• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

(প্রিভিউ) তৃতীয় টেস্টে মোহালির মাঠে নামছে ভারতীয়-ইংল্যান্ড, কোহলির লক্ষ্য ২-০

  • By Ritesh
  • |

মোহালি, ২৫ নভেম্বর : শনিবার মোহালির মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে খেলতে নামছে বিরাট কোহলির ভারত। দ্বিতীয় টেস্টে বিশাখাপত্তনমে ২৪৬ রানের বিশাল জয় পেয়েছে ভারত। আপাতত পাঁচ টেস্টের সিরিজে কোহলি ব্রিগেড এগিয়ে ১-০ ব্যবধানে।

তবে জয়ের পরও জয়ী একাদশ ধরে রাখতে পারছে না ভারত। কারণ থাইয়ের চোটের কারণে দল থেকে ছিটকে গিয়েছেন ঋদ্ধিমান সাহা। তার বদলে ৮ বছর পরে দলে এসেছেন পার্থিব প্যাটেল। তৃতীয় টেস্টেও উইকেটের পিছনে তিনিই দাঁড়াবেন।

(প্রিভিউ) তৃতীয় টেস্টে মোহালির মাঠে নামছে ভারতীয়-ইংল্যান্ড

শেষবার যখন পার্থির টেস্ট খেলেছিলেন তখন অনিল কুম্বলে অধিনায়ক ছিলেন। এবং দলে ছিলেন শচীন তেন্ডুলকর, বীরেন্দ্র সহবাগ, ভিভিএস লক্ষ্মণ, রাহুল দ্রাবিড়, সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো কিংবদন্তি খেলোয়াড়েরা।

মোহালির পিচ এতদিন জোরে বোলারদের জন্য স্বর্গ ছিল। তবে এবার তা স্পিনারদের সাহায্য করবে বলেই মনে করা হচ্ছে। কারণ ২২ গজে কোনও ঘাস রাখা হয়নি। বেশি বল ঘুরলে ম্যাচ চারদিনেও শেষ হয়ে যেতে পারে।

তবে দ্বিতীয় টেস্ট জেতার পরে যেভাবে ব্রিটিশ মিডিয়া বল বিকৃতির অভিযোগে অধিনায়ক কোহলির সরব হয়েছে তার ফলে মাঠের ভিতরের উষ্ণতা বাড়ে কিনা তা সময়ই বলবে।

ব্যাট হাতেও কোহলির ফর্ম চিন্তার রেখেছে ব্রিটিশ খেলোয়াড়দের। ইতিমধ্যে সিরিজে ৩৭৭ রান করে ফেলেছেন ভারত অধিনায়ক। অন্যদিকে ইংল্যান্ড পেসার জিমি অ্যান্ডারসন আগের টেস্টে অসাধারণ খেললেও স্টুয়ার্ট ব্রডের অনুপস্থিতি নিশ্চিতভাবেই টের পাবে ইংল্যান্ড।

ভারতীয় দলে চেতেশ্বর পূজারা ২টি টেস্টেই শতরান করেছেন। আপাতত সিরিজে তাঁর রান ২৬২। ব্যাটিংয়ে বিরাটের পরে ভরসার জায়গা বলতে তিনিই। এছাড়া ওপেনিংয়ে মুরলী বিজয় শতরান পেলেও অজিঙ্ক রাহানের ফর্ম চিন্তার রেখেছে দলকে। শেষ চারটি ইনিংসে মাত্র ৬৩ রান করেছেন রাহানে। মোহালি টেস্টে তিনি রান পেলে স্বস্তি ফিরবে কোহলির ড্রেসিংরুমে।

অন্যদিকে এক অনন্য রেকর্ডের দোরগোড়ায় দাঁড়িয়ে রয়েছেন ভারতের একনম্বর স্পিনার রবিচন্দ্রণ অশ্বিন। এই টেস্টে পাঁচ উইকেট নিলেই কপিল দেবের ম্যাচে ৫ উইকেটের রেকর্ড ছুঁয়ে ফেলবেন তিনি। কপিল যেখানে ১৩১ ম্যাচে এই রেকর্ড স্পর্শ করেছেন সেখানে অশ্বিন মাত্র ৪১টি ম্যাচ খেলেছেন।

ভারতীয় দল

বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্ক রাহানে, কেএল রাহুল, মুরলী বিজয়, চেতেশ্বর পূজারা, করুণ নায়ার, পার্থিব প্যাটেল (উইকেটকিপার), আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, অমিত মিশ্র, মহম্মদ শামি, উমেশ যাদব, ইশান্ত শর্মা, ভুবনেশ্বর কুমার, হার্দিক পাণ্ড্য

English summary
Preview: 3rd Test: India Vs England in Mohali from November 26
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X