• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউনে হতাশ পৃথ্বী শ, ব্যাটেই সমালোচনার জবাব দিতে মরিয়া

করোনা ভাইরাসের জেরে দেশজুড়ে জারি থাকা লকডাউনে আবদ্ধ ক্রিকেটাররা। কবে পরিস্থিতি স্বাভাবিক হবে, কেউ জানে না। এমন বদ্ধ পরিবেশে থাকতে আর মন চাইছে না টিম ইন্ডিয়ার তরুণ ব্যাটসম্যান পৃথ্বী শ-র। মাঠে নেমে ব্যাট হাতে সব সমালোচনার জবাব দিতে তিনি মরিয়া হয়ে গিয়েছেন।

করোনার প্রভাব ও লকডাউন

করোনার প্রভাব ও লকডাউন

করোনা ভাইরাসের জেরে বিশ্বব্যাপী প্রায় ৮৯ হাজার মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ পেরিয়ে গিয়েছে। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে প্রায় ৬ হাজার। মৃত্যু হয়েছে ১৮০ জনের। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দেশজুড়ে লকডাউনের ঘোষণা দিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকার। সেই মতো ঘরবন্দি রয়েছেন সাধারণ মানুষ থেকে ক্রিকেটাররা।

পৃথ্বীর শেষ ম্যাচ

পৃথ্বীর শেষ ম্যাচ

চলতি বছরেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে ভারতীয় দলের হয়ে ওপেন করতে নামেন তরুণ পৃথ্বী শ। করোনার জেরে বন্ধ হয়ে গিয়েছে ভারত ও দক্ষিণ আফ্রিকার ওয়ান ডে সিরিজ। একই কারণে স্থগিত করে দেওয়া হয়েছে আইপিএল-ও। দেশের অন্যান্য মানুষদের মতো ঘরেই থাকতে হচ্ছে ক্রিকেটারদেরও। তবে এই পরিবেশে থাকতে আর মন চাইছে না টিম ইন্ডিয়ার তরুণ ব্যাটসম্যান পৃথ্বী শ-র। মাঠে নেমে ব্যাট হাতে সব সমালোচনার জবাব দিতে তিনি মরিয়া হয়ে গিয়েছেন।

ডোপ কেলেঙ্কারি

ডোপ কেলেঙ্কারি

২০১৮ সালে ভারতীয় দলের জার্সি গায়ে প্রথম বাইশ গজে নামার সুযোগ পাওয়া পৃথ্বী শ-র বিরুদ্ধে ২০১৯-এ ডোপিং-র অভিযোগ ওঠে। প্রায় পাঁচ মাস পর ক্রিকেটে ফিরে চোট-আঘাতে জর্জরিত হন পৃথ্বী। তাই এবার মাঠে নেমে কিছু করে দেখাতে বদ্ধপরিকর পৃথ্বী। তবে তাঁর জীবনে নামা ডোপিং-র খাড়া অন্য কোনও ক্রিকেটারের জীবনে নেমে আসুক, চান না ভারতীয় ওপেনার।

চোট-আঘাত হাতে নেই

চোট-আঘাত হাতে নেই

ডোপ কেলেঙ্কারির মতো পরিস্থিতি মানুষের হাতে থাকে। তা নিয়ন্ত্রণ করাও সম্ভব হয়। কিন্তু চোট-আঘাত ক্রিকেটারদের হাতে থাকে না বলেই মনে করেন পৃথ্বী শ। তাই সব বাধা ঠেলে নিজেকে মেলে ধরাই বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে ভারতীয় ওপেনারের সামনে।

সবাইকে খুশি করা সম্ভব নয়

সবাইকে খুশি করা সম্ভব নয়

মাত্র দুই বছর ভারতীয় দলের হয়ে ক্রিকেট খেলছেন পৃথ্বী শ। এই কম দিনেই তিনি বুঝতে পেরেছেন যে সমালোচনা জীবনেরই অঙ্গ। ক্রিকেটার জীবনে সবাইকে খুশি করা সম্ভব নয় বলেও মনে করেন ভারতীয় তরুণ। তবে সমালোচনার জবাব দেওয়াও প্রয়োজন বলে মনে করেন পৃথ্বী।

করোনা লকডাউনে বাবা-মাকে নাচিয়ে নাছলেন ভারতীয় এই ক্রিকেটার, দেখুন ভিডিও

English summary
Prithvi Shaw wants give response to criticism by bat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X