• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত পাকিস্তানের ব্যাটিং কোচ ইউনিস

পাকিস্তান ক্রিকেট দলের ব্যাটিং কোচ হলেন কিংবদন্তি ইউনিস খান। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তাঁকে এই দায়িত্ব সামলাতে হবে। বৃহস্পতিবার আনুষ্ঠানিক ভাবে ইউনিসের হাতে এই গুরু দায়িত্ব অর্পণ করে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত পাকিস্তানের ব্যাটিং কোচ ইউনিস

পাকিস্তান ক্রিকেট দলের সঙ্গে ইংল্যান্ড সফরে গিয়েছিলেন ইউনিস খান। সেখানে তাঁর কার্যপদ্ধতি প্রশংসিত হয়েছিল। তারই প্রেক্ষিতে ইউনিসকে পাক দলের ব্যাটিং কোচ নির্বাচন করা হয়েছে বলে পিসিবি-র তরফে জানানো হয়েছে। প্রাক্তন ক্রিকেটারের প্রতিভা, অভিজ্ঞতা, কর্মক্ষমতা দেখে মুগ্ধ হয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চিফ এগজিকিউটিভ ওয়াসিম খান।

দেশের হয়ে ১১৮টি টেস্ট খেলে ১০০৯৯ রান করেছেন কিংবদন্তি ইউনিস খান। ২৬৫টি ওয়ান ডে ম্যাচ খেলা ইউনিসের ব্যাট থেকে এসেছে ৭২৪৯ রান। পাকিস্তানের হয়ে ২৫টি টি-টোয়েন্টি ম্যাচও খেলেছেন ইউনিস। ৪৪২ রান এসেছে প্রাক্তন পাক অধিনায়কের ব্যাট থেকে। ২০০৯ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী পাকিস্তান দলকে নেতৃত্ব দিয়েছিলেন ইউনিস খান।

২০০০ সালে পাকিস্তান দলের জার্সি গায়ে চাপিয়েছিলেন ইউনিস খান। ১৭ বছর তিনি দেশের হয়ে সমানতালে খেলে গিয়েছেন। ইউনিসের সেই অভিজ্ঞতাই কাজে লাগাতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড। পাকিস্তান ক্রিকেট দলের তরুণ ব্যাটসম্যানরা তাঁর কাছ থেকে অনেক শিক্ষা পাবেন বলে মনে করা হচ্ছে। সেই মতো প্রস্তুতিও শুরু হয়েছে বলে জানানো হয়েছে।

English summary
Pakistan cricket team's news batting coach is Younis Khan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X