• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাহুল দ্রাবিড়ের ব্যাটিং ক্লাসে ছাত্র ঋষভ পন্থ! রাজকোটে ভারত ও দক্ষিণ আফ্রিকা দলে কি আসছে পরিবর্তন?

Google Oneindia Bengali News

ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজে দক্ষিণ আফ্রিকা এগিয়ে রয়েছে ২-১ ব্যবধানে। ভারতকে সিরিজ জিততে হলে কাল রাজকোট এবং রবিবার বেঙ্গালুরুতে বাকি দুটি ম্যাচেই জিততে হবে। বিশাখাপত্তনমের জয় কিছুটা স্বস্তি দিলেও ব্যাটিং নিয়ে চিন্তা থেকেই যাচ্ছে। বিশেষ করে একেবারেই চেনা ছন্দে নেই অধিনায়ক ঋষভ পন্থ ও শ্রেয়স আইয়ার।

শ্রেয়স মরিয়া

শ্রেয়স মরিয়া

শ্রেয়স আইয়ার তিনে নেমে দিল্লি ম্যাচে একটি চার ও তিনটি ছয়ের সাহায্যে ২৭ বলে ৩৬ রান করেছিলেন। কটকে দুটি করে চার ও ছয় মেরে করেন ৩৫ বলে ৪০। বিশাখাপত্তনমে ১১ বলে ১৪ করেছেন, মেরেছেন দুটি ছয়। প্রথম দুটি ম্যাচে ডোয়েইন প্রিটোরিয়াসের স্লোয়ার বলে আউট হন, দিল্লিতে বোল্ড ও কটকে কট বিহাইন্ড। আগের ম্যাচে তাবরেজ শামসির বলে ক্যাচ দেন আনরিখ নরকিয়ার হাতে। শ্রেয়স তিন ম্যাচে যেভাবে খেলেছেন তাতে বিরাট কোহলি, সূর্যকুমার যাদবরা এসে গেলে তাঁর প্রথম একাদশে জায়গা ধরে রাখা কঠিন হয়ে যাবে। পেসারদের বিরুদ্ধে তাঁকে আগ্রাসী হওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। চলতি সিরিজে পেসারদের ৪৬ বলে ৩৮ রান করেছেন শ্রেয়স, চারটি চার ও একটি ছয় মেরেছেন। স্পিনারদের বিরুদ্ধে তিনি ২৭ বলে করেছেন ৫২। একটি চার ও ছটি ছক্কার সাহায্যে। স্পিনারদের বিরুদ্ধে তাঁর স্ট্রাইক রেট চলতি সিরিজে ১৯২.৫৯ হলেও পেসারদের বিরুদ্ধে তা মাত্র ৮২.৬০। এই অবস্থায় কাল রাজকোটের ব্যাটিং সহায়ক উইকেটে শ্রেয়সের দিকে থাকবে নজর।

দ্রাবিড়ের ক্লাসে পন্থ

দ্রাবিড়ের ক্লাসে পন্থ

চেনা ছন্দে নেই ঋষভ পন্থ। চলতি বছর ফেব্রুয়ারির পর থেকে সাদা বলের ক্রিকেটে তাঁর অর্ধশতরান নেই। এমনকী আইপিএলেও হাফ সেঞ্চুরি পাননি। চলতি বছর পাঁচটি টি ২০ আন্তর্জাতিকে তিনি সাকুল্যে ১০০ রান করেছেন। গড় ২৫, স্ট্রাইক রেট ১৪৯.২৫। কলকাতায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২৮ বলে অপরাজিত ৫২ করেছিলেন ফেব্রুয়ারিতে। চলতি সিরিজে পন্থের রান যথাক্রমে ১৬ বলে ২৯, ৭ বলে ৫ ও ৮ বলে ৬। ভারতের এখন বাকি দুটি ম্যাচই ডু অর ডাই। চার নম্বরে পন্থ যাতে ব্যাট হাতে স্বমহিমায় ফেরেন সেজন্য আজ বেশ কিছুক্ষণ তাঁর ক্লাস নিতে দেখা গিয়েছে হেড কোচ রাহুল দ্রাবিড়কে। ব্যাটিং স্টান্স কেমন হবে, কীভাবে কোন শট মারতে হবে সেই সংক্রান্ত পরামর্শই দ্রাবিড় আজ পন্থকে দেন। এই ক্লাসের সুফল কাল দেখা যাবে কিনা তা বলবে সময়।

ভারতীয় দল অপরিবর্তিত

ভারতীয় দল অপরিবর্তিত

ভারত প্রথম দুটি ম্যাচে হেরে যাওয়ার পরেও তৃতীয় টি ২০ আন্তর্জাতিকে প্রথম একাদশে বদল আনেনি। ফলে ধরে নেওয়াই যায় রাজকোটে উইনিং কম্বিনেশনই ধরে রাখবে ভারত। ফলে উমরান মালিক ও অর্শদীপ সিংকে অভিষেকের জন্য আরও অপেক্ষা করতে হবে।

ভারতের সম্ভাব্য একাদশ- ঈশান কিষাণ, ঋতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (অধিনায়ক ও উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া, দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, হর্ষল প্যাটেল, আবেশ খান, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল।

প্রোটিয়াদের স্বস্তি

দক্ষিণ আফ্রিকা শিবিরে বড় স্বস্তি কুইন্টন ডি কক। হাতের চোটের কারণে তিনি কটক ও বিশাখাপত্তনমে খেলতে পারেননি। তবে আজ তিনি অনুশীলন করেছেন। যা ইতিবাচক দিক হিসেবে মনে করলেও ডি কক ফিট হয়ে প্রথম একাদশে থাকবেন কিনা তা নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ধোঁয়াশা রেখেই দিয়েছেন পেসার আনরিখ নরকিয়া। ডি কক এলে বাদ পড়বেন রিজা হেন্ডরিক্স, যিনি দুটি ম্যাচে সুবিধা করতে পারেননি। প্রোটিয়াদের বোলিং বিভাগে পরিবর্তন আসে কিনা সেদিকেও নজর থাকবে।

দক্ষিণ আফ্রিকার সম্ভাব্য একাদশ- কুইন্টন ডি কক বা রিজা হেন্ডরিক্স, তেম্বা বাভুমা (অধিনায়ক), রাসি ভ্যান ডার ডুসেন, ডেভিড মিলার, হেনরিক ক্লাসেন (উইকেটকিপার), ডোয়েইন প্রিটোরিয়াস, ওয়েন পার্নেল, কাগিসো রাবাডা, কেশব মহারাজ, আনরিখ নরকিয়া, তাবরেজ শামসি।

English summary
Rahul Dravid Takes Special Batting Class For Rishabh Pant In Rajkot. Ahead Of 4th T20I Against South Africa, Shreyas Iyer's Form Is Another Concern For India.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X