• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরাট-রোহিতদের কিট স্পনসরশিপ নিয়ে লড়াই কাদের মধ্যে? দেখে নিন তালিকা

ভারতীয় ক্রিকেট দলের কিট প্রস্তুতকারী সংস্থা নাইকির সঙ্গে বিসিসিআইয়ের চুক্তি শেষ হচ্ছে সেপ্টেম্বরে। ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে নতুন করে চুক্তিবদ্ধ হতে চাইছে না মার্কিন মাল্টিন্যাশনাল কোম্পানি। এই অবস্থায় অস্ট্রেলিয়া সফরের আগে কোন নতুন সংস্থার সঙ্গে করমর্দন করতে পারে সৌরভ গঙ্গোপাধ্যায় শিবির, তারই আভাস পাওয়া গিয়েছে।

প্রতিযোগিতায় কারা

প্রতিযোগিতায় কারা

এখনও পর্যন্ত যা খবর, টিম ইন্ডিয়ার কিট স্পনসরশিপের জন্য আগ্রহ প্রকাশ করেছে পুমা। জার্মানির এই বহুজাতিক সংস্থা, বিসিসিআই-এর কাছ থেকে বিডের সরঞ্জাম কিনে ফেলেছে বলেও খবর। লড়াইয়ে পুমা কড়া টক্কর দিতে পারে অ্যাডিডাস। বিরাট কোহলি এবং রোহিত শর্মাদের কিট স্পনসর করতে এই জার্মান সংস্থাও মুখিয়ে বলে জানানো হয়েছে। এই ইস্যুতে দরপত্র আহ্বান করে ফেলেছে বিসিসিআই।

১৪ বছরের সম্পর্ক

১৪ বছরের সম্পর্ক

২০০৬ সালে বিসিসিআই-এর সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিল নাইকি। সেই থেকে ভারতীয় ক্রিকেট দলের জার্সি, টুপি, জুতো সহ যাবতীয় ক্রীড়া সামগ্রী সরবরাহ করে আসছিল আমেরিকার এই মাল্টিন্যাশনাল কোম্পানি। চার বছর আগে নাইকির সঙ্গে বিসিসিআই-এর চুক্তি পুনর্নবীকরণ হয়। সেই চুক্তিরও মেয়াদ শেষ হচ্ছে আগামী সেপ্টেম্বরে। নতুন করে আর ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ হতে চাইছে না নাইকি।

পুরনো চুক্তির মূল্য

পুরনো চুক্তির মূল্য

সূত্র মারফত জানা গিয়েছে চার বছর আগে বিসিসিআই-এর সঙ্গে ৩৭০ কোটি টাকার চুক্তি হয়েছিল নাইকি-র। প্রতি ম্যাচ বাবদ বিসিসিআই-কে ৮৭.৩৪ লাখ টাকা দিত মার্কিন কোম্পানি। এই প্রেক্ষাপটে ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে আর চুক্তি নবীকরণ করতে চাইছে না নাইকি।

কেন সরছে নাইকি

কেন সরছে নাইকি

করোনা ভাইরাসের জেরে লকডাউনে বন্ধ রয়েছে সব ধরনের ক্রীড়া ইভেন্ট। এতে নাইকির মতো ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থাগুলি সমুহ আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে বলে সূত্রের খবর। এহেন পরিস্থিতিতে বিসিসিআই-র সঙ্গে নতুন করে চুক্তিবদ্ধ হওয়ার মতো আর্থিক সামর্থ্য তাদের নেই বলেই জানিয়েছে নাইকি।

English summary
Puma buys bid document for Team India kit sponsorship, Adidas wants to compete
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X