ফর্মে থাকার সুবাদে নির্বাচকদের ভরসা আদায় করে নিতে পেরেছেন। তিনি কামব্যাক করেছেন। ঋদ্ধিমান সাহা নন, দ্বিতীয় উইকেটকিপার হিসেবে দলে রাখা হয়েছে শ্রীকর ভরতকেই। পূর্ণশক্তির টেস্ট দল নিয়েই বেন স্টোকসের নেতৃত্বাধীন ও ব্রেন্ডন ম্যাকালামের প্রশিক্ষণাধীন ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয়ের লক্ষ্যে নামবেন রোহিত শর্মারা।

টি ২০ সিরিজে তারকারা বিশ্রামে

টি ২০ সিরিজে তারকারা বিশ্রামে

রোহিত শর্মা, বিরাট কোহলি, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, জসপ্রীত বুমরাহর মতো টেস্ট দলের তারকাদের আইপিএলের পর অনুষ্ঠেয় দক্ষিণ আফ্রিকা সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। ৯ থেকে ১৯ জুনের মধ্যে ভারত প্রোটিয়াদের বিরুদ্ধে টি ২০ সিরিজ খেলবে। যদিও সেই দলে রাখা হয়নি শিখর ধাওয়ানকে। অথচ এই সিরিজে ধাওয়ান অধিনায়কত্ব করবেন বলে জল্পনা ছিল, তিনি দুরন্ত ফর্মেও রয়েছেন আইপিএলে। ভুবনেশ্বর কুমারকে টেস্ট দলে রাখা না হলেও টি ২০ দলে রাখা হয়েছে। আবার টি ২০ দলে কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহালকে রাখা হলেও রবিচন্দ্রন অশ্বিনকে রাখা হয়নি। রবি বিষ্ণোই, অক্ষর প্যাটেলদের রাখা হয়েছে টি ২০ দলে। টেস্ট দলে রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিন রয়েছেন।

ডাক পেলেন উমরান, অর্শদীপ

ডাক পেলেন উমরান, অর্শদীপ

আইপিএলে দুরন্ত পারফরম্যান্সের নিরিখে অর্শদীপ সিং ও উমরান মালিক সুযোগ পেয়েছেন টি ২০ আন্তর্জাতিক দলে। সূর্যকুমার যাদব সম্ভবত ফিটনেসের কারণেই বাদ পড়লেন। তবে তাঁর অনুপস্থিতিতে তিলক বর্মাকে সুযোগ দেওয়া হয়নি টি ২০ আন্তর্জাতিকের দলে। তাঁকে সব ফরম্যাটের ক্রিকেটার বলে প্রশংসা করেছিলেন খোদ রোহিত শর্মা। ফলে তিলকের সুযোগ পাওয়া নিয়ে অনেকেই আশাবাদী ছিলেন। ২০১৯ সালের পর সীমিত ওভারের দলে কামব্যাক করেছেন দীনেশ কার্তিক। ঈশান কিষাণ টি ২০ দলে থাকলেও ঋষভ পন্থ ও দীনেশ কার্তিককে উইকেটকিপার হিসেবে নেওয়া হয়েছে বলে বোর্ডের তরফে জানানো হয়েছে। ফলে এটা স্পষ্ট পন্থ সব ম্যাচ খেলবেন না, কার্তিককে দেখে নেওয়া হবে টি ২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে। টি ২০ বিশ্বকাপের পর ভারতীয় দলে কামব্যাক করেছেন হার্দিক পাণ্ডিয়াও।

ঘোষিত দল

ঘোষিত দল

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দেশের মাটিতে টি ২০ সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা হয়েছে। এজবাস্টন টেস্টের জন্য ১৭ সদস্যের ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। পাঁচ টেস্টের অসমাপ্ত এই সিরিজে ভারত চারটি টেস্টের পর ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে।

ইংল্যান্ড সফরে ভারতের টেস্ট দল- রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, হনুমা বিহারী, চেতেশ্বর পূজারা, ঋষভ পন্থ (উইকেটকিপার), শ্রীকর ভরত (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, প্রসিদ্ধ কৃষ্ণ

দক্ষিণ আফ্রিকা সিরিজের টি ২০ আন্তর্জাতিক দল- লোকেশ রাহুল (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, ঈশান কিষাণ, দীপক হুডা, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (সহ অধিনায়ক ও উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আবেশ খান, অর্শদীপ সিং, উমরান মালিক

English summary
KL Rahul To Lead India's T20I Squad Against South Africa. Rohit Sharma Will Lead Indian Test Team Against England.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X