• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাণ্ডিয়া-রাহুল বিতর্কের জের, 'বিশেষ' কর্মসূচী গোটা দলের জন্য! বাদ যাবেন না জুনিয়র ক্রিকেটাররাও

কফি উইদ করণ টকশোতে হার্দিক পাণ্ডিয়া ও কেএল রাহুলের আপত্তিকর মন্তব্যের প্রভাব পড়তে চলেছে গোটা ভারতীয় দলের উপরই। শুধু এই দুই ক্রিকেটারই নন, গোটা ভারতীয় দল, এমনকী বিভিন্ন বয়স ভিত্তিক দলের জন্যও এইবার একটি বিহেভিরাল কাউন্সেলিং বা আচরণগত পরামর্শদান কর্মসূচী গ্রহণ করতে চাইছে বিসিসিআই-এর প্রশাসনিক কমিটি।

পাণ্ডিয়া-রাহুল বিতর্ক, আসছে আচরণগত পরামর্শদান কর্মসূচী

আপাতত পাণ্ডিযয়া ও রাহুলের ভবিষ্যত সিওএ ছেড়ে দিয়েছে ন্য়ায়পালের উপর, যাঁকে নিয়োগ করবে সুপ্রিম কোর্ট। কিন্তু, ভবিষ্ঠতে যাতে এমন পরিস্থিতি আর না তৈরি হয়, তার জন্য প্রতিরোধমূলক ব্যবস্থা নিতে চাইছে বোর্ড। সংবাদ সংস্থা পিটিআইকে বোর্ডের এক সূত্র জানিয়েছে , ভারতের সিনিয়র দলের পাশাপাশি, এমার্জিং, 'এ', অনুর্ধ্ব-১৯ - প্রতিটি দলের জন্যই জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে এই কর্মসূচীর ব্যবস্থা করা হবে।

এই কর্মসূচীতে জেন্ডার সেনসিটিভিটি বা লিঙ্গ সংবেদনশীলতা বিষয়ক সেশন তো থাকবেই, পাশাপাশি একজন পেশাদার ক্রীড়াবিদের জীবনের প্রতিটি দিকই আলোচিত হবে। এরসঙ্গে বোর্ডের ওই সূত্র আরও জানিয়েছে মহিলাদের নিয়ে আপত্তিজনক মন্তব্য করা হার্দিক ও রাহুলের জন্য আলাদা করে লিঙ্গ সংবেদনশীলতা বিষয়ক কর্মসূচী থাকবে না। সমস্ত চুক্তিবদ্ধ ক্রিকেটারদের ক্ষেত্রে একই কর্মসূচী গ্রহণ করা হবে।

সিনিয়র দলকে এত বেশি ক্রিকেট খেলতে হয় যে, তাদের হাতে খুব বেশি সময় থাকে না। তে তার মধ্যেই তাঁরা এই কর্মসূচীর কয়েকটি সেশনে অংশ নেবেন। তবে এই প্রোগ্রাম চালু করা হচ্ছে মূলত তরুণ ক্রিকেটারদের কথা ভেবেই। প্রভসিমরন সিং প্রয়াস রায় বর্মণের মতো অনুর্ধ্ব ১৯ ক্রিকেটাররা, এখন একটিও রঞ্জি ম্যাচ খেলার আগেই রাতারাতি কোটিপটি হয়ে যাচ্ছেন। বোর্ড মনে করছে, এঁদের মতো তরুণ ক্রিকেটারদের জীবনের শিক্ষার প্রয়োজন আছে।

কে বা কারা এই কর্মসূচী পরিচালনা করবেন তা অবশ্য এখনও ঠিক হয়নি। ধর্ষণের একাধিক অভিযোগ ওঠার পর বিসিসিআই এর সিইও রাহুল জোহরির তদন্ত পরিচালনা করেছিলেন আইনজীবি বীনা গৌড়া। তিনিই রাহুলকে লিঙ্গ সংবেদনশীলতা বিষয়ক ক্লাস নেওয়ার নিদান দেন। জানা গিয়েছে সিওএ-এর তরফ থেকে ক্রিকেটারদের আচরণগত পরামর্শদান কর্মসূচী পরিচালনার জন্য কোনও ব্যক্তি বা গোষ্ঠীর নাম জানাতে অনুরোধ করা হয়েছে।

English summary
CoA is mulling a behavioural counselling programme for the Indian team in the wake of the K L Rahul and Hardik Pandya controversy.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X