• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পার্থিবের অভিষেক ম্যাচের অনুভূতিতে কেন জড়িয়ে সৌরভ-সচিন, জানালেন উইকেটরক্ষক নিজে

  • |
Google Oneindia Bengali News

ভারতীয় ক্রিকেট দল থেকে কার্যত ছাঁটাই হয়ে যাওয়া উইকেটরক্ষক পার্থিব প্যাটেল তাঁর আন্তর্জাতিক অভিষেকের মুহূর্ত স্মরণ করেছেন। তাঁর সেই অনুভূতির সঙ্গে কেন নিবিড়ভাবে জড়িয়ে রয়েছেন কিংবদন্তি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিন তেন্ডুলকর, তাও জানিয়েছেন গুজরাতের ক্রিকেটার।

পার্থিবের অভিষেক

পার্থিবের অভিষেক

২০০২ সালে মাত্র ১৭ বছর ১৫৩ দিনের বয়সে ভারতীয় দলের হয়ে অভিষেক ঘটেছিল পার্থিব প্যাটেলের। বিশ্বের সর্বকনিষ্ঠ উইকেটরক্ষক হিসেবে এই নজির গড়েছিলেন পার্থিব। টপকে গিয়েছিলেন পাকিস্তানের কিংবদন্তি হানিফ মহম্মদকে (১৭ বছর ৩০০ দিনে অভিষেক)।

পার্থিবের কেরিয়ার

পার্থিবের কেরিয়ার

ভারতের হয়ে ২৫টি টেস্ট ও ৩৮টি ওয়ান ডে ও ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা পার্থিব প্যাটেল তিন ফর্ম্যাটে যথাক্রমে ৯৩৪, ৭৩৬ ও ৩৬ রান করেছেন। টেস্টে ৬২টি ক্যাচ নেওয়ার পাশাপাশি ১০ জন ব্যাটসম্যানকে স্ট্যাম্প করেছেন পার্থিব। ওয়ান ডে-তে ৩০টি ক্যাচ নেওয়ার পাশাপাশি ৯ জন ব্যাটসম্যানকে স্ট্যাম্প করেছেন গুজরাত তনয়। ২০০৪ সাল মহেন্দ্র সিং ধোনি যুগ শুরু হলে ভারতীয় দল থেকে ধীরে ধীরে ব্রাত্য হয়ে যান পার্থিব।

অভিষেকের মুহূর্ত স্মরণ

অভিষেকের মুহূর্ত স্মরণ

২০০২ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের সৌজন্যে টিম ইন্ডিয়ার সিনিয়র দলে ডাক পেয়েছিলেন পার্থিব প্যাটেল। তাঁর নির্বাচনে সেই সময়ের ভারতীয় অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বলে জানিয়েছেন গুজরাতের উইকেটরক্ষক। একই সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছ থেকে জাতীয় দলের টুপি নেওয়ার মুহূর্ত তাঁর কাছে সবচেয়ে স্পেশাল বলে জানিয়েছেন পার্থিব।

সচিনের সম্পর্কে পার্থিব

সচিনের সম্পর্কে পার্থিব

১৭ বছরের পার্থিব প্যাটেলকে ইংল্যান্ড সফরে নিয়ে গিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। নটিংহ্যামে টেস্ট অভিষেক হয়েছিল এই উইকেটরক্ষকের। হাত থেকে ফসকে যাওয়া ওই ম্যাচে প্রায় দেড় ঘণ্টা ব্যাট করে ভারতকে ড্র করিয়েছিলেন পার্থিব। তাঁর বক্তব্য, ম্যাচ শেষের পর সচিন তেন্ডুলকরের কাছ থেকে তিনি প্রশংসা পেয়েছিলেন। সেই মুহূর্তও তিনি আজীবন মনে রাখবেন বলে জানিয়েছেন পার্থিব।

চাহালকে কু-কথা, অভিযোগ দায়ের হওয়ার পর লম্বা বিবৃতিতে কী লিখলেন যুবরাজচাহালকে কু-কথা, অভিযোগ দায়ের হওয়ার পর লম্বা বিবৃতিতে কী লিখলেন যুবরাজ

English summary
Parthiv Patel speaks about the help he got from Sachin Tendulkar and Sourav Ganguly
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X