India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কার্তিকের ভবিষ্যদ্বাণীর বাস্তবায়নে বাবরের কী পরিকল্পনা? ভারত-পাক সিরিজ নিয়ে কী বলছেন রিজওয়ান?

Google Oneindia Bengali News

এই মুহূর্তে একদিনের আন্তর্জাতিক ও টি ২০ আন্তর্জাতিকে ব্যাটারদের মধ্যে বাবর আজম বিশ্বের ১ নম্বর ক্রিকেটার। আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ে পাকিস্তানের অধিনায়ক রয়েছেন পঞ্চম স্থানে। শীর্ষে অস্ট্রেলিয়ার মারনাস লাবুশানে, তাঁর রেটিং ৮৯২, বাবরের ৮১৫। দীনেশ কার্তিক সম্প্রতি বলেছেন, বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে তিন ফরম্যাটেই একসঙ্গে একে থাকতে পারেন বাবর।

তিন ফরম্যাটেই ১ নম্বর

তিন ফরম্যাটেই ১ নম্বর

দীনেশ কার্তিকের ভবিষ্যদ্বাণী প্রসঙ্গে আইসিসিকে দেওয়া প্রতিক্রিয়ায় বাবর আজম বলেছেন, একজন ক্রিকেটার হিসেবে তিন ফরম্যাটেই এক নম্বর হওয়া স্বপ্নের মতো। এ জন্য কঠোর পরিশ্রম করতে হবে। এটা মোটেই এমন ব্যাপার নয় যে, একটা বা দুটো ফরম্যাটে এক নম্বরে থাকলে কাজটা সহজ হয়ে যায়। তিন ফরম্যাটেই বিশ্বের ১ নম্বর হতে গেলে ফিট থাকতে হবে, থাকতে হবে সঠিক ট্র্যাকেও। এখন পরপর খেলা থাকে, মাঝে বিরতিও বেশি থাকে না। ফলে এক্সট্রা ফিট থাকতে হবে। বাবর জানান, সেই লক্ষ্যেই নিজেকে প্রস্তুত রাখছেন। দলগতভাবে আপাতত সাদা বলের ক্রিকেটে পাকিস্তানের সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখার ব্যাপারেও আত্নবিশ্বাসী তিনি।

পাকিস্তানের সাফল্যের খিদে

চলতি মাসের ৮, ১০ ও ১২ জুন পাকিস্তান ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি একদিনের আন্তর্জাতিক খেলবে। খেলাগুলি হবে মুলতানে। ২০২৩ সালের বিশ্বকাপে যোগ্যতা অর্জনের ক্ষেত্রে এই সিরিজটি দুই দলের কাছেই গুরুত্বপূর্ণ। বাবর জানিয়ে দিয়েছেন, ক্লিন স্যুইপের লক্ষ্য নিয়েই তাঁরা খেলতে নামবেন। গত ডিসেম্বরে এই সিরিজ হওয়ার কথা থাকলেও ওয়েস্ট ইন্ডিজ দলে করোনা সংক্রমণের জেরে তা স্থগিত রাখা হয়। ক্যারিবিয়ান ব্রিগেডকে ৩-০ ব্যবধানে হারানোর পর একদিনের সিরিজে অস্ট্রেলিয়াকে দেশের মাটিতে ২-১ ব্যবধানে হারায় পাকিস্তান। বাবর দুটি শতরান ও একটি অর্ধশতরান করেন।

বিশ্বকাপের আগে এশিয়া কাপে ভারত-পাক

বিশ্বকাপের আগে এশিয়া কাপে ভারত-পাক

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ খেলে পাকিস্তান যাবে নেদারল্যান্ডস সফরে, তিনটি একদিনের আন্তর্জাতিক খেলতে। এরপর এশিয়া কাপে ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। এশিয়া কাপ শ্রীলঙ্কায় হবে কিনা তা এখনও স্পষ্ট নয়। তবে টি ২০ বিশ্বকাপে এবারও ভারত ও পাকিস্তান নিজেদের প্রথম ম্যাচে একে অপরের মুখোমুখি হবে। সেই ম্যাচটি ২৩ অক্টোবর মেলবোর্নে। ২০০৭-০৮ মরশুমের পর ভারত-পাকিস্তান টেস্ট হয়নি। সীমিত ওভারের শেষ দ্বিপাক্ষিক সিরিজ হয়েছিল ২০১৩ সালে। এই আবহে পাকিস্তানের ওপেনার তথা উইকেটকিপার বাবর আজম বলেন, ভারত ও পাকিস্তানের ক্রিকেটাররা একে অপরের বিরুদ্ধে খেলতে চান। কিন্তু দুই দেশের নীতির বিষয়ে তাঁদের কিছু করার নেই।

পূজারার অনুরাগী রিজওয়ান

সম্প্রতি সাসেক্সের হয়ে একসঙ্গে মাঠে নেমেছিলেন চেতেশ্বর পূজারা ও রিজওয়ান। ১ জুন রিজওয়ানের জন্মদিনে শুভেচ্ছাবার্তা দেন পূজারা। রিজওয়ান বলেছেন, পূজারার সঙ্গে ক্রিকেট নিয়ে অনেক কথা হয়েছে। অনেক কিছু শিখেছি। আমরা সকলেই ক্রিকেট পরিবারের সদস্য। পূজারা খুব ভালো মানুষ। তাঁর মনঃসংযোগ ও ফোকাসের আমি অনুরাগী। এ ব্যাপারে আমার দেখা সেরা তিন ক্রিকেটার হলেন ইউনিস খান, ফাওয়াদ আলম ও চেতেশ্বর পূজারা।

English summary
Pakistan Captain Babar Azam Says As A Player It's A Dream To Become The Number 1 In All Formats. Mohammad Rizwan Says Cricketers From Pakistan And India Want To Play Against Each Other.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X