• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কোচের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগের তদন্তে পুলিশ, ওয়াকারের সতীর্থকে সরিয়ে দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড

Google Oneindia Bengali News

পাকিস্তানের ক্রিকেটে ফের লজ্জাজনক ঘটনা। কোচের বিরুদ্ধে উঠল যৌন হেনস্থার অভিযোগ। ঘটনার তদন্তে পুলিশ। তড়িঘড়ি ওই কোচকে বহিষ্কার করল পাকিস্তান ক্রিকেট বোর্ড। অভিযোগ থেকে নিজেকে মুক্ত করা না পর্যন্ত আর কোচিংই করাতে পারবেন না নাদিম ইকবাল নামের অভিষুক্ত কোচ। ইএসপিএন ক্রিকইনফোর দাবি, ঘটনাটি গত সপ্তাহে জানতে পারে পিসিবি।

মুলতানে আশি ও নব্বইয়ের দশকে ঘরোয়া ক্রিকেটে ওয়াকার ইউনিসের সঙ্গে খেলা ফাস্ট বোলার নাদিম পাকিস্তানের দক্ষিণ পাঞ্জাবে ক্রিকেটের প্রশিক্ষণ দিতেন। নাদিমের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগের কথা গত সপ্তাহে জানতে পারে পিসিবি। নাদিমকে একটা সময় ওয়াকার ইউনিসের চেয়েও বেশি প্রতিভাবান বলে মনে করা হতো। বিশেষ করে বল স্যুইং করাতে পারার দক্ষতার নিরিখে। কিন্তু তারপরও আন্তর্জাতিক ক্রিকেটে খেলা হয় নাদিমের। ২০০৪ সালের মার্চে পেশাদার ক্রিকেটে শেষবার খেলা নাদিমের দখলে রয়েছে ২৫৮টি উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে ৮০টি ম্যাচ খেলার পাশাপাশি ৪৯টি লিস্ট এ ম্যাচ খেলা নাদিম এই ফরম্যাটে ৬৫টি উইকেটের মালিক।

ওয়াকার ইউনিসের সতীর্থ যৌন হেনস্থায় অভিযুক্ত

পিসিবির পূর্বতন প্রশাসকদের সময় থেকেই দক্ষিণ পাঞ্জাবের কোচ হিসেবে নিযুক্ত ছিলেন নাদিম ইকবাল। পাকিস্তান ক্রিকেট বোর্ডের বেতন কাঠামোয় থাকলেও পিসিবির কোনও কোচিং প্রোগ্রামে তিনি অংশ নেননি। জানা গিয়েছে, এক ক্রিকেটার নাদিমের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনতেই নাদিমকে কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হয়। পুলিশ অভিযোগ খতিয়ে দেখছে। পাকিস্তান বোর্ডের সঙ্গে থাকা চুক্তির কোনও শর্ত নাদিম ভঙ্গ করেছেন কিনা সে ব্যাপারে নিশ্চিত হতে তদন্ত করছে পিসিবিও। নির্যাতিতার অভিযোগ, কয়েক বছর আগে মুলতানে মহিলাদের ক্রিকেটে ট্রায়াল দিতে গিয়েছিলেন তিনি। তখনই ঘটে যৌন হেনস্থার ঘটনাটি। নাদিম ওই ট্রায়ালে অন্যতম কোচের ভূমিকায় ছিলেন। অভিযোগ, নাদিম ওই নির্যাতিতাকে মহিলা দলে সুযোগ ও বোর্ডে চাকরির আশ্বাস দিয়েছিলেন। তারপর দীর্ঘ সময় নাদিম ও তাঁর বন্ধুরা নির্যাতিতার সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করে যৌন হেনস্থা করেন। ঘনিষ্ঠ মুহূর্তের একটি ভিডিও-ও তুলে রাখা হয়েছিল। পরে তা দেখিয়ে ব্ল্যাকমেল করা হতো বলেও অভিযোগ। এর আগে, ২০১৪ সালে পাঁচ মহিলা ক্রিকেটার মুলতান ক্রিকেট ক্লাবের কর্তাদের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ এনেছিলেন। অভিযোগ ছিল, যৌন সম্পর্কে লিপ্ত হলে ক্রিকেট খেলার সুযোগ দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছিল ক্লাবকর্তাদের তরফে। পাকিস্তানের জাতীয় দলের ক্রিকেটারদের বিরুদ্ধেও মাঝেমধ্যেই যৌন নিগ্রহের অভিযোগ ওঠে।

English summary
Pakistan Cricket Board Suspended Nadeem Iqbal From Coaching Over Misconduct Charges. It Is Understood The Charge Is Related To A Claim Of Sexual Harassment And Is Also The Subject Of A Police Investigation.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X