• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত ও বাংলাদেশের ঘাত-প্রতিঘাতে কাদের দায়ী করলেন প্রিয়ম, কী বললেনই বা আকবর?

দক্ষিণ আফ্রিকার পোচেফস্ট্রুমের বিগ ফাইনালে ভারতকে ৩ উইকেটে হারিয়ে প্রথম বারের জন্য অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। শাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবালদের পরবর্তী প্রজন্মের প্রশংসায় পঞ্চমুখ ক্রিকেট বিশ্ব। শুভেচ্ছা বার্তায় ভেসে চলেছেন আকবর আলিরা।

ঠিক তখনই বাংলাদেশের জুনিয়র ক্রিকেটারদের আচরণ সমালোচিত হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ম্যাচ জয়ের পর বিজিত ভারতীয় ক্রিকেটাদের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় ও ঘাত-প্রতিঘাতে জড়িয়ে পড়া নিয়ে বাংলাদেশের অনূর্ধ্ব ১৯ ক্রিকেটারদের সৌজন্য নিয়ে প্রশ্ন উঠেছে। এ ব্যাপারে কী বললেন পরাজিত ভারতীয় দলের অধিনায়ক প্রিয়ম গর্গ কিংবা বাংলাদেশের অধিনায়ক আকবর আলি, তা জেনে নেওয়া যাক।

ভারতের হার

ভারতের হার

দক্ষিণ আফ্রিকার পোচেফস্ট্রুমে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে টসে জিতে ভারতকে ব্যাট করার জন্য আমন্ত্রণ জানান বাংলাদেশের অধিনায়ক আকবর আলি। ম্যাচে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে ভারতীয় ক্রিকেট দল। ওপেনার যশস্বী জয়সওয়াল (৮৮) ছাড়া কোনও ভারতীয় ব্যাটসম্যানই নিজের প্রতিভার প্রতি সুবিচার করতে পারেননি। তার মধ্যে দুটি রান আউট ভারতের আশা কার্যত শেষ করে দেয়। জবাবে ৪২.১ ওভারে ডার্কওয়াথ-লুইস পদ্ধতিতে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ।

উত্তপ্ত পরিস্থিতি

উত্তপ্ত পরিস্থিতি

হাই-ভোল্টেজ ম্যাচের শুরুর মুহূর্ত থেকেই দুই দেশের ক্রিকেটাররা, একে অপরকে দেখে নেওয়ার মানসিকতা নিয়ে মাঠে নামেন। দুই দেশের ক্রিকেটারদের মধ্যে কথা কাটাকাটি, স্লেজিং এবং কটূ কথার আদান-প্রদান চলতেই থাকে। প্রতিপক্ষ দলের ব্যাটসম্যানদের আউট করার পর দুই দেশের ক্রিকেটারদের সেলেব্রেশনেও দেখা যায় আগ্রাসান। ঘাত-প্রতিঘাত চূড়ান্ত আকার নেয় ম্যাচ শেষ হওয়ার পর।

চূড়ান্ত ঘাত-প্রতিঘাত

ডার্কওয়াথ-লুইস পদ্ধতিতে ২৩ বল বাকি থাকতেই অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ফাইনাল জিতে যায় বাংলাদেশ। জয়সূচক রান আসার সঙ্গে সঙ্গে বিশ্ব জয়ের আনন্দে পতাকা নিয়ে দৌড়ে মাঠে ঢুকে পড়েন বাংলাদেশের ক্রিকেটাররা। মাঝ পিচে পৌঁছে তাঁরা ভারতীয় ক্রিকেটারদের উদ্দেশে কটূক্তি করেন বলে অভিযোগ। টিম ইন্ডিয়ার ক্রিকেটাররাও এর জবাব দেন বলে অভিযোগ। মাঠেই দুই দেশের ক্রিকেটাররা একে অপরের সঙ্গে ঘাত-প্রতিঘাতে জড়িয়ে পড়েন। তাঁদের আলাদা করেন দুই ফিল্ড আম্পায়ার ও দুই দলের সাপোর্ট স্টাফরা। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই সমালোচিত হয়েছেন বাংলাদেশের অনূর্ধ্ব ১৯ দলের ক্রিকেটাররা।

কী বললেন আকবর

কী বললেন আকবর

ম্যাচ শেষের পর সাংবাদিক বৈঠকে মাঠে হওয়া ঘটনার জন্য দুঃখপ্রকাশ করেন বাংলাদেশের অধিনায়ক আকবর আলি। এমন ঘটনা যে কাম্য নয়, তাও স্বীকার করেন নেন আকবর। সঙ্গে তিনি এও জানান যে, বিশ্বকাপ ফাইনাল জিতে ক্রিকেটারদের আবেগের বহিঃপ্রকাশ ঘটেছে হয়তো। উল্লেখ্য বিশ্বকাপের আগে অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপের ফাইনালে ভারতীয় দলের কাছে হেরে যায় বাংলাদেশ। সেই হারের দুঃখ ভুলতে না পারার জন্যই বাংলাদেশের ক্রিকেটাররা এমন আচরণ করতে পারেন মনে করেন আকবর আলি। কিন্তু এমন ঘটনা ঘটা উচিত নয় বলেও স্বীকার করেছেন বাংলাদেশের অনূর্ধ্ব ১৯ দলের অধিনায়ক।

 কী বললেন প্রিয়ম

কী বললেন প্রিয়ম

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ফাইনালে ঘটা অপ্রীতিকর ঘটনার জন্য বাংলাদেশকে দায়ী করেছেন ভারতীয় দলের অধিনায়ক প্রিয়ম গর্গ। শুরুটা তাঁরাই করেছিলেন বলেও দাবি প্রিয়মের। তাঁর কথায়, খেলায় হার-জিত রয়েছে। কিন্তু বিশ্বকাপ জয়ের পর বাংলাদেশ ক্রিকেটারদের আচরণ মেনে নেওয়া মুশকিল বলেই জানিয়েছেন ভারতের অনূর্ধ্ব ১৯ দল।

ম্যাচ হারের জন্য টস

ম্যাচ হারের জন্য টস

বাংলাদেশের বিরুদ্ধে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ফাইনাল হারের জন্য টসে হেরে যাওয়াকেই দায়ী করছেন ভারতের অধিনায়ক প্রিয়ম গর্গ। স্বীকার করেছেন, আগে ব্যাট করে যতটা প্রয়োজন ছিল, ততটা রান করতে পারেননি ভারতীয় ব্যাটসম্যান। একে খারাপ দিন হিসেবেই দেখছেন প্রিয়ম।

English summary
Priyam and Akbar speaks about the tussle between India and Bangladesh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X