• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ডিগ্রি ভুয়ো! ডিএসপি পদ খোয়াতে পারেন হরমনপ্রীত

এ যেন বিনা মেঘে বজ্রপাত! অনেক কষ্ট করে 'স্বপ্নের চাকরি' পেয়েছিলেন টি২০ ফরম্যাটে ভারতীয় মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীত কউর। ছোট থেকেই স্বপ্ন দেখতেন ডিএসপি হওয়ার। বহু বার নিজে মুখে সেই কথা স্বীকারও করেছেন। কিন্তু এবার সেই 'স্বপ্নের চাকরি'-ই খোয়াতে চলেছেন পঞ্জাব তনয়া।

ডিগ্রি ভুয়ো! ডিএসপি পদ খোয়াতে পারেন হরমনপ্রীত

কিন্তু কেন হঠাৎ করে চাকরি নিয়ে সমস্যা তৈরি হল হরমনপ্রীতের চাকরি নিয়ে?

শোনা যাচ্ছে যে ডিগ্রির কাগজপত্র হরমনপ্রীত জমা দিয়েছিলেন সেই ডিগ্রি ভুয়ো। পুলিশ বিভাগ অর্জুন পুরস্কার জয়ী হরমনপ্রীতেকর ডিগ্রি পরীক্ষা করার জন্য পাঠিয়েছিল মিরাট বিশ্ববিদ্যালয়ে। সেখানেই জানা যায় তাঁর স্নাতকের ডিগ্রি ভুয়ো। আর এই কারণেই ডিএসপি-এর পদ থেকে সরিয়ে দেওয়া হতে পারে হরমনপ্রীত কউরকে। তবে, ডিএসপি পদ থেকে সরানো হলেও পুরোপুরি বরখাস্ত করা হবে না তাঁকে। তারকা এই ক্রিকেটারকে নামিয়ে নিয়ে আসা হবে কনস্টেবলের পদে।

এই বিষয়ে হরমনপ্রীত জানান, তাঁর কোচ চৌধুরি চরণ সিং তাঁকে বিশ্ববিদ্যালয়ে ভর্তি করিয়েছিলেন এবং তাঁর কোচ এ-ও জানিয়েছিলেন যে পরীক্ষার কড়াকড়ি না থাকায় এখানে বিশেষ সমস্য হবে না তাঁর। তবে, এখানকার ডিগ্রি যে ভুয়ো সেই বিষয়ে কিছুই জানানো হয়নি তাঁকে।

২০১৭ সালের জুলাই মাসে তাঁকে ডিএসপি পদে যোগ দেওয়ার জন্য প্রস্তাব দেয় পঞ্জাবের মুখ্যমন্ত্রী। সেই সময়ে পশ্চিম রেলে কর্মরত ছিলেন হরমনপ্রীত। রেল তাঁকে ছাড়তে চায়নি। রেলের সঙ্গে পাঁচ বছরের চুক্তি ছিল হরমনপ্রীতের। সেই সময় পঞ্জাবের মুখ্যমন্ত্রী নিজেই হরমনপ্রীতকে উদ্দ্যোগ নিয়ে ছাড়িয়ে আনেন।

English summary
Punjab police may demote Harmanpreet Kaur from DSP because of fake degree.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X