• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IND vs ENG: ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টন টেস্টে নামার আগে বিরাটকে স্পষ্ট বার্তা দিয়ে রাখলেন রাহুল দ্রাবিড়

Google Oneindia Bengali News

আন্তর্জাতিক কেরিয়ারে ৭০টি শতরান করে ফেললেও চেনা ছন্দের ধারের কাছে নেই বিরাট কোহলি। শেষ কবে তিন অঙ্কের সংখ্যায় পৌঁছেছিলেন তা হয়তো নিজেই ভুলে গিয়েছেন। অতীতেতর নাম ভাঙিয়ে বেশি দিন চলা যায় না। ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টে কঠিন পরীক্ষার সামনে বিরাট কোহলি। রাহুল দ্রাবিড় বুধবার সাংবাদিক সম্মেলনে জানিয়ে দিয়েছেন নিজের দলরে সেরা ব্যাটারের থেকে তিনি ম্যাচ উইনিং কন্ট্রিবিউশন দেখতে চান।

IND vs ENG: ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টন টেস্টে নামার আগে বিরাটকে স্পষ্ট বার্তা দিয়ে রাখলেন রাহুল দ্রাবিড়

নভেম্বর ২০১৯-এ শেষ বার আন্তর্জাতিক ক্রিকেটে শতরান করেছিলেন বিরাট কোহলি। মোটিভেশনের অভাবের কারণেই বিরাটের এই অবস্থা তা মানতে নারাজা দ্রাবিড়। পঞ্চম টেস্টে মাঠে নামার আগে সাংবাদিক সম্মেলনে রাহুল দ্রাবিড় বলেছেন, "এক জন খেলোয়াড় হিসেবে এই সময়ের মধ্যে দিয়ে যেতে হয় এবং সত্যি বলতে এর জন্য কোনও মোটিভেশন প্রয়োজন বলে আমি মনে করি না। সব সময়ে তিন অঙ্কের রানে ফোকাস করাটা বড় কথা নয়। কেপটাউনে (দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে) ৭০ (৭৯) রানটাও ভাল ইনিংস ছিল।" তবে নিজেকে যে উচ্চতায় কোহলি নিয়ে গিয়েছেন তাতে তাঁর থেকে শুধু শতরান আশা করেন সমর্থকেরা তা মেনে নিয়েছেন জিমি।তিনি বলেছেন, "নিজের জন্য যে স্তর বিরাট সেট করেছে সেখানে শতরানকেই লোকে সাফল্যের মাপকাঠি হিসেবে দেখে। কিন্তু আমার ক্ষেত্রে এক জন কোচের দৃষ্টিভঙ্গি থেকে আমি চাইব ও দলের জয়ে অবদান রাখুক, সেটা ৫০ হোক কিংবা ৬০।"

রাহুল দ্রাবিড় কোচ হিসেবে প্রথম বার শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের দায়িত্ব নেওার পর ছয় মাসের মধ্যে সাত জন অধিনায়ক দেখা গিয়েছে যারা ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছে বা দেবে। শ্রীলঙ্কা সফরে অধিনায়ক ছিলেন শিখর ধাওয়ান, পরে তিন ফরম্যাটের স্থায়ী অধিনায়ক নিযুক্ত হন রোহিত শর্মা, দক্ষিণ আফ্রিকা সফরে ওডিআই-তে দলকে নেতৃত্ব দেন কে এল রাহুল, ঘরেরর মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতকে নেতৃত্ব দেন ঋষভ পন্থ, আয়ারল্যান্ড সফরে হার্দিক পান্ডিয়া ভারতীয় দলকে নেতৃত্ব দেন। ইংল্যান্ডের বিরুদ্ধে জসপ্রীত বুমারহ পঞ্চম টেস্টে ভারতকে নেতৃত্ব দিতে চলেছে তা প্রায় নিশ্চিত।

IND vs ENG: ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টন টেস্টে নামার আগে বিরাটকে স্পষ্ট বার্তা দিয়ে রাখলেন রাহুল দ্রাবিড়

এক দলের জন্য ছয় মাসে সাত অধিনায়ক একেবারেই ভাল বিজ্ঞাপন নয়। এই বিষয়ে রাহুল দ্রাবিড় জানিয়েছেন, "আমি যখন দায়িত্ব নিয়েছিলাম তখন আমিও কল্পনা করতে পারিনি ছয়-সাত মাসে এত জন অধিনায়ক পেয়ে যাব আমরা। কিন্তু যেই সময় আমরা রয়েছি, তাতে এটা হতেই পারে। কোভিড ১৯, চোট পাওয়া যেটা রাহুলের ক্ষেত্রে হয়েছে আর এখনও শেষ তিন সপ্তাহ ধরে রোহিতের বিষয়টা। "

English summary
Rahul Dravid make it clear that he wants match winning knocks from Virat Kohli. Virat Kohli failed to score a hundred since November 2019. Lack of motivation could be the reason, feels many. But Rahul Dravid thinks a player could go through this phase.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X