• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইসিসি টি ২০ বর্ষসেরা মহম্মদ রিজওয়ান, স্মৃতি মান্ধানাদের পিছনে ফেলে মহিলাদের বর্ষসেরা বিউমন্ট

Google Oneindia Bengali News

আইসিসির তরফে আজ ঘোষণা করা হলো টি ২০ আন্তর্জাতিকে বর্ষসেরা পুরুষ ও মহিলা ক্রিকেটারের নাম। মহিলাদের বর্ষসেরা হওয়ার দৌড়ে ছিলেন ভারতের ওপেনার স্মৃতি মান্ধানা। কিন্তু এই পুরস্কারটি শেষ অবধি গিয়েছে ইংল্যান্ডের ট্যামি বিউমন্টের দখলে। পুরুষদের টি ২০ আন্তর্জাতিকে বর্ষসেরা হয়েছেন পাকিস্তানের উইকেটকিপার-ব্যাটার মহম্মদ রিজওয়ান।

আইসিসি টি ২০ বর্ষসেরা মহম্মদ রিজওয়ান, ট্যামি বিউমন্ট

২০২১ সালে মহম্মদ রিজওয়ান ২৯টি টি ২০ আন্তর্জাতিকে ১৩২৬ রান করেছেন। গড় ৭৩.৬৬, একটি শতরান ও ১২টি অর্ধশতরান করেছেন। গত ফেব্রুয়ারিতে লাহোরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনি ৬টি চার ও ৭টি ছয়ের সাহায্যে ৬৪ বলে অপরাজিত ১০৪ রানের ইনিংস খেলেছিলেন। এর পাশাপাশি উইকেটের পিছনে দাঁড়িয়ে তাঁর শিকারের সংখ্যা ২৪। গত টি ২০ বিশ্বকাপে সর্বাধিক রান সংগ্রহকারীদের তালিকায় রিজওয়ান ছিলেন তৃতীয় স্থানে। ৬টি ম্যাচে ২ বার অপরাজিত থেকে তিনি ২৮১ রান করেন, সর্বাধিক অপরাজিত ৭৯, গড় ৭০.২৫। তিনটি অর্ধশতরান হাঁকান। ভারতের বিরুদ্ধে ৫৫ বলে অপরাজিত ৭৯ ইনিংস খেলে দলের ১০ উইকেটে জয়ে বড় ভূমিকা নেন রিজওয়ান। মেরেছিলেন ৬টি চার ও তিনটি ছয়। টি ২০ বিশ্বকাপের ফাইনালে তাঁর রান টপকে দ্বিতীয় স্থানে উঠে এসেছিলেন ডেভিড ওয়ার্নার।

মহিলাদের ক্রিকেটে আইসিসির বিচারে টি ২০ বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কারটি পেয়েছেন ইংল্যান্ডের ট্যামি বিউমন্ট। তিনি ৯টি টি ২০ আন্তর্জাতিকে ৩০৩ রান করেন, গড় ৩৩.৬৬। তিনটি অর্ধশতরান রয়েছে। ২০২১ সালে তিনি ইংল্যান্ডের হয়ে টি ২০ আন্তর্জাতিকে সর্বাধিক রান করেন, গত বছর সর্বাধিক রানের নিরিখে বিউমন্ট ছিলেন বিশ্বের ব্যাটারদের মধ্যে তৃতীয় স্থানে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনি খেলেছিলেন ৯৭ রানের ইনিংস।

আইসিসির বিচারে বর্ষসেরা অ্যাসোসিয়েট পুরুষ ক্রিকেটারের পুরস্কারটি পেয়েছেন ওমানের জিশান মাকসুদ। তিনি ১৩টি আন্তর্জাতিক ম্যাচে ২০২১ সালে ৩১.৬০ গড় রেখে ৩১৬ রান করার পাশাপাশি বল হাতে নিয়েছেন ২১টি উইকেট। বর্ষসেরা মহিলা অ্যাসোসিয়েট ক্রিকেটারের পুরস্কারটি পেয়েছেন অস্ট্রিয়ার আন্দ্রেয়া-মায়ে জেপেডা। তিনি ৮টি টি ২০ আন্তর্জাতিকে ৩৬১ রান করেছেন, একটি শতরান ও দুটি অর্ধশতরান-সহ।

আইসিসির বিচারে বর্ষসেরা ইমার্জিং ক্রিকেটারের পুরস্কারটি পেয়েছেন দক্ষিণ আফ্রিকার ওপেনার জ্যানম্যান মালান। ১৭টি আন্তর্জাতিক ম্যাচে তিনি ২টি শতরান ও তিনটি অর্ধশতরান-সহ ৭১৫ রান করেছেন ২০২১ সালে।

English summary
Pakistan's Wicketkeeper Batter Mohammad Rizwan Becomes ICC Men's T20I Cricketer Of The Year. ICC Women's T20I Cricketer Of The Year Award Goes To England's Tammy Beaumont.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X