• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জিতলেই প্লে-অফ নিশ্চিত লখনউয়ের, হারলেই বিপদ! হাইভোল্টেজ ম্যাচের অপেক্ষায় গোটা দেশ

Google Oneindia Bengali News

চলতি আইপিএল-এর অন্যতম গুরুত্বপূর্ণ পর্যায়ে মুখোমুখি হতে চলেছে লখনউ সুপার জায়ান্ট এবং রাজস্থান রয়্যালস। দুই দলের কাছেই এই ম্যাচের গুরুত্ব অপরিসীম। লখনউ জিতলে তারা পৌঁছে যাবে প্লে-অফে। অপর দিকে, রাজস্থান যদি জিততে পারে তা হলে তারা প্লে-অফের দাবি অনেকটা পাকা করবে।

লখনউ সুপার জায়ান্টস:

লখনউ সুপার জায়ান্টস:

প্লে-অফের দিকে এক পা বাড়িয়ে রাখা লখনউ সুপার জায়ান্টসের জন্য এই ম্যাচ হতে চলেছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ম্যাচে তারা জিততে পারলে দ্বিতীয় দল হিসেবে জায়গা করে নেবে প্লে-অফে। সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়ে এত দূর নিয়ে এসেছেন কে এল রাহুল। অন্যান্য বারের মতো এ বারও কথা বলছে তাঁর ব্যাট। ১২ ম্যাচে ৪৫৯ রান করেছেন রাহুল।রাহুলের পাশাপাশি লখনউ-কে সাবলীল ভাবে এগিয়ে যেতে সাহায্য করছে কুইন্টন ডি কক এবং দীপক হুডা, মার্কোস স্টইনিসদের মতো ক্রিকেটারদের ফর্ম। শুধু ব্যাটসম্যানরাই নন, লখনউয়ের বোলিং লাইনআপও যথেষ্ট শক্তিশালী। আভেষ খান ১০ ম্যাচে ১৬ উইকেট পেয়েছেন, সারপ্রাইজ প্যাকেজ হয়ে উঠে এসেছেন মহসিন খান। শেষ ম্যাচে গুজরাত টাইটানসের বিরুদ্ধে পরাজিত হয়েছিল লখনউ।

রাজস্থান রয়্যালস:

রাজস্থান রয়্যালস:

এই ম্যাচে জিততে পারলে প্লে-অফে পৌঁছনোর অন্যতম দাবিদার হয়ে উঠবে রাজস্থান রয়্যালস। জস বাটলার এই রাজস্থানের প্রধান ভরসা। ১২ ম্যাচে ৬২৫ রান করে সর্বোচ্চ রান শিকারীদের তালিকায় শীর্ষে রয়েছেন বাটলার। এছাড়া রয়েছে যশস্বী জসওয়াল, সঞ্জু স্যামসন, দেবদূত পাডিকলরা। বোলিং বিভাগও যথেষ্ট শক্তিশালী রাজস্থানের। ট্রেন্ট বোল্ট, যুজবেন্দ্র চাহালদের মতো তারকাদের নিয়ে তৈরি এই বোলিং ইউনিট। প্রথমবারের সাক্ষাতে ৩ রানে লখনউকে পরাজিত করেছিল রাজস্থান রয়্যালস।

আবহাওয়া:

আবহাওয়া:

ম্যাচের সময়ে তাপমাত্র ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশে পাশে থাকার কথা, বাতাসে আপেক্ষিক আদ্রতা থাকবে ৭৩ শতাংশ। ১৮ কিমি/ঘণ্টা বেগে হাওয়া বইবে। ম্যাচের সময়ে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

পিচ রিপোর্ট:

পিচ রিপোর্ট:

ব্র্যাবোর্ন স্টেডিয়াম পরিচিত হাই স্কোরিং ম্যাচ উপহার দেওয়ার জন্য। এই মাঠে লো স্কোরিং ম্যাচ কতগুলি হয়েছে তা হাতে গুনে বলা যায়। এই উইকেটে প্রথম ইনিংসে গড় রান ১৮৫-১৯৫। তবে, বোলারদের জন্য এই উইকেটে কিছু যে থাকবে না তা কিন্তু নয়। যদি সঠিক লাইন এবং লেন্থ বোলিং করা যায় তা হলে এই পিচই ব্যাটসম্যানদের কাছে ত্রাস হয়ে উঠতে পারে। দ্বিতীয় ইনিংসে শিশির আসবে, ফলে টসে জিতে বোলিং নেওয়াই হবে ঠিক সিদ্ধান্ত।

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশ:

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশ:

জস বাটলার, যশস্বী জসওয়াল, সঞ্জু স্যামসন (অধিনায়ক এবং উইকেটরক্ষক), দেবদূত পাডিকল, রসি ভান ডার ডুসেন, রিয়ান পরাগ, রবিচন্দ্রন অশ্বিন, ট্রেন্ট বোল্ট, প্রসিদ্ধ কৃষ্ণ, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ সেন

লখনউ সুপার জায়ান্টসের সম্ভাব্য একাদশ:

লখনউ সুপার জায়ান্টসের সম্ভাব্য একাদশ:

কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), কে এল রাহুল (অধিনায়ক), দীপক হুডা, মার্কাস স্টইনিস, আয়ূষ বাদোনী, ক্রুণাল পান্ডিয়া, জেসন হোল্ডার, করণ শর্মা, আভেষ খান, দুশমন্ত চামিরা, মহসিন খান

লিগ টেবলের অবস্থান:

লিগ টেবলের অবস্থান:

১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে লিগ টেবলের দ্বিতীয় স্থানে রয়েছে লখনউ সুপার জায়ান্টস। সম সংখ্যক ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে রাজস্থান রয়্যালস। লখনউ জিতেছে ৮টি এবং রাজস্থান জিতেছে ৭টি।

English summary
Lucknow Super giants and Rajasthan Royals will face each other tomorrow in a crucial encounter. Have a look on the detail overview of the match.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X