India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: মেগা ফাইনালের আগে কী খবর দুই শিবিরের, প্রথম একাদশের কি পরিবর্তন আসছে, পিচ-আবহাওয়া কী বলছে

Google Oneindia Bengali News

আইপিএল ২০২২-এর ফাইনালে রবিবার মুখোমুখি হতে চলেছে রাজস্থান রয়্যালস এবং গুজরাত টাইটানস। আইপিএল-এর নবতম সংযোজিত দল গুজরাত টাইটানস প্রথম বছর জায়গা করে নিয়েছে ফাইনালে। ঠিক এই ভাবেই আইপিএল-এর প্রথম মরসুমে ফাইনালে জায়গা করে নিয়েছিল রাজস্থান রয়্যালস। প্রথম আইপিএল-এর চ্যাম্পিয়নরা ফের এক বার আইপিএল ফাইনাল খেলবে রবিবার নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। রাজস্থান জিতলে তারা দ্বিতীয় বার আইপিএল-এর খেতাব জয় করবে।

রাজস্থান রয়্যালস:

রাজস্থান রয়্যালস:

দ্বিতীয় কোয়ালিফায়ারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে চলতি আইপিএল-এর ফাইনালে জায়গা করে নিয়েছে রাজস্থান রয়্যালস। এই ম্যাচে জস বাটলারের চলতি লিগে চতুর্থ শতরানের সৌজন্যে হাসতে হাসতে ফাইনালে পৌঁছেছে রাজস্থান। এই মরসুমে রাজস্থানের সাফল্যের নেপথ্য প্রধান কারণ-ই বাটলার। ইংল্যান্ডের মহা তারকা তাঁর ধারাবাহিক পারফরম্যান্সের জন্য এমনিতেই সুখ্যাত। এই মরসুমেও সেটাই বজায় রাখেন তিনি। চারটি শতরান সহ চলতি আইপিএল-এ কমলা টুপির মালিক বাটলারের রান এখনও পর্যন্ত ৮২৪। বাটলার ছাড়াও রাজস্থানের ফাইনালে ভাগ্য নির্ধারণ করবে রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, প্রসিদ্ধ কৃষ্ণ, ট্রেন্ট বোল্টের উপর।

গুজরাত টাইটানস:

গুজরাত টাইটানস:

রাজস্থানের মতোই টিম গেমের উপর ভর করে এত দূর এগিয়েছে গুজরাত টাইটানস প্রথম বছরই। হার্দিক পান্ডিয়ার অধিনায়কত্ব একটা বড় ফ্যাক্টর, কিন্তু তার সঙ্গেই আরও গুরুত্বপূর্ণ বিষয় ঋদ্ধিমান সাহা'র ছন্দে থাকা এবং রশিদ খান-ডেভিড মিলারের মতো ম্যাচ উইনারের উপস্থিতি। প্রথম বার আইপিএল-এ খেলার সুযোগ রেয়েই প্রথম বার খেতাব জিততে হলে হার্দিকের দলকে নিজেদের অধিনায়কের পাশাপাশি নির্ভর করতে হবে মিলার, রশিদ, ঋদ্ধিার পারফরম্যান্সের উপর।

আবহাওয়া:

আবহাওয়া:

আহমেদাবাদের আবহাওয়া এই ম্যাচে কোনও বাধা সৃষ্টি করবে না বলেই এখনও পর্যন্ত খবর। আকাশ পরিষ্কার, রবিবার দিনেও বেলায় তাপমাত্র ৪২ ডিগ্রি সেলসিয়াসের কাছে পৌঁছতে পারে, সন্ধ্যা নামার সঙ্গে তাপমাত্র কিছুটা কমতে পারে কিন্তু বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

পিচ রিপোর্ট:

পিচ রিপোর্ট:

নরেন্দ্র মোদী স্টেডিয়ামের পূর্ববর্তী নাম মোতেরা স্টেডিয়াম। এই পিচ হাই স্কোরিং ম্যাচই উপহার দিয়ে এসেছে অতীতে। চার পাশের বাউন্ডারির দূরত্ব বেশি হলেও এই মাঠে ভাল রান ওঠে। পিচের মধ্যে বাউন্স ইভেন রয়েছে অর্থাৎ বাউন্সকে বিশ্বাস করতে পারেন ব্যাটসম্যানরা এবং এর আউট ফিল্ড অত্যন্ত দ্রুত। তবে, নতুন বলে বোলাররা অত্যন্ত মারাত্মক হয়ে উঠতে পারেন, তবে বল যত পুরনো হবে, ততই ভয়ঙ্কর হয়ে উঠবেন বোলাররা।

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশ:

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশ:

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশ- যশস্বী জয়সওয়াল, জস বাটলার, সঞ্জু স্যামসন (অধিনায়ক এবং উইকেটকিপার), দেবদত্ত পাডিকল, শিমরন হেটমায়ার, রিয়ান পরাগ, রবিচন্দ্রন অশ্বিন, ট্রেন্ট বোল্ট, যুজবেন্দ্র চাহাল, প্রসিদ্ধ কৃষ্ণ, ওবেদ ম্যাককয়

গুজরাত টাইটানসের সম্ভাব্য় একাদশ:

গুজরাত টাইটানসের সম্ভাব্য় একাদশ:

শুভমন গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), ম্যাথু ওয়েড, হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), ডেভিড মিলার, রাহুল তেওয়াটিয়া, রশিদ খান, আলজারি জোসেফ, আর সাই কিশোর, মহম্মদ শামি, যশ দয়াল

English summary
Preview of the match between Rajasthan Royals and Gujarat Titans. in the title decider match here we have discussed the overview.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X