• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরাটকে ধরেই ফেললেন বাবর! টি-টোয়েন্টিতে কোন রেকর্ড পাক অধিনায়কের

টিম ইন্ডিয়ার অধিনায়ক তথা এই প্রজন্মের সেরা ক্রিকেটার বিরাট কোহলিকে ধরে ফেললেন বাবর আজম। টি-টোয়েন্টি ক্রিকেটে এক অনন্য নজির গড়লেন পাকিস্তানের অধিনায়ক। ছুঁয়ে ফেললেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারেন ফিঞ্চকেও। সেই রেকর্ডের দিকে নজর ফেরানো যাক।

বাবর আজমের নজির

বাবর আজমের নজির

ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তান হারলেও এই ম্যাচে এক অনন্য নজির গড়েছেন অধিনায়ক বাবর আজম। ২০ ওভারের ফর্ম্যাটে বিশ্বের দ্রুততম ক্রিকেটার হিসেবে তিনি ১৫০০ রান করেছেন। একই সঙ্গে ওই ম্যাচে ৪৪ বলে ৫৬ রানের দুর্দান্ত ইনিংসও খেলেছেন পাক অধিনায়ক।

বিরাট ও ফিঞ্চকে ছুঁলেন বাবর

বিরাট ও ফিঞ্চকে ছুঁলেন বাবর

আন্তর্জাতিক টি-টোয়েন্টি কেরিয়ারের ৩৯তম ইনিংসে ১৫০০ রান সম্পূর্ণ করেছেন বাবর আজম। একই রেকর্ড টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি ও অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চের ঝুলিতেও রয়েছে। অর্থাৎ তিন অধিনায়কই এখন বসলেন এক আসনে।

বাবর আজমের কেরিয়ার

বাবর আজমের কেরিয়ার

পাকিস্তান ক্রিকেট দলের হয়ে ৪০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন অধিনায়ক বাবর আজম। ১৫২৭ রান রয়েছে তাঁর ঝুলিতে। ব্যাটিং গড় ৫০.৯০। এই ফর্ম্যাটে ১৪টি অর্ধশতরান রয়েছে বাবরের।

তালিকার শীর্ষে কে

তালিকার শীর্ষে কে

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বাধিক রানের মালিক বিরাট কোহলি। টিম ইন্ডিয়ার অধিনায়ক জাতীয় দলের হয়ে ৮২টি ম্যাচ খেলে ২৭৯৪ রান করেছেন। দ্বিতীয় স্থানে থাকা সহ-অধিনায়ক রোহিত শর্মার রান ২৭৭৩। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন যথাক্রমে নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল, পাকিস্তানের শোয়েব মালিক ও অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার।

আইপিএলের ভিউয়ারশিপ নিয়ে কী জানালেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়

English summary
Pakistan captain Babar Azam equals Virat Kohli in terms of T20 records
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X