India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সিরিজ জয়ের লড়াইয়ে আইরিশদের সামনে ভারত, রইল আবহাওয়ার পূর্বাভাস, সম্ভাব্য একাদশ, দুই দলের হালহকিকত ও সমস্ত তথ্য

Google Oneindia Bengali News

আয়ারল্যান্ড সফরের শেষ ম্যাচে দ্য ভিলেজে মঙ্গলবার মাঠে নামবে ভারত। দ্বিতীয় টি-২০ ম্যাচ জিতে আইরিশদের হারিয়ে ট্রফি জয়ই লক্ষ্য ভারতের, অপর দিকে, ধারে এবং ভারতে তাঁদের থেকে ভারতী দল অনেকটা এগিয়ে থাকলেও ঘরের মাঠে কোনও ভাবেই হোয়াইটওয়াশ হওয়ার লজ্জা নিতে চাইবেন না বালবার্নির ছেলেরা। আয়ারল্যান্ড মরিয়া লড়াই দেবে সিরিজ বাঁচাতে। গুরুত্বপূর্ণ ম্যাচে দুই দল নামার আগে দেখে নিন কী খবর দুই শিবিরের।

আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করার সুযোগ ভারতের সামনে:

আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করার সুযোগ ভারতের সামনে:

প্রথম সারির দলের অনুপস্থিতিতে ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়েছেন হার্দিক পান্ডিয়া। তাঁর নেতৃত্বে প্রথম টি-২০ ম্যাচে ভারত জিতেছে ৭ উইকেটে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে জয় পেলেই অধিনায়ক হিসেবে অভিষেকেই সিরিজ জয় এবং বিদেশের মাটিতে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করার সুযোগ অর্জন করবেন হার্দিক। ওপেনার হিসেবে ঈশান কিষানের সঙ্গে প্রথম ম্যাচে ভাল পারফর্ম করেছেন দীপক হুডাই থাকবেন। সূর্যকুমার যাদব প্রথম বলেই প্যাভিলিয়নে ফিরলেও এই ম্যাচে তাঁর খেলার উপর কোনও অনিশ্চিয়তা নেই, টি-২০'তে তাঁর স্ট্রাইক রেট ১৬০-এর উপর। অন্য দিকো বোলিং ইউনিটকে নেতৃত্ব দেবেন ভুবনেশ্বর কুমার। ৩ ওভারে একটি মেডেন এবং ১টি উইকেট সহ মাত্র ১৬ রান ভুবি খরচ করেছেন। ১৪৮ কিমি/ঘণ্টা বেগে বোলিং করলেও এক ওভারের বেশি বল করার সুযোগ পাননি উমরান মালিক। তাঁকে এই ম্যাচে পুরো ৪ ওভার বোলিং করাতে পারেন হার্দিক। ঋতুরাজকে বাইরে বসিয়ে এই ম্যাচে ভারতীয় দলে অভিষেক করা হতে পারে রাহুল ত্রিপাঠীর। ওভার রেটেড ক্রিকেটার ঋতুরাজের নিগল রয়েছে।

ঘরের মাঠে সিরিজে সমতা ফেরাতে মরিয়া আয়ারল্যান্ড:

ঘরের মাঠে সিরিজে সমতা ফেরাতে মরিয়া আয়ারল্যান্ড:

আইরিশ দলটি কোনও ভাবেই হোয়াইটওয়াশের লজ্জা হজম করতে চাইবে না নিজেদের ঘরের মাঠে। ফলে তারা যে সর্ব শক্তি নিয়ে ঝাঁপাবে তা নিশ্চিত। আইরিশদের প্রথম একাদশে পরিবর্তে কোনও সম্ভাবনা নেই। ১২ ওভারের স্কোয়াড ম্যাচ দেখে কোনও স্কোয়াডকে বিচার করা যায় না। দ্বিতীয় ম্যাচে অধিনায়ক অ্যন্ডিউ বালবার্নির সঙ্গে ওপেন করবেন পল স্টার্লিং। হ্যারি ট্রেক্টর একমাত্র আইরিশ ব্যাটসম্যান যিনি ভারতীয় বোলারদের নিয়ে এক কথায় খেলেছেন প্রথম ম্যাচে। ৩৩ বলে ৬৪ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন তিনি। এটি তাঁর দ্বিতীয় লাগাতার টি-২০ অর্ধশতরান। ট্রেক্টর শেষ চারটি টি-২০ ম্যাচে ১৭৪ রান করেছেন। উইকেটরক্ষক লোরকান টাকার ১৬ বলে ১৮ করলেও তাঁকে খেলাবে আইরিশ টিম ম্যানেজমেন্ট। কারণ তাঁকে বসানোর কোনও উপায় নেই আয়ারল্যান্ডের কাছে। আয়ারল্যান্ডের হয়ে এই ম্যাচে অভিষেক হতে পারে স্টিফেন ডোহেনির যিনি ৫২.৬৭ গড়ে ঘরোয়া ক্রিকেটে ১৫৮ রান করেছেন। বোলিং লাইকে নেতৃত্ব দেবেন ক্রেগ ইয়ং। তাঁর সঙ্গে থাকবেন জস লিটল, মার্ক আডেয়ার। কনর ওলফার্টের অভিষেক ম্যাচ ভাল না গেলেও তাঁকে আরও সুযোগ দিতে চাইবে আয়ারল্যান্ড। এই ম্যাচে বোলিং অলরাউন্ডার কার্টিস ক্যাম্পহারকে সুযোগ দিতে পারে আয়ারল্যান্ড।

পিচ রিপোর্ট:

পিচ রিপোর্ট:

দ্য ভিলেজের উইকেট মূলত ব্যাটিং সহায়ক পিচ উপহার দেয়। প্রথম টি-২০ ম্যাচেই উইকেট ব্যাটিংয়ের কতটা উপযোগী তা দেখা গিয়েছে। ব্যাটসম্যানরা এই উইকেটে সুবিধা পাবেন। উইকেটে সবুজ ঘাস থাকবে, উইকেট স্লো হবে এবং নরম হবে। ম্যাচের পরের দিকে পেসাররা উইকেট থেকে সাহায্য পাবেন। মিডল ওভারে গুরুত্বপূর্ণ হয়ে উঠবে স্পিনারদের ভূমিকা। এই মাঠে প্রথম ইনিংসে গড় রান ১৬০। দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করা দল এখানে ৬০ শতাংশ ম্যাচে জিতে থাকে।

আবহাওয়া:

আবহাওয়া:

ম্যাচের সময়ে তাপমাত্রা থাকবে ১৫ ডিগ্রি সেলসিয়াস থাকার সম্ভাবনা রয়েছে। বাতাসে আপেক্ষিক আদ্রতা থাকবে ৭০ শতাংশ। ম্যাচের সময়ে ১৮ কিমি/ঘণ্টা বেগে বাতাস বইতে পারে। ম্যাচের সময়ে বৃষ্টির কোনও সম্ভাবনা রয়েছে ৩০ শতাংশ।

ভারতের সম্ভাব্য একাদশ:

ভারতের সম্ভাব্য একাদশ:

ঈশান কিষাণ, দীপক হুডা, সূর্যকুমার যাদব, রাহুল ত্রিপাঠী, হার্দিক পাণ্ডিয়া (অধিনায়ক), দীনেশ কার্তিক (উইকেটকিপার), অক্ষর প্যাটেল, উমরান মালিক, ভুবনেশ্বর কুমার, আবেশ খান, যুজবেন্দ্র চাহাল

আয়ারল্যান্ডের সম্ভাব্য একাদশ:

আয়ারল্যান্ডের সম্ভাব্য একাদশ:

পল স্টার্লিং, অ্যান্ডি বালবির্নি (অধিনায়ক), স্টিফেন ডোহেনি, গ্যারেথ ডিলেনি, হ্যারি টেক্টর, লরকান টাকার (উইকেটকিপার), জর্জ ডকরেল, অ্যান্ডি ম্যাকব্রাইন, কার্টিস ক্যম্পহার, ক্রেগ ইয়ং, কনর অলফার্ট

হার্দিক উপহার দিলেন আইরিশ হেক্টরকে, ঋতুরাজকে ব্যাট করতে না পাঠানোর কারণও জানালেন পাণ্ডিয়াহার্দিক উপহার দিলেন আইরিশ হেক্টরকে, ঋতুরাজকে ব্যাট করতে না পাঠানোর কারণও জানালেন পাণ্ডিয়া

English summary
Preview of the 2nd T20 match which is going to be played between India and Ireland. Here we discussed about probable eleven of both team, possible weather condition, pitch report and other team news.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X