• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সিরিজ বাঁচানোর লক্ষ্যে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামছে ভারত, এক নজরে সম্ভাব্য একাদশ, পিচ এবং আবহাওয়ার রিপোর্ট

Google Oneindia Bengali News

আইসিসি টি-২০ বিশ্বকাপ শুরু হতে এক মাসও বাকি নেই। শেষ মুহূর্তের প্রস্তুতি সারার জন্য ঘরের মাঠে তিন ম্যাচের টি-২০ সিরিজ আয়োজিত করেছে বিসিসিআই। কিন্তু মোহালিতে প্রথম টি-২০ ম্যাচে বড় রান স্কোর বোর্ডে তুলেও যে ভাবে হারতে হয়েছে ভারতকে, তাতে টিম ইন্ডিয়ার বোলিং লাইনের উপর প্রশ্ন উঠে গিয়েছে। দ্বিতীয় টি-২০ ম্যাচে নাগপুরে জিতার লক্ষ্যে মরিয়া ভারত। এক নজরে জেনে নিন দুই দলের হাল হকিকত, পিচ রিপোর্ট, সম্ভাব্য একাদশ এবং অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য।

ভারত:

ভারত:

ঘরের মাঠে প্রথম ম্যাচে বড় রান তুলেও যে ভাবে হারতে হয়েছে ভারতকে তাতে প্রশ্ন উঠে গিয়েছে ভারতীয় বোলিং লাইনআপের উপর। সদ্য চোট কাটিয়ে ওঠা জসপ্রীত বুমরাহকে প্রথম ম্যাচে বিশ্রাম দিয়েছিল টিম ম্যানেজমেন্ট। সামনে বিশ্বকাপ, তাই বুমরাহের উপর বেশি ধকল যাক চায়নি থিঙ্ক ট্যাঙ্ক। স্কোয়াডে থাকলেও তাই বাইরেই রাখা হয়েছিল বর্তমানে বিশ্বের সেরা পেসারকে। কিন্তু যে ভাবে তাঁকে ছাড়া দলের বোলিংকে দিশেহারা দেখিয়েছে তাতে বুমরাহকে দ্বিতীয় ম্যাচের দলে দেখলে অবাক হওয়ার কিছু থাকবে না। অন্য দিকে, দলে ফেরানো হতে পারে চোট সারিয়ে ফেরা দীপক চাহারকেও। বিশ্বকাপের দলের স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে রয়েছে দীপক। তাঁকে গেম টাইম দেওয়া জরুরি। উমেশ যাদবের পরিবর্তে দীপক দলে ফিরতে পারেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যাটিং লাইনে বিশেষ কোনও পরিবর্তন আসার সম্ভাবনা নেই। নজর থাকবে রোহিত শর্মা এবং বিরাট কোহলির ব্যাট থেকে রান আসে কি না সেই দিকেও। কারণ বিশ্বকাপের আগে ব্যর্থ বিরাট আর রোহিত ধুকতে থাকলে তা সমস্যার কারণ হয়ে উঠবে ভারতের জন্য।

অস্ট্রেলিয়া:

অস্ট্রেলিয়া:

অস্ট্রেলিয়ার দলে খুব একটা পরিবর্তনের সম্ভাবনা নেই। মোহালিতে অস্ট্রেলিয়া দল যে ছন্দ দেখিয়েছে তা এই দ্বিতীয় ম্যাচে ধরে রাখতে পারলে এক ম্যাচ বাকি থাকতে সিরিজ পকেটে পুরে ফেলবে। তবে, অস্ট্রেলিয়ার থিঙ্ক ট্যাঙ্ককে ভাবতে হবে দলের বোলারদের নিয়ে। মোহালিতে শুরুটা ভাল হলেও জলের মতো রান খরচ করেছেন প্যাট কামিন্সরা। সেই সমস্যার দ্রুত মেরামতি প্রয়োজন ঘরের মাঠে বিশ্বকাপের আগে।

তাপমাত্রা:

তাপমাত্রা:

আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, ২৩ সেপ্টেম্বর (শুক্রবার) নাগপুরের তাপমাত্রা দিনের বেলায় থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াস, রাতে তা কমে হবে ২২ ডিগ্রি সেলসিয়াস। গোটা দিনই আংশিক ভাবে মেঘাচ্ছন্ন থাকবে আকাশ। দিনের বেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৩৩ শতাংশ, রাতে বৃষ্টির সম্ভাবনা ১৮ শতাংশ। দিনের বেলায় আপেক্ষিক আদ্রতা থাকবে ৮০ শতাংশ এবং রাতের বেলায় তা থাকবে ৯০ শতাংশ।

পিচ রিপোর্ট:

পিচ রিপোর্ট:

বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশনের স্টেডিয়ামে টি-২০ ম্যাচগুলি লো স্কোরিং-ই হয়ে থাকে সাধারণত। এই মাঠে প্রথম ইনিংসে গড় রান ১৫১ এবং দ্বিতীয় ইনিংসে গড়েম ১২৮ রান
ওঠে। স্পিনাররা এই উইকেটে কিছুটা সাহায্য পান। এখনও পর্যন্ত নাগপুরের এই ম্যাচে ১১টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ আয়োজিত হয়েছে। এই মাঠে টি-২০ ক্রিকেটে সর্বাধিক রান ২১৫/৫। ভারতের বিরুদ্ধে ২০০৯ সালের ডিসেম্বরে এই রান তুলে ছিল শ্রীলঙ্কা।

ভারতের সম্ভাব্য একাদশ:

ভারতের সম্ভাব্য একাদশ:

রোহিত শর্মা (অধিনায়ক), কে এল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পাণ্ডিয়া, দীনেশ কার্তিক(উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরাহ, দীপক চাহার, যুজবেন্দ্র চাহাল

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ:

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ:

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ক্যামেরন গ্রিন, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, জশ ইনগ্লিস, টিম ডেভিড, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), অ্যাডাম জাম্পা, প্যাট কামিন্স, নাথান এলিস, জশ হ্যাজলউড

English summary
Preview of the second T20I match between India and Australia in Nagpur.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X