• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

৭৫তম স্বাধীনতা দিবসে বাবর আজমকে বিশেষ সম্মানে ভূষিত করল পাকিস্তান

Google Oneindia Bengali News

রাত পোহালেই স্বাধীনতা দিবস পালিত হবে সারা দেশ জুড়ে। ঠিক তার আগের দিন ১৪ অগস্ট সারা পাকিস্তান জুড়ে পালিত হচ্ছে স্বাধীনতার ৭৫ বছর। এই বিশেষ দিনের পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজমকে অনন্য সম্মানে ভূষিত করল পাক সরকার।

সিতারা-ই-পাকিস্তান সম্মানে ভূষিত বাবর আজম:

সিতারা-ই-পাকিস্তান সম্মানে ভূষিত বাবর আজম:

সারা পাকিস্তান জুড়ে পালিত হচ্ছে স্বাধীনতার ৭৫ বছর। এই বিশেষ দিনে দেশের পুরুষ ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজমকে সিতারা-ই-পাকিস্তান সম্মানে ভূষিত করল পাকিস্তান সরকার। এটি পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ সম্মান। শুধু বাবরকেই নয়, সম্মানিত করা হয়েছে বিসমা মারুফকে। পাকিস্তানের মহিলা দলের অধিনায়ক বিসমাকে সম্মানিত করা হয় তামাঘা-ই-পাকিস্তান দিয়ে, যা পরিচিত তামাঘা-ই-ইমতিয়াজ নামেও।

আন্তর্জাতিক ক্রিকেটে বাবর আজমের রেকর্ড:

আন্তর্জাতিক ক্রিকেটে বাবর আজমের রেকর্ড:

এই মুহূর্তে আইসিসি'র ক্রমতালিকায় একদিনের ক্রিকেট এবং টি-২০ ক্রিকেটে শীর্ষ স্থানে রয়েছেন বাবর আজম। জীবনের সেরা ফর্মে রয়েছেন বললেও ভুল হবে না। দ্রুততম ১৭টি শতরান করার নজির গড়েছেন বাবর আজম পাশাপাশি অধিনায়ক হিসেবে দ্রুততম এক হাজার রানও পূর্ণ করার নজির তিনি তৈরি করেছেন। ২০২১ টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছনো পাকিস্তান দলকে নেতৃত্ব দিয়েছেন বাবর আজম। পাশাপাশি আইসিসি'র বেছে নেওয়া প্রতিযোগীতার সেরা একাদশেরও অধিনায়ক নির্বাচিত হয়েছিলেন তিনি।

পাকিস্তানের জার্সিতে বাবর আজম:

পাকিস্তানের জার্সিতে বাবর আজম:

২০১৫ সালে পাকিস্তানের জার্সিতে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় বাবর আজমের। পাকিস্তানের হয়ে ওডিআই ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যানদের তালিকায় ১৫নম্বরে রয়েছেন বাবর আজম, ৮৯ ম্যাচে ৪৪৪২ রান করেছেন তিনি। টি-২০ ক্রিকেটে শীর্ষে রয়েছেন তিনি। ৭৪ ম্যাচে পাকিস্তানের হয়ে সংগ্রহ করেছেন ২৬৮৬ রান। তাঁর ঝুলিতে রয়েছে একটি শতরান এবং ২৬টি অর্ধ-শতরান। পাকিস্তানের জার্সিতে সর্বাধিক টেস্ট রান সংগ্রহকারীদের তালিকায় বাবর আজম রয়েছেন ১৯ নম্বরে। তিনি করেছেন ৩১২২ রান। ৪২ ম্যাচে ৭টি শতরান করেছেন তিনি। আসন্ন এশিয়া কাপে পাকিস্তানকে নেতৃত্ব দেবেন বাবর আজম। ২৮ অগস্ট ভারতের বিরুদ্ধে ম্যাচ দিয়ে এশিয়া কাপে অভিযান শুরু করবে পাকিস্তান।

টি-২০ বিশ্বকাপে ভাগ পারফরম্যান্সের জন্য বাবরের দিকেই তাকিয়ে গোটা পাকিস্তান:

টি-২০ বিশ্বকাপে ভাগ পারফরম্যান্সের জন্য বাবরের দিকেই তাকিয়ে গোটা পাকিস্তান:

আসন্ন টি-২০ বিশ্বকাপে সেরা পারফরম্যান্সের জন্য দলের অন্যান্য ক্রিকেটারদের পাশাপাশি বাবর আজমের দিকেই নজর রয়েছে পাকিস্তান ক্রিকেটের সমর্থকদের। শুধু অধিনায়ক হিসেবেই তিনি দলকে এগিয়ে নিয়ে যাবেন না, বাবরের চওড়া ব্যাট পাকিস্তানকে ২০২২ টি-২০ বিশ্বকাপ এনে দেওয়ার নেপথ্যে গুরুত্বপূর্ণ অবদান নিতে পারে।

টেলরকে চিংড়ি খাওয়ার মতো ব্যাট করতে বলেন শেহওয়াগ! রসকে চড় মারার ঘটনায় নিশানায় কে? টেলরকে চিংড়ি খাওয়ার মতো ব্যাট করতে বলেন শেহওয়াগ! রসকে চড় মারার ঘটনায় নিশানায় কে?

English summary
Pakistan honored Pakistan Cricket Team Captain Babar Azam with Sitara-i-Imtiaz. The government of Pakistan also honored Pakistan Women's team skipper Bismah Maroof with Tamgha-e-Imtiaz.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X