• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন আইপিএল-কেই সেরার সেরা বললেন আক্রম, জেনে নিন কারণ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএল-কেই সেরার সেরা বলে আখ্যা দিলেন পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার ওয়াসিম আক্রম। প্রতিযোগিতায় পাকিস্তান সুপার লিগ বা পিএসএল অনেকটাই পিছিয়ে রয়েছে বলে মনে করেন 'সুলতান অফ সুইং'। নিজের যুক্তির স্বাপেক্ষে কারণও বাখ্যা করেছেন ওয়াসিম।

কেন আইপিএল-কেই সেরার সেরা বললেন আক্রম, জেনে নিন কারণ

পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের মতে, আইপিএলে যে পরিমাণ অর্থ খরচ হয়, বিশ্বের অন্য কোনও দেশের ক্রিকেট লিগ তা ভাবতেই পারে না। আর এখানেই পাকিস্তান সুপার লিগ বা পিএসএল-কে গুনে গুনে দশ গোল দিয়েছে আইপিএল, মনে করেন আক্রম। তাঁর মতে, গত পাঁচ-ছয় বছরে আইপিএল ও পিএসএলের মধ্যে পার্থক্য বা ব্যবধান আরও বেড়েছে।

যদিও এতে কারও দোষ দেখেন না ওয়াসিম আক্রম। উল্টে বিশ্বকে এমন একটা চমকপ্রদ ক্রিকেট লিগ উপহার দেওয়া জন্য বিসিসিআই-এর প্রশংসাই করেছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। তাঁর মতে, আইপিএলের জন্যই বর্তমানে অন্য উচ্চতায় পৌঁছে গিয়েছে ভারতীয় ক্রিকেট। টুর্নামেন্ট থেকে জন্ম নেওয়া জসপ্রীত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ, দীপক চাহাররা টিম ইন্ডিয়াকে দিশা দেখাচ্ছেন বলে মনে করেন 'সুলতান অফ সুইং'।

ওয়াসিম আক্রমের কথায়, আইপিএলের সঙ্গে পাকিস্তান সুপার লিগ বা পিএসএলের কোনও তুলনাই চলে না। পাক কিংবদন্তির বক্তব্য, ভারতীয় লিগে শুধু ক্রিকেটার কেনাবেচার জন্য ৬০ থেকে ৮০ কোটি টাকা খরচ করে ফ্রাঞ্চাইজিগুলি। পিএসএলে এর অর্ধেক টাকা খরচ হয় বলে জানিয়েছেন আক্রম। এমনকী পরিকাঠামোর দিক থেকেও ভারতীয় ক্রিকেট, পাকিস্তানকে অনেকটাই পিছনে ফেলে দিয়েছে বলে মনে করেন আক্রম।

আইপিএল ২০২০ : আমিরশাহীতে আগেই যাবে কেকেআর, জেনে নিন তারিখ

English summary
Pakistan legend Wasim Akram speaks about the difference between IPL and PSL
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X