• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অস্ট্রেলিয়া সফরের আগে বিরাটদের জন্য কী খারাপ খবর অপেক্ষা করছে?

  • |

করোনাকালে ক্রিকেটের যে দুই টুর্নামেন্ট নিয়ে ফ্যানেদের মধ্যে আগ্রহ তুঙ্গে, তার প্রথমটি আইপিএল হলে, দ্বিতীয়টি ভারতের অস্ট্রেলিয়া সফর। এছর আমিরশাহীতে আইপিএল খেলে ভারতীয় ক্রিকেটাররা অস্ট্রেলিয়া উড়ে যাবে।

সফরে আকর্ষের কেন্দ্র টেস্ট সিরিজ

সফরে আকর্ষের কেন্দ্র টেস্ট সিরিজ

অজি সফরে সীমিত ওভারের সিরিজের পর সবচেয়ে আকর্ষণের কেন্দ্র ভারত-অস্ট্রেলিয়ার চার ম্যাচের টেস্ট সিরিজ। এই সফর দিয়েই করোনা পরবর্তী সময়ে বিরাট-রোহিতদের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা রয়েছে। টেস্ট সিরিজে ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে দিন রাতের টেস্ট ম্যাচ ঘিরে ক্রিকেট ফ্যানেদের মধ্যে উন্মাদনা রয়েছে।

ভারতীয় ক্রিকেটে মন্দাভাব কাটছে না

ভারতীয় ক্রিকেটে মন্দাভাব কাটছে না

সফরের আগে ভারতীয় ক্রিকেটে মন্দাভাব কাটছে না। জার্সি স্পনসর হিসেবে এখনও নতুন কোনও সংস্থার নাম চূড়ান্ত করে উঠতে পারেনি বিসিসিআই। যেকারণে এবছর অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলে কোন স্পনসর থাকবে কিনা, সেই নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে।

আইপিএলে স্পনসর জোগাড়ে হিমশিম অবস্থা

আইপিএলে স্পনসর জোগাড়ে হিমশিম অবস্থা

এমনিতেই ভিভোর সঙ্গে এক বছরের জন্যে সম্পর্ক ছেদের পর নতুন টাইটেল স্পনসর, পার্টনার জোগাড় করতে বোর্ডের হিমশিম অবস্থা। এবার জাতীয় দলের কিট স্পনসর জোগাড় করতেও বিসিসিআইয়ে হিমশিম খেতে হচ্ছে।

কোথায় সমস্যা

কোথায় সমস্যা

করোনার কারণে বিশ্বজুড়ে অর্থনৈতিক মন্দা চলছে। যে কারণে খেলার দুনিয়ায় সব টুর্নামেন্টই আর্থিক দিক থেকে ধাক্কা খাচ্ছে। টিম ইন্ডিয়ার পোশাক সরবরাহকারী হিসেবে যে চারটি কোম্পানি দরপত্র তুলেছিল, সেই নাইকি, অ্যাডিডাস, পিউমা ও ড্রিম ইলেভেন জানিয়ে দিয়েছে, তারা আপাতত এই দৌড়ে থাকতে চাইছে না।

ম্যাচ প্রতি প্রাপ্য কমে ৮৫ লক্ষ থেকে ৬৫ লক্ষ

ম্যাচ প্রতি প্রাপ্য কমে ৮৫ লক্ষ থেকে ৬৫ লক্ষ

প্রসঙ্গত এবছরই কিট স্পনসর হিসেবে নাইকির সঙ্গে বিসিসিআইয়ের চুক্তি শেষ হয়েছে। এরপর বোর্ড নতুন দরপত্র ছেড়েছে। বুধবার সকাল পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী,নাইকি ম্যাচ পিছু ৮৫ লক্ষ টাকা দিতে অপারগ বলে জানিয়ে দিয়েছে। করোনার পর বাজার খারাপ তাই, এই যুক্তিতে নাইকি ম্যাচ প্রতি ৬৫ লক্ষ দিতে রাজি হয়েছে বলে জানা যাচ্ছে । এই কারণেই বিসিসিআই নতুন কিট স্পনসর বাছার ক্ষেত্রে ধীরে চলো নীতি নিয়েছে।

ফুটবল ছেড়ে ম্যাঞ্চেস্টারের রাস্তায় ঢোল বাজাচ্ছেন মেসি! গায়ে পাকিস্তানের জার্সি!

English summary
Question raise on Virat Kohli and team to travel without kit sponsor for 2020 Australia tour?
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X