• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তান না গেলে কোন বড় পদক্ষেপ? স্পষ্ট করলেন রামিজ রাজা

  • |
Google Oneindia Bengali News

বিসিসিআই সচিব তথা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি জয় শাহকে পাল্টা চাপ দেওয়ার খেলা শুরু করলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা। সম্প্রতি জয় শাহ ভারতের এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাওয়ার সম্ভাবনা উড়িয়ে বলেছিলেন, প্রয়োজনমতো এশিয়া কাপ পাকিস্তান থেকে সরিয়ে নিরপেক্ষ দেশে আয়োজন করা হবে। এরই প্রত্যাঘাত এবার এলো পাকিস্তান থেকে।

জয় শাহের মন্তব্যে অসন্তোষ

জয় শাহের মন্তব্যে অসন্তোষ

আগামী বছর এশিয়া কাপের পাশাপাশি ২০২৫ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি হওয়ার কথা পাকিস্তানে। জয় শাহ ইঙ্গিত দিয়েছিলেন পাকিস্তান থেকে সরিয়ে এশিয়া কাপ সংযুক্ত আরব আমিরশাহীতে আয়োজন করার। যদিও তাতে যে পাকিস্তানের মুখ পুড়বে তা বলার অপেক্ষা রাখে না। ভারত-পাকিস্তানের সম্পর্ক যে জায়গায় দাঁড়িয়ে তাতে ভারতীয় ক্রিকেট দলের পাকিস্তানে কোনও টুর্নামেন্ট খেলতে যাওয়ার সম্ভাবনা কেউই দেখছেন না। গোটা বিষয়টি নির্ভর করবে ভারত সরকারের উপর। জয় আবার দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর পুত্র। তিনি এশিয়ান ক্রিকেট কাউন্সিলে কোনও আলোচনা না করেই একতরফাভাবে এশিয়া কাপ নিয়ে যে বিবৃতি দেন তাতে অসন্তুষ্ট পিসিবি।

রামিজের পাল্টা

রামিজের পাল্টা

পাকিস্তানে বেশ কয়েক বছর কোনও দেশ সিরিজ খেলতে না গেলেও এখন অনেকেই যেতে শুরু করেছে। এই প্রক্রিয়ার মধ্যে ২০২৫ সালে প্রথম আইসিসি ইভেন্ট আয়োজনের দায়িত্ব পাচ্ছে পিসিবি, চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের দায়িত্ব। উর্দু নিউজকে রামিজ রাজা বলেন, পাকিস্তান যদি ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপে না খেলে, তাহলে সেই টুর্নামেন্ট কে দেখবে? আমাদের অবস্থান পরিষ্কার। যদি ভারতীয় দল পাকিস্তানে খেলতে অস্বীকার করে, তাহলে আমাদের ছাড়াই তাদের বিশ্বকাপ আয়োজন করতে হবে। পিসিবি যে আগ্রাসী মনোভাব নিয়েই এগোবে, সেই হুঙ্কারও দিয়ে রেখেছেন রামিজ।

ভারতকে হারিয়ে খুশি

ভারতকে হারিয়ে খুশি

রামিজের কথায়, আমাদের দল ভালো খেলছে। পাকিস্তান ক্রিকেটের অর্থনীতিকে উন্নত করতে হবে। আমরা ভালো খেললেই সেটা করা সম্ভব। ২০২১ সালের টি ২০ বিশ্বকাপে পাকিস্তান ভারতকে হারিয়েছে। ভারতকে এশিয়া কাপেও আমরা হারিয়েছি। এক বছরের মধ্যে পাকিস্তান বিলিয়ন ডলার ইকনমিকে হারাতে সক্ষম হয়েছে বলেও মন্তব্য করেছেন রামিজ রাজা। রামিজের গর্জন আদৌ বর্ষাবে কিনা সেটা নিয়ে জল্পনা রয়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের ভূমিকা গুরুত্বপূর্ণ

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের ভূমিকা গুরুত্বপূর্ণ

যদিও পাকিস্তান এ দেশে বিশ্বকাপ খেলতে এলে তাতে ভারত সরকার যে আপত্তি জানাবে না সেটাও পরিষ্কার। তবে পাকিস্তানে ভারতীয় ক্রিকেট দলের সফরের সম্ভাবনা বিশ বাঁও জলে। এই আবহে এশিয়া কাপ না খেলার পাল্টা বিশ্বকাপ না খেলার পদক্ষেপ পাকিস্তানের। ভারতের আইসিসিতে যা দাপট তাতে মাল্টি টিম ইভেন্ট বিশ্বকাপ ভারত থেকে সরানোরও প্রশ্ন নেই। এশিয়া কাপ নিয়ে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের অবস্থানই ঠিক করবে কোন দিকে জল গড়াবে।

ফিফা বিশ্বকাপে ইকুয়েডর-নেদারল্যান্ডস ম্যাচ ড্র, কাতার প্রথম দেশ হিসেবে ছিটকে গেলফিফা বিশ্বকাপে ইকুয়েডর-নেদারল্যান্ডস ম্যাচ ড্র, কাতার প্রথম দেশ হিসেবে ছিটকে গেল

English summary
PCB Chairman Ramiz Raja Says If India Don't Travel For Asia Cup, Pakistan Won't Play World Cup In India. Earlier ACC President Jay Shah Said That It Was Decided That The Asia Cup Will Be Held At A Neutral Venue.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X