• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সৌরভকে বিশেষ কৃতজ্ঞতা জানিয়ে ক্রিকেটকে বিদায় বললেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান

  • |
Google Oneindia Bengali News

টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক তথা বিসিসিআই সভাপতির প্রতি বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করে সব ধরনের ক্রিকেটকে বিদায় জানালেন দেশের প্রাক্তন উইকেটরক্ষক-ব্যাটসম্যান পার্থিব প্যাটেল। জাতীয় দলের জার্সিতে অভিষেকের ১৮ বছর পর বাইশ গজক বিদায় জানিয়ে নস্ট্যালজিকও হয়ে পড়েছেন গুজরাতের ক্রিকেটার। বুধবার টুইট করে নিজের অবসরের সিদ্ধান্ত জানিয়েছেন ৩৫ বছরর পার্থিব।

Recommended Video

সব ধরনের ক্রিকেটকে বিদায় জানালেন পার্থিব প্যাটেল
পার্থিবের অবসর

পার্থিবের অবসর

বুধবার টুইটারে লম্বা নোট লিখে সব ধরনের ক্রিকেটকে বিদায় জানিয়েছেন পার্থিব প্যাটেল। গত ১৮ বছরে বিসিসিআই এবং ভারতীয় ক্রিকেট পরিবারের তরফে তিনি যা পেয়েছেন, তাতে তিনি সম্বৃদ্ধ বলে জানিয়েছেন প্রাক্তন উইকেটরক্ষক-ব্যাটসম্যান। বিদায়বেলায় জাতীয়, রাজ্য এবং আইপিএল দলে তাঁর সঙ্গে এবং বিরুদ্ধে খেলা সব ক্রিকেটার, অধিনায়ক এবং প্রাক্তনীদের ধন্যবাদ জানিয়েছেন পার্থিব। কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন গুজরাত ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রতি। সর্বোপরি পরিবারের সকল সদস্যদের সমর্থনের কথা উল্লেখ করেছেন পার্থিব প্যাটেল।

দাদাকে বিশেষ কৃতজ্ঞতা

২০০২ সালে মাত্র ১৭ বছর বয়সে ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন পার্থিব প্যাটেল। একটিও রঞ্জি ট্রফির ম্যাচ না খেলা অনূর্ধ্ব ১৯ ভারতীয় দলের অধিনায়ককে সাহস করে অস্ট্রেলিয়া সফরে নিয়ে গিয়েছিলেন টিম ইন্ডিয়ার তৎকালীন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। দাদা সেদিন পাশে না দাঁড়ালে তিনি যে এতদূর পৌঁছতে পারতেন না, তা স্বীকার করেছেন পার্থিব। তাই বিদায়বেলায় বিসিসিআই সভাপতির প্রতি বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছেন গুজরাতের উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

পার্থিবের কেরিয়ার

পার্থিবের কেরিয়ার

৩৫ বছরের পার্থিব প্যাটেল ভারতীয় দলের হয়ে ২৫টি টেস্ট, ৩৮টি ওয়ান ডে এবং দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তিন ফর্ম্যাটে যথাক্রমে ৯৩৪, ৭৩৬ এবং ৩৬ রান করেছেন। টেস্টে ৬২টি ক্যাচ ধরার পাশাপাশি ১০ জন ব্যাটসম্যানকে স্ট্যাম্প করেছেন পার্থিব। ওয়ান ডে-তে দস্তানা হাতে ৩০টি ক্যাচ ধরার পাশাপাশি ৯ জন ব্যাটসম্যানকে স্ট্যাম্প করেছেন প্রাক্তন ক্রিকেটার। পার্থিবকে অবসর পরবর্তী জীবনের জন্য শুভেচ্ছা জানিয়েছে ক্রিকেট মহল।

দেশের হয়ে শেষ ম্যাচ

দেশের হয়ে শেষ ম্যাচ

২০১৮ সালে দেশের জার্সিতে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন পার্থিব প্যাটেল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট তাঁর শেষ ম্যাচ। সদ্য শেষ হওয়া আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সদস্য হওয়া সত্ত্বেও প্রথম একাদশে সুযোগ পাননি প্যাটেল।

সৌরভ-শাহের কার্যকালের মেয়াদ বাড়ানোর আবেদনের শুনানি সুপ্রিম কোর্টেসৌরভ-শাহের কার্যকালের মেয়াদ বাড়ানোর আবেদনের শুনানি সুপ্রিম কোর্টে

English summary
Parthiv Patel announces retirement from all forms of cricket, thanks Dada
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X