• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হার্দিক-রাহুল বিতর্ক নিয়ে মুখ খুললেন বিরাট! ওয়ানডে সিরিজ শুরুর আগে সমস্যায় ভারত

'কফি উইদ করণ'-এ হার্দিক পাণ্ডিয়া ও কেএল রাহুলের বিতর্কিত মন্তব্যের প্রভাব পড়ছে ভারতের আসন্ন একদিনের সিরিজেও। সিডনিতে প্রথম ম্যাচ শুরু হওয়ার ১ দিন আগেও ভারতীয় দল এই দুই ক্রিকেটারকে খেলানো যাবে কিনা তা নিয়ে ধন্দে। এদিকে, শুক্রবার এই প্রসঙ্গে নীরবতা ভাঙলেন অধিনায়ক বিরাট কোহলিও। স্পষ্ট জানিয়ে দিলেন দলের মেজাজের সঙ্গে পাণ্ডিয়া ও রাহুলের মন্তব্য মানানসই নয়।

হার্দিক-রাহুল বিতর্ক নিয়ে মুখ খুললেন বিরাট!

সিডনিতে একদিনের ম্যাচের ২৪ ঘন্টা আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিরাট এদিন জানান, পাণ্ডিয়া ও রাহুল দুজনকেই বুঝিয়ে দেওয়া হয়েছে তাদের ওই দৃষ্টিভঙ্গী দল সমর্থন করে না। তিনি জানান দলের দৃষ্টিভঙ্গী মোটেই ওইরকম নয়। পাণ্ডিয়া ও রাহুল যা বলেছেন, তা তাদের ব্যক্তিগত মত।

তিনি আরও জানান, হার্দিক ও রাহুল দুজনেই নিজেদের ভুল বুঝতে পেরেছেন। বুঝতে পেরেছেন এই ঘটনার গুরুত্ব। তবে তাঁদের এই মারাত্মক ভুলের খেসারত দিতে হচ্ছে দলকে।

টেস্ট সিরিজ জয়ের পর একেবারে নিশ্চিন্ত মনে একদিনের সিরিজ শুরু করতে পারত ভারত। বদলে এই বিতর্ক ঘিরে সমস্যায় পড়েছে ভারত। বৃহস্পতিবারই সিওএ প্রধান বিনোদ রাই দুই 'অপরাধী' ক্রিকেটারকে দুই ম্য়াচ নির্বাসিত করার সুপারিশ করেন। কিন্তু এই বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত না হওয়ায় প্রথম ওডিআই-এর একদিন আগেও তাঁদের প্রথম ম্যাচে পাওয়া যাবে কিনা সেই বিষয়টি স্পষ্ট নয় কোহলি-শাস্ত্রীদের কাছে।

কোহলি জানিয়েছেন, তাঁরা বোর্ডের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছেন। যদি শেষ পর্যন্ত তাঁদের পাওয়া না যায়, সেক্ষেত্রে ভারতীয় দলের ভারসাম্য নষ্ট হতে বাধ্য। বিশেষ করে পেসার অলরাউন্ডার হার্দিকের বিকল্প নেই কোহলিদের হাতে। কাজেই, ভারতকে এখন একাধিক বিকল্প টিম কম্বিনেশন ভেবে রাখতে হচ্ছে।

দল যে এই নিয়ে কিছুটা হলেও সমস্যায় তা অবশ্য মানতে নারাজ বিরাট। তাঁর মতে এই বিষয়গুলির নিয়ন্ত্রণ তাঁদের হাতে নেই। কাজেই পরিস্থিতি অনুয়ায়ী দল সাজাতে হবে। আর ভারতীয় দল তার জন্য প্রস্তুত।

English summary
Virat Kohli has said that the misogynist and sexist comments made by Hardik Pandya and KL Rahul was inappropriate and not in the spirit of the dressing room.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X