• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IND vs IRE: প্রথম ম্যাচে নামার আগে কী খবর ভারত-আয়ারল্যান্ডের, কী অবস্থা পিচ-আবহাওয়ার, নজরে সম্ভাব্য একাদশ

Google Oneindia Bengali News

আয়ারল্যান্ড সফরে রবিবার প্রথম টি-২০ ম্যাচে মাঠে নামতে চলেছে ভারত। ডাবলিনে খেলা হবে এই ম্যাচটি। দীর্ঘ সময় পর আয়ারল্যান্ড সফরে এসেছে ভারত। তবে প্রথম দল নয়, দ্বিতীয় সারির দল নিয়েই ভারতীয় দল মাঠে নামবে পূর্ণ শক্তির আইরিসদের বিরুদ্ধে। গুরুত্বপূর্ণ এই ম্যাচে নামার আগে কী খবর ভারতীয় শিবিরে, কেমন থাকবে পিচ, আয়ারল্যান্ডেরই বা হালহকিকত কী আসুন জেনে নেওয়া যাক।

হার্দিকের নেতৃত্বে ভারতের জার্সিতে অভিষেক হতে পারে উমরান-অর্শদীপের:

হার্দিকের নেতৃত্বে ভারতের জার্সিতে অভিষেক হতে পারে উমরান-অর্শদীপের:

ভারতীয় দলের প্রথম একাদশের নিয়মিত সদস্যরা গিয়েছেন ইংল্যান্ড সফরে। দ্বিতীয় সারির দলকে আয়ারল্যান্ড সফরে পাঠিয়েছে বিসিসিআই। হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে এই সফরে তরুণ ক্রিকেটারদের বিশ্বকাপের আগে দেখে নেওয়াই লক্ষ্য নির্বাচকদের। ভারতের স্কোয়াডে আয়ারল্যান্ড সফরে রয়েছে উমরান মালিক, অর্শদীপ সিং এবং রাহুল ত্রিপাঠী। পাশাপাশি এই দলে রয়েছেন ভুবনেশ্বর কুমার, দীনেশ কার্তিক, যুজবেন্দ্র চাহাল-এর মতো অভিজ্ঞ ক্রিকেটাররা। টি-২০ বিশ্বকাপের আগে ক্রিকেটাররা কেমন ছন্দে রয়েছেন তার দিকে দু'টি টি-২০ ম্যাচে সজাগ নজর থাকবে বিসিসিআই-এর।

দীর্ঘ দিন পর ভারতের স্কোয়াডে সুযোগ পেয়েছেন সঞ্জু স্যামসন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে সঞ্জুকে না ডাকা হলেও আইপিএল ফাইনালে রাজস্থান রয়্যালসকে তোলা উইকেটরক্ষক-ব্যাটসম্যান হয়তো এই সফরে প্রথম একাদশে সুযোগ পেতে পারেন। চোট কাটিয়ে ফিরেছেন সূর্যকুমার যাদব।

ড্রেসিং রুম থেকে চুঁইয়ে আসা খবর অনুযায়ী, হর্ষল প্যাটেলের পরিবর্তে এই ম্যাচে অভিষেক হতে পারে অর্শদীপ সিং-এর। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজে দুর্দান্ত বোলিং করা আভেষ খানকেও বিশ্রাম দেওয়া হতে চলেছে। তাঁর জায়গায় ভারতের জার্সিতে অভিষেক হতে পারে উমরান মালিকের।

ভারতের বিরুদ্ধে তরুণের উপর ভরসা আয়ারল্যান্ডের:

ভারতের বিরুদ্ধে তরুণের উপর ভরসা আয়ারল্যান্ডের:

আন্তর্জাতিক ক্রিকেট থেকে কেভিন ও'ব্রাইনের অবসর নেওয়ার ফলে আয়ারল্যান্ডের হয়ে পল স্টার্লিং-এর সঙ্গে ওপেন করতে দেখা যাবে জাতীয় দলে অভিযেক হতে চলা স্টিফেন ডোহেনিকে। প্রধান ভূমিকায় সিনিয়ার ক্রিকেটাররা থাকলেও ভারতের বিরুদ্ধে তরুণ ক্রিকেটারদের উপর আস্থা রাখছে আয়ারল্যান্ড। মিডল অর্ডারে থাকবেন অ্যান্ড্রিউ বালবার্নি, গ্যারেথ ডিলেনি এবং কুর্টিস ক্যাম্পহার। ব্যারি ম্যাকার্থি এবং অ্যান্ড্রিউ বালবার্নি আয়ারল্যান্ডের সেরা দুই অলরাউন্ডার এই ম্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। বোলিং বিভাগের দায়িত্ব সামলাবেন হ্যারি টেকটর, ক্রেগ ইয়ং, জর্জ ডকরেল এবং লোরকান টাকার।

আবহাওয়া:

আবহাওয়া:

ম্যাচের সময়ে তাপমাত্র ১৪ ডিগ্রি সেলসিয়াস থাকার সম্ভাবনা রয়েছে। বাতাসে আপেক্ষিক আদ্রতা থাকবে ৭২ শতাংশ। ম্যাচের সময়ে ১৯ কিমি/ঘণ্টা বেগে বাতাস বইতে পারে। ম্যাচের সময়ে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

পিচ রিপোর্ট:

পিচ রিপোর্ট:

মালাহাইড ক্রিকেট ক্লাব গ্রাউন্ডের উইকেট মূলত ব্যাটিং সহায়ক হয়। ব্যাটসম্যানরা এই উইকেটে সুবিধা পাবেন। উইকেটে সবুজ ঘাস থাকবে, উইকেট স্লো হবে এবং নরম হবে। ম্যাচের পরের দিকে পেসাররা উইকেট থেকে সাহায্য পাবেন। মিডল ওভারে গুরুত্বপূক্ণ হয়ে উঠবে স্পিনারদের ভূমিকা। এই মাঠে প্রথম ইনিংসে গড় রান ১৬০। দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করা দল এখানে ৬০ শতাংশ ম্যাচে জিতে থাকে।

ভারতের সম্ভাব্য একাদশ:

ভারতের সম্ভাব্য একাদশ:

ঋতুরাজ গায়েকোয়াড়, ঈশান কিষান, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), দীপক হুডা, অর্শদীপ সিং, ভুবনেশ্বর কুমার, উমরান মালিক, যুজবেন্দ্র চাহাল

আয়ারল্যান্ডের সম্ভাব্য একাদশ:

আয়ারল্যান্ডের সম্ভাব্য একাদশ:

পল স্টার্লিং, স্টিফেন ডোহেনি, অ্যান্ড্রিউ বালবার্নি, গ্যারেথ ডিলেনি, কার্টিস ক্যম্পহার, অ্যান্ড্রিউ ম্যাকব্রিন, হ্যারি টেকটর, ক্রেগ ইয়ং, জর্জ ডকরেল, ব্যারি ম্যাকার্থি, লোরকান টাকার

English summary
Preview of the match between India and Ireland, 1st T20I at Malahide Cricket Ground, Ireland.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X