• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এশিয়া কাপের আগে পাকিস্তানের বড় ধাক্কা, হাঁটুর চোটে নেই তারকা পেসার, অনিশ্চিত বিশ্বকাপেও

Google Oneindia Bengali News

এশিয়া কাপের আগে পাকিস্তান শিবিরে বড় ধাক্কা। হাঁটুর চোটের কারণে ছিটকে গেলেন তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি। একইসঙ্গে তাঁর টি ২০ বিশ্বকাপে খেলা নিয়েও অনিশ্চয়তা তৈরি হলো। গত টি ২০ বিশ্বকাপে অনবদ্য বোলিং করে ভারতকে হারানোর ক্ষেত্রে বড় ভূমিকা নিয়েছিলেন তিনি। রোহিত শর্মা, লোকেশ রাহুল ও বিরাট কোহলির উইকেট নিয়ে হন ম্যাচের সেরাও।

ছিটকে গেলেন আফ্রিদি

ছিটকে গেলেন আফ্রিদি

শাহিন শাহ আফ্রিদির হাঁটুতে যে চোট রয়েছে তা পুরোপুরিভাবে সারাতে তাঁকে চার থেকে ছয় সপ্তাহ বিশ্রামের পরামর্শ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের মেডিক্যাল অ্যাডভাইসরি কমিটি। এশিয়া কাপের সঙ্গে তাই দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সাত ম্যাচের টি ২০ সিরিজেও খেলতে পারবেন না আফ্রিদি। টি ২০ বিশ্বকাপে পাকিস্তানের প্রথম ম্যাচ ভারতের বিরুদ্ধে ২৩ অক্টোবর। তার আগে আফ্রিদি কতটা সুস্থ হবেন তা নিয়েও ধোঁয়াশা থাকছে। পিসিবির চিফ মেডিক্যাল অফিসার ডা. নাজিবুল্লাহ সুমরো বলেন, আমার কথা হয়েছে আফ্রিদির সঙ্গে। স্বাভাবিকভাবেই তিনি এই খবরে হতাশ। তবে ফের দেশের হয়ে খেলার জন্য দ্রুত ফিট হওয়ার বিষয়ে প্রত্যয়ী আফ্রিদি। রটারডামে তাঁর রিহ্যাব চলছে। আগের চেয়ে উন্নতিও হচ্ছে। আমরা আশা করছি, অক্টোবরেই আফ্রিদি প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে পারবেন।

হাঁটুতে চোট

হাঁটুতে চোট

গত মাসে শ্রীলঙ্কার বিরুদ্ধে গলে প্রথম টেস্ট খেলার সময় ডান হাঁটুর লিগামেন্টে চোট লেগেছিল আফ্রিদির। এশিয়া কাপে যাতে আফ্রিদি খেলতে পারেন সে কারণেই তাঁকে নেদারল্যান্ডসে একদিনের আন্তর্জাতিক সিরিজে খেলানো হবে না বলে জানান পাক অধিনায়ক বাবর আজম। কিন্তু এবার এশিয়া কাপ থেকেই আফ্রিদি ছিটকে গেলেন। টি ২০ বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ড ও বাংলাদেশের বিরুদ্ধে ত্রিদেশীয় সিরিজ খেলবে পাকিস্তান। সেই সিরিজে আফ্রিদিকে পাওয়া যাবে বলে আশাবাদী পিসিবি কর্তারা।

পাকিস্তানের বড় ধাক্কা

পাকিস্তানের বড় ধাক্কা

বাবর আজমের পাকিস্তানের হয়ে তিন ফরম্যাটেই নির্ভরযোগ্য পেসার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন ২২ বছরের শাহিন শাহ আফ্রিদি। পাকিস্তানের হয়ে টানা ক্রিকেট খেললেও এই প্রথম গুরুতর চোটের কারণে তিনি দলের বাইরে। ৪০টি টি ২০ আন্তর্জাতিকে আফ্রিদি ৪৭টি উইকেট নিয়েছেন। গত টি ২০ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ৩ উইকেট-সহ ৬টি ম্যাচে মোট ৭টি উইকেট নেন তিনি। ২৫টি টেস্টে ৯৯টি উইকেট নিয়েছেন। একদিনের আন্তর্জাতিকে ৩২টি ম্যাচ খেলেছেন, পেয়েছেন ৬২টি উইকেট। ফলে তাঁর ছিটকে যাওয়া নিঃসন্দেহে পাকিস্তানের কাছে বড় ধাক্কা।

রিহ্যাব চলছে

রিহ্যাব চলছে

পিসিবি জানিয়েছে, নেদারল্যান্ডসেই পাকিস্তান দলের সঙ্গে থাকবেন আফ্রিদি। সেখানেই রিহ্যাব চলবে। এশিয়া কাপে তাঁর পরিবর্ত ক্রিকেটারের নামও শীঘ্রই ঘোষণা করা হবে। গত টি ২০ বিশ্বকাপে রোহিত শর্মাকে প্রথম বলেই আউট করেছিলেন আফ্রিদি। এরপর তিন রানে আফ্রিদির শিকার হন রাহুল। বিরাট কোহলিও ৪৯ বলে ৫৭ রান করে আফ্রিদির তৃতীয় শিকার হয়েছিলেন। সেই ম্য়াচে চার ওভারে ৩১ রান দিয়ে ৩ উইকেট নেন পাক পেসার। এবারের এশিয়া কাপে ভারত-পাকিস্তান দ্বৈরথ ২৮ অগাস্ট।

English summary
Pakistan Fast Bowler Shaheen Shah Afridi Ruled Out Of Asia Cup Due To Knee Injury. He Faces A Race Against Time To Be Fit For The T20 World Cup.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X