• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওরা মানুষ, যন্ত্র নয় - হার্দিক-রাহুলের পাশে দাদা! বিতর্ক নিয়ে মুখ খুললেন প্রাক্তন অধিনায়কও

'কফি উইদ করণ' টকশোতে আপত্তিকর মন্তব্য করার পর থেকে ক্রিকেট মহলের কাউকে বিশেষ পাশে পাননি কেএল রাহুল ও হার্দিক পাণ্ডিয়া। এই বিতর্কে তাঁদের আন্তর্জাতিক কেরিয়ারের উপরেই প্রশ্নচিহ্ন পড়ে গিয়েছে। এই অবস্থায় তাঁদের পাশে দাঁড়ালেন দাদা অর্থাত সৌরভ গঙ্গোপাধ্যায়। প্রাক্তন ভারত অধিনায়ক জানিয়েছেন, 'মানুষ মাত্রই ভুল করে।'

ওরা মানুষ, যন্ত্র নয় - হার্দিক-রাহুলের পাশে দাদা

নিজের যুক্তির সপক্ষে সৌরভ গঙ্গোপাধ্য়ায় আরও জানিয়েছেন, 'আমরা সবাই মানুষ, কাজেই সবকিছু নিখুঁত হবে এমনটা আশা করা উচিত নয়'। তাঁর মতে বার্দিক ও রাহুলের উচিত এই জায়গা থেকে এগিয়ে যাওয়া আর নিশ্চিত করা যাতে এই ভুল আর দ্বিতীয়বার না ঘটে।

তিনি অবশ্য 'কফি উইদ করণ'-এর ওই এপিসোডটি দেখেননি। মজা করে জানিয়েছেন, তিনি 'কমেডি নাইটস উইদ কপিল' দেখতে বেশি পছন্দ করেন। তবে এই ঘটনার পর থেকে যেভাবে আধুনিক যুগের সব ক্রিকেটারই দায়িত্বজ্ঞানহীন -এই রকম একটা হাওয়া উঠেছে, তা মানতে পারছেন না প্রাক্তন ভারত অধিনায়ক।

তাঁর মতে এভাবে 'জেনারালাইজ' করা অনুচিত। তিনি জানান, আধুনিক ক্রিকেটারদের দায়িত্ববোধের সেরা উদাহরন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনি এই যুগের সেরা রোল মডেল। দাদা মনে করেন বর্তমান সমের ক্রিকেটাররাও দয়িত্ববান, বাধ্য ও শৃঙ্খলাপরায়ণ। কিন্তু তা সত্ত্বেও মানুষ বলেই তাঁদের কখনও ভুল হতেই পারে। তাই নিয়ে বাড়াবাড়ি করাটা ঠিক নয়।

সৌরভ মেনে নিয়েছেন ক্রিকেটাররা দেশের যুব সমাজের অনেকের কাছেই রোল মডেল। তাই আচার আচরণের ক্ষেত্রে তাঁদের আরও সাবধান হওয়া উচিত। কিন্তু, তিনি মনে করিয়ে দিয়েছেন তাঁদের ও সবসময় পারফর্ম করার চাপের মধ্যে থাকতে হয়। আর তাঁরা তো মানুষ, যন্ত্র নন, যে যা সমস্য়া দেওয়া যাবে, তারই নিখুঁত সমাদান বের হবে। তিনি আশাবাদী, ভুল থেকেই হার্দিক ও রাহুল শিক্ষা নেবেন।

অস্ট্রেলিয়া থেকে দেশে ফেরার পর বাড়ি থেকে ফোনেই এই দুই ক্রিকেটার বিসিসিআই-এর সিইও রাহুল জোহরির কাছে নিজ নিজ বক্তব্য পেশ করেছেন। জানা গিয়েছে এই ঘটনায় দারুণভাবে ভেঙে পড়েছেন হার্দিক। নিজেকে বাড়ির মধ্যে বন্দী করে নিয়েছেন। কারোর ফোন পর্যন্ত ধরছেন না।

English summary
Former Indian skipper Sourav Ganguly has backed Hardik Pandya and KL Rahul and said 'people make mistakes'.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X