• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারতকে পাল্টা চাপের রণকৌশল পাকিস্তানের! এসিসি থেকে বেরিয়ে বিশ্বকাপ বয়কটের তোড়জোড়

  • |
Google Oneindia Bengali News

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সিদ্ধান্ত, এশিয়া কাপ খেলতে পাকিস্তানে দল পাঠানো হবে না। এমনকী এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি জয় শাহ আজ মুম্বইয়ে জানিয়ে দিয়েছেন, পাকিস্তান থেকে সরিয়ে নিয়ে নিরপেক্ষ কোনও জায়গায় টুর্নামেন্টটি আয়োজন করা হবে। এই সিদ্ধান্তের কথা জেনেই পাল্টা চাপ দিতে ঘুঁটি সাজাতে শুরু করল পাকিস্তান।

পাকিস্তানের পাল্টা

পাকিস্তানের পাল্টা

জিও নিউজ সূত্রকে উদ্ধৃত করে দাবি করেছে, ভারত এশিয়া কাপ খেলার জন্য পাকিস্তানে না যাওয়ার সিদ্ধান্ত নেওয়ায় ২০২৩ সালের বিশ্বকাপ খেলতেও ভারতে দল পাঠাবে না পাকিস্তান ক্রিকেট বোর্ড। অর্থাৎ বিশ্বকাপ বয়কটেরই হুমকি, যার জল গড়াতে পারে আইসিসি পর্যন্ত। সবটাই আপাতত আলোচনার পর্যায়ে রয়েছে। ক্রিকেট মহলের ধারণা, অনেক বছর পর যখন পাকিস্তান সফরে যাচ্ছে বিভিন্ন দল, তখন ভারতের সিদ্ধান্ত রামিজ রাজার নেতৃত্বাধীন বোর্ডের মুখ পোড়ানোর পক্ষে যথেষ্ট। স্বাভাবিকভাবেই মরিয়া হয়ে মুখরক্ষার পাল্টা কৌশল নিতে হচ্ছে পাকিস্তানকে।

বয়কটের পথে

বয়কটের পথে

শুধু বিশ্বকাপ বয়কটই নয়, এশিয়ান ক্রিকেট কাউন্সিল থেকে সরে দাঁড়ানোর হুমকিও ভাসিয়ে দেওয়া হচ্ছে বিভিন্ন মহল থেকে। সেক্ষেত্রে পাকিস্তান থেকে সরানো হলে তারা এশিয়া কাপও যে বয়কট করবে সেটা পরিষ্কার। এসিসির সভাপতি জয় শাহ আজ মুম্বইয়ে এশিয়া কাপ নিয়ে বয়ান দেওয়ার পরই জলঘোলা শুরু করেছে পাকিস্তান। যদিও বিসিসিআইয়ের মতো প্রভাবশালী বোর্ডের দাপটের কাছে পাকিস্তানের এমন হুঙ্কার স্রেফ বালির বাঁধ বলেই মনে করছে ক্রিকেট মহল। খুব বেশি আক্রমণাত্মক হতে গিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডেরই কোণঠাসা হয়ে পড়ার সম্ভাবনা রয়েছে।

লাহোরে বৈঠক

লাহোরে বৈঠক

এশিয়া কাপে অংশগ্রহণ ও ভারতের পাকিস্তান নিয়ে অবস্থানের প্রেক্ষিতে আজ লাহোরে পিসিবির শীর্ষকর্তারা বৈঠকে বসেছেন বলেও জানাচ্ছে পাকিস্তানের সংবাদমাধ্যম। পিসিবি মনে করছে, জয় শাহ আজ যে ঘোষণা করেছেন তা অপ্রয়োজনীয়। শাহ একা এমন সিদ্ধান্ত নিতে পারেন না বলেও মনে করছেন অসন্তুষ্ট পিসিবি কর্তারা।

কোন দিকে গড়াবে জল?

কোন দিকে গড়াবে জল?

আগামী বছর এশিয়া কাপ আয়োজনের দায়িত্বে রয়েছে পাকিস্তান। অথচ ভারত সেই দেশে সফর করবে না বলে টুর্নামেন্ট পাকিস্তান থেকে সরিয়ে নিরপেক্ষ দেশে নিয়ে যাওয়ার কথা বলছেন খোদ এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি। স্বাভাবিকভাবেই বিষয়টি অন্য মাত্রা পেয়েছে। জল এখন কতদূর গড়ায় সেটাই দেখার। চলতি টি ২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান দ্বৈরথের দিন পাঁচেক আগেই দুই দেশের বোর্ডের ঠোকাঠুকি নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভেসে বেড়াচ্ছে নানাবিধ মন্তব্য।

English summary
Pakistan Is Deliberating Not To Participate In 2023 World Cup To Be Held In India. PCB Is Also Considering Pulling Out Of The Asian Cricket Council.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X