• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: মাস্ট উইন ম্যাচে আজ মাঠে নামছে কলকাতা, এক নজরে নাইট রাইডার্সের সম্ভাব্য একাদশ

Google Oneindia Bengali News

মাস্ট উইন পরিস্থিতিতে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে শনিবার মাঠে নামছে কলকাতা নাইট রাইডার্স। প্লে-অফে পৌঁছনোর সামান্যতম যে সুযোগ রয়েছে কেকেআর-এর সামনে তা বাঁচিয়ে রাখতে এই ম্যাচে জয় ছাড়া কোনও গতি নেই শ্রেয়স আইয়ারের দলের সামনে। এক নজরে দেখে নিন হায়দরাবাদের বিরুদ্ধে কেমন হতে চলেছে কলকাতার প্রথম একাদশ।

অজিঙ্করাহানে:

অজিঙ্করাহানে:

প্রথম দিকে কিছু ম্যাচে সুযোগ পেয়ে তা ঠিক মতো ব্যবহার করতে না পারায় দীর্ঘ সময় বসতে হয়েছিল মাঠের বাইরে, অবশেষে ফের এক বার গত ম্যাচে সুযোগ এসেছিল রাহানের কাছে এবং ভাল মতোই তা গ্রহণ করেছিলেন ভারতীয় টেস্ট দলের প্রাক্তন সহ অধিনায়ক। মুম্বইয়ের বিরুদ্ধে ২৫ রান করেছিলেন রাহানে। এই ম্যাচেও তাঁরই ওপেনিং করতে নামার সম্ভাবনা বেশি।

ভেঙ্কটেশ আইয়ার:

ভেঙ্কটেশ আইয়ার:

এক ম্যাচ বাইরে বসার পর রাহানের মতোই গত ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধে প্রথম একাদশে ফিরেছেন ভেঙ্কটেশ আইয়ার। দলে ফিরেই বিস্ফোরক মেজাজে করেছেন ২৪ বলে ৪৩ রান। আইয়ার যে এই ম্যাচে শুরু করবেন তা একপ্রকার নিশ্চিত।

নীতীশ রানা:

নীতীশ রানা:

যখন খারাপ ফর্ম ছিল তখনও রানাকে বয়ে বেড়িয়েছিল কেকেআর। এখন তিনি ছন্দে ফিরেছেন, মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ২৬ বলে ৪৩ রান করেছিলেন তিনি। ফলে নীতীশ রানানকে এই ম্যাচে প্রথম একাদশে যে দেখা যাবেই তা জোড় দিয়ে বলা চলে।

আন্দ্রে রাসেল:

আন্দ্রে রাসেল:

এই নাইট রাইডার্সের দলের অন্যতম স্তম্ভ আন্দ্রে রাসেল। এই মরসুমে রাসের ফর্মে কখনও রোদ, কখনও বৃষ্টির মতো। ধারাবাহিকতার অত্যন্ত অভাব দেখা যাচ্ছে, তবে সেই কারণে যে তিনি মাঠের বাইরে থাকবেন তা কিন্তু নয়। টি-২০ ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডারকে বাইরে রাখার সাহস দেখায়নি কখনও কেকেআর একমাত্র রাসেলের চোট না থাকলে। এই ম্যাচে তিনি পুরোপুরি সুস্থ থাকলে খেলবেন প্রথম একাদশে।

শ্রেয়স আইয়ার:

শ্রেয়স আইয়ার:

আইপিএল-এ চেনা ছন্দের ধারে কাছে নেই কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়স আইয়ার। তবে, অধিনায়ক হিসেবে অটোমেটিক চয়েজ তিনি।

রিঙ্কু সিং:

রিঙ্কু সিং:

যত খেলছেন ততই মুদ্ধকরছেন রিঙ্কু সিং। কেকেআর-এর টিম ম্যানেজমেন্টেরদক্ষতারঅভাবে এই বাম হাতি ক্রিকেটারকেঠিক মতোব্যবহারই করতে পারেনি এই ফ্রাঞ্চাইজি। এই মরসুমে যতগুলি ম্যাচ তিনি খেলেছেন প্রতিটা ম্যাচেই নিজের প্রতিভার বিচ্ছূরণঘটিয়েছেন। গত ম্যাচেওঅপরাজিত ছিলেন ২৩ রানে।

স্যাম বিলিংস:

স্যাম বিলিংস:

এই ম্যাচে ফের কেকেআর-এর প্রথম একাদশে সুযোগ পেতে পারেন উইকেটরক্ষক- ব্যাটসম্যান স্যাম বিলিংস। আগে যতবারই সুযোহ পয়েছেন তার একটিতেও নিজেকে খুব যে মেলে ধরতে পেরেছেন তা একেবারেই নয়।

সুনীল নারিন:

সুনীল নারিন:

এই ক্যারিবিয়ান তারকা কেকেআর-এর বিশেষ ভরসার জায়গা। শুধু বল হাতেই নয়, ব্যাট হাতেও দক্ষতা থাকা নারিনকে যে কোনও পরিস্থিতিতে ব্যবহার করতে পারে নাইট রাইডার্স। এই আইপিএল-এ প্রতিবারের মতোই নারিনকে খেলতে সমস্যায় পড়ছে প্রতিপক্ষ ক্রিকেটাররা।

উমেশ যাদব:

উমেশ যাদব:

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্রথম একাদশে ছিলেন না উমেশ যাদব। তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছিল গত ্ম্যাচে। এই ম্যাচে প্রথম একাদশে তাঁর প্রত্যাবর্তন করার সম্ভাবনা প্রবল। ১০ ম্যাচে ১৫ উইকেট তিনি এখনও সংগ্রহ করেছেন।

টিম সাউদি:

টিম সাউদি:

অভিজ্ঞ কিউয়ি তারকার পারফরম্যান্স এই মরসুমে প্রশ্নাতীত। ৭ ম্যাচে ১২ উইকেট পাওয়া সাউদি বারবার নিজের দক্ষতার প্রমান দিয়েছেন ডেড ওভার এবং মিডল ওভারে। প্যাট কামিন্স লিগ থেকে ছিটকে যাওয়ার ফলে সাউদিকে ছাড়া দল নামানোর কথা কেকেআর যে ভাববে না তা পরিষ্কার।

বরুণ চক্রবর্তী:

বরুণ চক্রবর্তী:

নারিনের স্পিনিং জুটি হিসেবে বরুণ চক্রবর্তী থাকবেন প্রথম একাদশে। ৯ ম্যাচে ৫ উইকেট এই বারের আইপিএল-এ তিনি পেয়েছেন। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে গত ম্যাচে একটি উইকেট সংগ্রহ করেছিলেন তিনি।

English summary
Kolkata Knight Riders will face Sunrisers Hyderabad in an crucial match in which their hope of play off will be at stake. Here is the possible eleven.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X