• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তরুণ প্রতিভার জন্য সৌরভ শুধু নাম নয়, অভিজ্ঞতা থেকে বললেন পার্থিব

  • |
Google Oneindia Bengali News

তরুণ প্রতিভাদের কাছে কিংবদন্তি সৌরভ গঙ্গোপাধ্যায় কী ছিলেন, নিজের অভিজ্ঞতা দিয়ে তা বাখ্যা করেছেন উইকেটরক্ষক পার্থিব প্যাটেল। কঠিন সময়ে দাদা কীভাবে দলের যুব তারকাদের পাশে দাঁড়াতেন, স্মৃতি হাতড়ে তাও বলেছেন পার্থিব। ঠিক কী বলেছেন গুজরাত তথা ভারতের এই তারকা ক্রিকেটার, তা জেনে নেওয়া যাক।

সৌরভের নেতৃত্বে পার্থিবের অভিষেক

সৌরভের নেতৃত্বে পার্থিবের অভিষেক

২০০২ সালে মাত্র ১৭ বছর বয়সে ভারতীয় ক্রিকেট দলে সুযোগ পেয়েছিলেন পার্থিব প্যাটেল। সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে টানা দুই থেকে তিন বছর জাতীয় দলে খেলেছিলেন গুজরাতের উইকেটরক্ষক। সেই সময় অধিনায়ক তাঁকে কীভাবে সমর্থন করেছিলেন, তা অকপটে জানিয়েছেন পার্থিব।

স্ট্যাম্প মিস করেছিলেন পার্থিব

স্ট্যাম্প মিস করেছিলেন পার্থিব

২০০৩ সালে ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে অস্ট্রেলিয়া সফরে গিয়েছিলেন পার্থিব প্যাটেল। দুই দলের মধ্য়ে হওয়া টেস্ট সিরিজের অ্যাডিলেডে হওয়া ম্যাচ জিতেছিল ভারতীয় ক্রিকেট দল। ওই ম্যাচে উইকেটের পিছনে দাঁড়িয়ে স্ট্যাম্প মিস করেছিলেন প্যাটেল। সে কথা স্মরণ করেছেন ভারতীয় উইকেটরক্ষক।

কী প্রতিক্রিয়া ছিল অধিনায়কের

কী প্রতিক্রিয়া ছিল অধিনায়কের

পার্থিব প্যাটেল জানিয়েছেন, তাঁর ওই ভুল মার্জনা করেছিলেন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। স্ট্যাম্প মিস করার জন্য দাদা তাঁকে কিছুই বলেননি বলেও জানিয়েছেন পার্থিব। বলেছেন, উল্টে ওই ম্যাচের পর টিম ইন্ডিয়া যখন মেলবোর্ন ও সিডনিতে টেস্ট খেলতে গিয়েছিল, অধিনায়ক দলের প্রতি ক্রিকেটারকে একত্রে ভোজন করার জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন। সন্ধ্যায় চা পানের সময় দাদা সৌরভ মেরি বিস্কুটের প্যাকেট নিয়ে প্রতি ক্রিকেটারের ঘরে যেতেন বলেও জানিয়েছেন পার্থিব।

নতুন বলে ব্যাটিং

নতুন বলে ব্যাটিং

২০০৩ সালের অস্ট্রেলিয়া সফরের ব্রিসবোর্ন টেস্টে অনবদ্য শতরান করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বাইশ গজে অধিনায়ককে যোগ্য সঙ্গত দিয়েছিলেন পার্থিব। নতুন বলে জেসন গিলসপিদের আগুনে পেস এবং সুইং সামলে দীর্ঘক্ষণ ক্রিজ আঁকড়ে পড়েছিলেন ১৭ বছরের প্যাটেল। এক একটি বল ফেস করার পর নন-স্ট্রাইকার এন্ডে দাঁড়িয়ে থাকা অধিনায়ক সৌরভ কীভাবে এগিয়ে এসে তাঁর ব্যাটিংয়ের প্রশংসা করে আত্মবিশ্বাস জুগিয়েছিলেন, স্মৃতি হাতড়ে জানিয়েছেন ভারতীয় উইকেটরক্ষক।

তরুণদের কাছে অভিভাবক দাদা

তরুণদের কাছে অভিভাবক দাদা

পার্থিব প্যাটেল জানিয়েছেন, কোনও সিরিজ চলাকালীন নিজের ঘর থেকে দলের প্রতি ক্রিকেটারের সঙ্গে আলাদা করে কথা বলতেন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। পার্থিবের কথায়, তরুণ তারকাদের চিন্তা না করে স্বাভাবিক ভাবে খেলার জন্য উৎসাহিত করতেন দাদা। যাই হয়ে যাক, কোনও ক্রিকেটার দল থেকে বাদ পড়বেন না বলে মহারাজ আশ্বাস দিতেন বলে জানিয়েছেন পার্থিব। ক্রিকেটাররা সেখান থেকেই ভালো খেলার রসদ পেতেন বলে দাবি করেছেন ভারতীয় উইকেটরক্ষক।

কোন অ্যাওয়ে সিরিজ দিয়ে করোনা পরবর্তী সময়ে ক্রিকেটে ফিরতে পারে অস্ট্রেলিয়াকোন অ্যাওয়ে সিরিজ দিয়ে করোনা পরবর্তী সময়ে ক্রিকেটে ফিরতে পারে অস্ট্রেলিয়া

English summary
Parthiv Patel shares his experiences about how Sourav Ganguly backed youngstars
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X