• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পূজারা ৩ ম্যাচে জোড়া দ্বিশতরান হাঁকিয়ে ছুঁলেন আজহারের নজির, এশিয়ার ক্রিকেটার হিসেবেও দখলে অনন্য রেকর্ড

Google Oneindia Bengali News

দক্ষিণ আফ্রিকা সফরের পর স্পষ্ট করে দেওয়া হয়েছিল, চেতেশ্বর পূজারাকে টেস্ট দলে জায়গা ধরে রাখতে পারফর্ম করতে হবে রঞ্জি ট্রফিতে। তবে রঞ্জির থেকেও কাউন্টি ক্রিকেটে বিধ্বংসী ছন্দে চেতেশ্বর পূজারা। বলা ভালো, সাসেক্স দলটা এবার যেন এগোচ্ছে চেতেশ্বর পূজারার কাঁধে ভর দিয়েই। যিনি তিনটি ম্যাচে শতরানের হ্যাটট্রিক সেরেছেন, তার মধ্যে আবার দুটো ডাবল সেঞ্চুরি।

ছন্দে পূজারা

কাউন্টি চ্যাম্পিয়নশিপে ডিভিশন টুয়ের ম্যাচে ঘরের মাঠে ডারহামের বিরুদ্ধে খেলছে সাসেক্স। সাসেক্সের হোম গ্রাউন্ডে প্রথমবার খেলছেন বলে এই শতরানটিকেই তিনটির মধ্যে সেরা হিসেবে বেছে নিয়েছিলেন পূজারা। দ্বিতীয় দিনের খেলার শেষে জানিয়েছিলেন যতক্ষণ সম্ভব উইকেটে থেকে লিড বাড়ানোই উদ্দেশ্য। কথা রেখে তৃতীয় দিনেও ফুল ফোটালেন পূজারা। মহম্মদ আজহারউদ্দিনের পর দ্বিতীয় ভারতীয় হিসেবে কাউন্টিতে দুটি দ্বিশতরানের নজিরও গড়ে ফেললেন।

পূজারা-রিজওয়ান জুটি

পাঁচ উইকেটে ৩৬২ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে সাসেক্স। পূজারা ১২৮ ও পাকিস্তানের উইকেটকিপার-ব্যাটার মহম্মদ রিজওয়ান ৫ রানে অপরাজিত ছিলেন। দিনের প্রথম বলেই চার মারেন পূজারা। মধ্যাহ্নভোজের বিরতির আগে সাসেক্স কোনও উইকেট হারায়নি। তখন স্কোর ছিল ৪ উইকেটে ৪৯০। লিড ছিল ২৬৭ রানের। দ্বিতীয় সেশনে সাসেক্সের ৫০০ রানের সঙ্গেই পূজারা ও রিজওয়ানের দেড়শো রানের পার্টনারশিপও পূর্ণ হয়, তা আসে ১৪৯ বলে। পূজারা ও রিজওয়ানের জুটিতে ওঠে ১৫৪ রান। ১৪৫ বলে ৭৯ রান করেন রিজওয়ান। পূজারা আউট হন ২০৩ রান করে। ৪৫৫ মিনিট ক্রিজে কাটিয়ে ৩৩৪ বলের এই ইনিংসে রয়েছে ২৪টি বাউন্ডারি। ভারতের পূজারা ও পাকিস্তানের রিজওয়ানের জুটি উপভোগ করছেন ক্রিকেটপ্রেমীরা। সোশ্যাল মিডিয়াতেও অনেকেই উচ্ছ্বাস প্রকাশ করছেন তাঁদের পারফরম্যান্স দেখে।

এশিয়ার ক্রিকেটারদের রেকর্ড

এশিয়ার ক্রিকেটারদের মধ্যে প্রথম শ্রেণির ক্রিকেটে দ্বিশতরান সবচেয়ে বেশি রয়েছে চেতেশ্বর পূজারারই। তিনি ১৫টি দ্বিশতরান করেছেন। ১৩টি ডাবল সেঞ্চুরি রয়েছে শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক কুমার সঙ্গকারার। ১২টি করে দ্বিশতরান রয়েছে পাকিস্তানের ইউনিস খান ও জাভেদ মিয়াঁদাদের। ১১টি দ্বিশতরান করার নজির রয়েছে বিজয় মার্চেন্টের।

তিন ম্যাচে জোড়া দ্বিশতরান

পূজারার এই ফর্ম দেখে অনেকেই বলছেন তাঁকে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট দলে রাখা উচিত। এখনও অবধি কাউন্টিতে ৫টি ইনিংসে পূজারার রান ৫৩১, গড় ১৩২.৭৫। তিনটি শতরান, যার দুটোই ডাবল সেঞ্চুরিতে রূপান্তরিত করেছেন। ডার্বিশায়ারের বিরুদ্ধে ৬ রান করার পর ফলো অনে বাধ্য হয়ে দ্বিতীয় ইনিংসে ২০১ রানের অপরাজিত ইনিংস খেলেন পূজারা। ওরচেস্টারশায়ারের বিরুদ্ধে তিনি করেন ১০৯ ও ১২। তারপর এই ২০৩ রানের ইনিংস। ডারহামের ২২৩ রানের জবাবে সাসেক্স প্রথম ইনিংসে তোলে ৫৩৮। দ্বিতীয় ইনিংসে ডারহাম তৃতীয় দিনের শেষে বিনা উইকেটে ১৬৫, সাসেক্স এগিয়ে ১৪৬ রানে।

English summary
Cheteshwar Pujara Becomes The Second Indian After Mohammed Azharuddin To Make 2 Double Hundreds In The English County Championship. This Was Pujara's 15th Double Hundred In First-Class Career.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X