• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএলের আধিপত্য মানবে না পাকিস্তান, এশিয়া কাপ নিয়েও অনড় মানি অ্যান্ড কং

আইপিএল-কে জায়গা দিতে এশিয়া কাপের সূচিতে বদল কিংবা টুর্নামেন্ট বন্ধ করে দেওয়া কোনও প্রশ্নই ওঠে না বলে সাফ জানিয়ে দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। হয় শ্রীলঙ্কা নয় সৌদি আরবে এশিয়া কাপ হবে বলে দাবি করেছে পিসিবি-র সিইও ওয়াসিম খান। যদিও টুর্নামেন্টের আয়োজক নির্বাচন নিয়ে এক তরফা এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে দু-কথা শোনাতে ছাড়েনি বিসিসিআই।

করোনা ভাইরাসের জন্য পিছিয়েছে এশিয়া কাপ

করোনা ভাইরাসের জন্য পিছিয়েছে এশিয়া কাপ

বিশ্বের ২১৩টি দেশে প্রভাব বিস্তার করেছে করোনা ভাইরাস। আক্রান্ত হয়েছেন সাড়ে ৯৩ লক্ষেরও বেশি মানুষ। প্রাণ হারিয়েছেন চার লক্ষ আশি হাজার মানুষ। ভারতে মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্যা সাড়ে চার লক্ষ পেরিয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে সাড়ে ১৪ হাজার মানুষের। এশিয়ার অন্যান্য ক্রিকেট খেলিয়ে দেশেও করোনা ভাইরাসের প্রভাব বৃদ্ধি পেয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত এশিয়া কাপ আয়োজন করা সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছে এসিসি। সেক্ষেত্র সেপ্টেম্বর কিংবা নভেম্বরে হতে পারে এই টুর্নামেন্ট।

কোথায় হবে এশিয়া কাপ

কোথায় হবে এশিয়া কাপ

প্রথমে ঠিক ছিল, এ বছরের এশিয়া কাপ হবে পাকিস্তানে। কিন্তু ভারতের আপত্তিতে সেই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। টুর্নামেন্টের আয়োজক দেশ নির্বাচন নিয়ে সব দেশের বৈঠকেও এ ব্যাপারে কোনও সিদ্ধান্তে পৌঁছনো যায়নি। তবে যা খবর, তাতে শ্রীলঙ্কা কিংবা সৌদি আরবে এশিয়া কাপ হতে পারে। এ ব্যাপারে প্রাথমিক সিদ্ধান্ত নাকি নিয়েও ফেলেছে এসিসি।

বিসিসিআই-র ক্ষোভ

বিসিসিআই-র ক্ষোভ

কারুর সঙ্গে কোনও আলোচনা না করে এশিয়া কাপের আয়োজক দেশ নির্বাচন নিয়ে এশিয়ান ক্রিকেট কাউন্সিল অনেক দূর এগিয়ে যাওয়ায় অসন্তোষ প্রকাশ করেছে বিসিসিআই। সাফ জানিয়েছে, এই সিদ্ধান্ত তারা কিছুতেই মেনে নেবে না। একই সঙ্গে এশিয়া কাপকে জায়গা করে দিতে আইপিএলের সূচিতে কোনও বদল আনা হবে না বলেও জানিয়ে দিয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায় শিবির।

পিসিবি-র পাল্টা

পিসিবি-র পাল্টা

এশিয়া কাপ ইস্যুতে এবার বিসিসিআই-কে পাল্টা দেওয়ার চেষ্টা করল পাকিস্তান ক্রিকেট বোর্ড বা পিসিবি। সংস্থার সিইও ওয়াসিম খান কড়া ভাবে জানিয়েছেন, এশিয়া কাপ হলে হয় শ্রীলঙ্কা নয় সৌদি আরবে হবে। আর আইপিএলের জন্য এশিয়া কাপের সূচি বদল কিংবা টুর্নামেন্ট বন্ধ করে দেওয়া বরদাস্ত করা হবে না বলেও জানিয়েছেন খান।

বাংলা ছাড়ার সিদ্ধান্ত দিন্দার, অভিজ্ঞ পেসারকে ধরে রাখতে আসরে ক্রীড়ামন্ত্রী

English summary
PCB rejected speculation that Asia Cup could be scrapped to make space for IPL
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X