• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দারুণ পারফরম্যান্স নজর কাড়লেন উচ্চমহলের, পূজারার জন্য আসতে চলেছে বিসিসিআই-এর 'পুরস্কার'

আইপিএল-এ ধুম-ধাড়াক্কা ব্যাট চালিয়ে কোটি কোটি টাকা রোজগার তিনি করতে পারেন না, কিন্তু অ্যাডিলেড, মেলবোর্নের পর সিডনিতেও শতরান করে তিনি ক্রমশ নিজেকে ভারতের ৩ নম্বরে মিস্টার নির্ভরযোগ্য হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করছেন।

আর তাঁর এই পারফরম্যান্স নজর কেড়েছে ভারতীয় বোর্ডের উপরমহলেরও। ফলে বিসিসিআই-এর পক্ষ থেকে তাঁকে পুরস্কৃত করার কথা ভাবা হচ্ছে। শোনা যাচ্ছে বিসিসিঐআই-এর চুক্তিতে শীর্ষ যে গ্রেড, সেই গ্রেড এ প্লাস-এ তাঁকে উন্নীত করে তাঁর ভাল খেলাকে মর্যাদা দেওয়া হতে পারে।

অস্ট্রেলিয়ায় পূজারা

অস্ট্রেলিয়ায় পূজারা

এখনও পর্যন্ত অস্ট্রেলিয়া সফরে ৭ ইনিংসে পূজারা ৭৪.৪২ গড় নিয়ে ৫২১ রান করেছেন। ৩টি শতরান, ও ১টি অর্ধশতরানও রয়েছে। সবচেয়ে বড় কথা ভারত যে এই মুহূর্তে সিরিজ জয়ের খুব কাছাকাছি রয়েছে তার অন্যতম কারণ, তাঁর এই দুরন্ত পারফরম্য়ান্স।

উদ্যোগী বিনোদ

উদ্যোগী বিনোদ

এতেই নাকি পূজারাকে নিয়ে উচ্ছ্বসিত বোর্ডের উচ্চমহল। শোনা যাচ্ছে শীঘ্রই তাঁকে গ্রেড এ প্লাসে উন্নীত করার প্রস্তাব নিয়ে মির্বাচক প্রধান এমএসকে প্রসাদ, অধিনায়ক বিরাট কোহলি ও কোচ রবি শাস্ত্রীর সঙ্গে আলোচনায় বসতে পারেন বিসিসিআই-এর সিওএ কমিটির প্রধান বিনোদ রাই।

পূজারার লাভ

পূজারার লাভ

২০১৮ সালে ভারতীয় বোর্ডের বেতন কাঠামো ঢেলে সাজানো হয়। কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের ৪টি ভিন্ন বিভাগে ভাগ করা হয়। শীর্ষ বিভাগ গ্রেড এ প্লাসে থাকা ক্রিকেটাররা বেতন বাবদ পান বছরে ৭ কোটি টাকা। বর্তমানে পূজারা যে ক্যাটেগরিতে আছেন অর্থাত গ্রেড এ-এর ক্রিকেটারদের বেতন ৫ কোটি টাকা। আর এর নিচে থাকা গ্রেড বি ও সি-এর ক্রিকেটাররা যথাক্রমে ৩ কোটি ও ১ কোটি টাকা করে পান বিসিসিআই-এর কাছ থেকে। অর্থাত গ্রেড এ প্লাসে উন্নীত হলে পূজারা ২ কোটি টাকা বেতন বৃদ্ধি হবে।

এই গ্রেডে কারা আছেন?

এই গ্রেডে কারা আছেন?

যে ক্রিকেটাররা ভারতের হয়ে সব ফর্ম্যাটে নিয়মিত খেলেন তাঁরাই শীর্ষ গ্রেডে থাকবেন। এমনটাই নিয়ম। আপাতত গ্রেড এ প্লাসে থাকা ক্রিকেটাররা হলেন এই অধিনায়ক বিরাট কোহলি, সীমিত ওভারের সহঅধিনায়ক রোহিত শর্মা, সব ফর্ম্যাটে খেলা দুই পেসার জসপ্রিত বুমরা ও ভূবনেশ্বর কুমার এবং চুক্তির সময় সব ফর্ম্যাটে ওপেন করা শিখর ধাওয়ান।

দৃষ্টান্ত স্থাপন

দৃষ্টান্ত স্থাপন

বিসিসিআই-এর এক সূত্রের খবর, পূজারার জন্য গ্রেড এ প্লাসের নিয়মের ব্য়তিক্রম করতে চাইছেন বিনোদ রাই। তাঁরা মনে করছেন পূজারার এই পারফরম্যান্সকে পুরস্কৃত করলে তরুণ ক্রিকেটারদের কাছে বার্তা যাবে, যে টেস্ট ক্রিকেটকেপ পারফরম্যান্সকেই প্রাধান্য দেওয়া হবে।

English summary
Cheteshwar Pujara's stellar performance in the ongoing Test series against Australia could get him an upgrade to the A-plus bracket in the central contracts of BCCI.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X