• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দীপ্তি-রিচার লড়াই ব্যর্থ, মহিলাদের এশিয়া কাপে পাকিস্তানের কাছে প্রথম পরাজয়ের সম্মুখীন ভারত

Google Oneindia Bengali News

মহিলাদের এশিয়া কাপে ভারতের বিজয়রথ থামিয়ে দিল পাকিস্তান। সিলেটে হরমনপ্রীত কৌরদের ১৩ রানে পরাস্ত করল বিসমা মাহরুফের দল। ভারতকে ডোবাল ব্যাটিং। বাংলার দীপ্তি শর্মা ও রিচা ঘোষ আপ্রাণ চেষ্টা চালিয়েও হার বাঁচাতে পারেননি। তবে পাকিস্তানের কাছে হারলেও নেট রান রেটের সুবাদে শীর্ষস্থান দখলে রেখেছে ভারত।

পরাস্ত ভারত

জয়ের জন্য ১৩৮ রানের টার্গেট তাড়া করতে নেমে ভারতের শুরুটা খারাপ হয়নি। চতুর্থ ওভারের দ্বিতীয় বলে ২৩ রানের মাথায় প্রথম উইকেট পড়ে। ১৪ বলে ১৫ রান করে নাশরা সান্ধুর প্রথম শিকার হন সাব্বিনেনি মেঘানা। ৫.২ ওভারে জেমাইমা রডরিগেজ (৮ বলে ২) আউট হলে ভারতের স্কোর দাঁড়ায় ২ উইকেটে ২৯। ৯.৪ ওভারে স্মৃতি মান্ধানা ফেরেন দলের ৫০ রানের মাথায়। ১৯ বলে ১৭ রান করা স্মৃতিকেও সাজঘরে ফেরান সান্ধু। ১১.৪ ওভারে ৬৩ ও ১২.১ ওভারে ৬৫ রানে ভারতের চতুর্থ ও পঞ্চম উইকেটটি পড়ে। পূজা বস্ত্রকার ৮ বলে ৫ রান করে রান আউট হন। দয়ালান হেমলতা ২২ বলে ২০ রান করে তুবা হাসানের বলে বোল্ড হয়ে যান।

ডোবাল ব্যাটিং

এরপর অবস্থা কিছুটা সামাল দিলেও ৬ বলের ব্যবধানে প্যাভিলিয়নে ফেরেন দীপ্তি শর্মা ও হরমনপ্রীত কৌর। ৯১ রানে ষষ্ঠ ও সপ্তম উইকেট হারায় ভারত। ১৫.২ ওভারে দীপ্তি ১১ বলে ১৬ রান করে সাইদা ইকবালের বলে বিসমা মাহরুফের হাতে ক্যাচ দেন। এরপর হরমনপ্রীত কৌরকে বোল্ড করে দেন নিদা দার। হরমনপ্রীত সাতে ব্যাট করতে নেমে ১২ বলে ১২ রান করেন। শেষের দিকে রিচা ঘোষ কিছুটা চেষ্টা করে জয়ের আশা জাগিয়েছিলেন। কিন্তু ১৯.৪ ওভারে ভারত ১২৪ রানেই অল আউট হয়ে যায়। রিচা ফিল্ডিং করার সময় ১২তম ওভার শুরুর আগে গরম ও আপেক্ষিক আর্দ্রতাজনিত কারণে অসুস্থ বোধ করে মাঠ ছেড়েছিলেন। তবে আট নম্বরে ব্যাট করতে নেমে তিনি একটি চার ও তিনটি ছয়ের সাহায্যে ১৩ বলে সর্বাধিক ২৬ রান করেন। নাশরা সান্ধু ৪ ওভারে ৪০ রান দিয়ে তিনটি এবং সাইদা ইকবাল ও নিদা দার দুটি করে উইকেট নেন।

দুরন্ত দার

এর আগে, টস জিতে ব্যাট করতে নেমে নিদা দারের ৩৭ বলে অপরাজিত ৫৬ রানের দৌলতে পাকিস্তান তুলেছিল ৬ উইকেটে ১৩৭। অধিনায়ক বিসমা মাহরুফ করেন ৩২। ভারতের সফলতম বোলার দীপ্তি শর্মা ২৭ রানের বিনিময়ে ৩ উইকেট নিলেন। পূজা বস্ত্রকার দুটি এবং রেণুকা সিং একটি উইকেট দখল করেন। নিদা দার ম্যাচের সেরার পুরস্কার পেয়েছেন। ৪ ম্যাচে ভারত ও পাকিস্তানের পয়েন্ট সমান। তবে ভারতের নেট রান রেট যেখানে ২.৪৮০, সেখানে পাকিস্তানের ১.৬৮৪। মহিলাদের এশিয়া কাপে ভারত ৪২টি ম্যাচ খেলে এই নিয়ে তৃতীয়বার হারল। ২০১৮ সালে টি ২০ ফরম্যাটে দুবার বাংলাদেশের কাছে হেরেছিল ভারত।

পরীক্ষা-নিরীক্ষার কৌশলেই বিপত্তি

পরীক্ষা-নিরীক্ষার কৌশলেই বিপত্তি

তাইল্যান্ডের কাছে হারের পর ভারতের বিরুদ্ধে জিতে ঘুরে দাঁড়াল পাকিস্তান। ম্যাচের শেষে হরমনপ্রীত কৌর বলেন, আমরা সব ব্যাটারদের সুযোগ দেওয়ার চেষ্টা করেছি। তবে সেই পরিকল্পনা এই ম্যাচে ধাক্কা খেল। টার্গেটে পৌঁছানো অবশ্যই উচিত ছিল। মাঝের ওভারগুলিতে সিঙ্গলস নিয়ে স্ট্রাইক রোটেট করা যায়নি। প্রচুর ডট বল হয়েছে। সতীর্থরা যাতে পর্যাপ্ত সুযোগ পান সেই কারণেই তিনি এদিন সাতে ব্যাট করতে নামেন বলে জানিয়েছেন হরমনপ্রীত। তাঁর কথায়, কোনও দলকেই খাটো করে দেখার প্রশ্ন নেই। তাইল্যান্ড গতকাল ভালো খেলেছে। আজ পাকিস্তান ভালো খেলল। টুর্নামেন্ট চলাকালীন কিছু বিভাগে উন্নতির প্রয়োজন আছে বলেই উপলব্ধি হরমনপ্রীতের।

English summary
Pakistan Women Beat India Women By 13 Runs In Women's Asia Cup. Chasing The Target Of 138, India Women's Innings Ended On 124 In 19.4 Overs.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X