• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে টি ২০ সিরিজ শুরু পাকিস্তানের, বাবর আজমরা গড়লেন নয়া বিশ্বরেকর্ড

Google Oneindia Bengali News

দাপুটে জয় দিয়েই দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি ২০ সিরিজ অভিযান শুরু করল পাকিস্তান। গতকাল করাচিতে বাবর আজমের দলের কাছে ৬৩ রানে হারল ক্যারিবিয়ানরা। এই জয়ের সুবাদে নিজেদের বিশ্বরেকর্ডটিকে আরও উন্নত করে নয়া নজির গড়ল পাকিস্তান।

পাকিস্তান ২০০

পাকিস্তান ২০০

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। নিকোলাস পুরাণের নেতৃত্বে অভিষেক হলো ডমিনিক ড্রেকস ও শারমার ব্রুকসের। প্রথম ওভারের চতুর্থ বলে পাক অধিনায়ক বাবর আজম শূন্য রানে আউট হন। তারপরও নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০০ রান তোলে পাকিস্তান। ১০টি চারের সাহায্যে ৫২ বলে সর্বাধিক ৭৮ রান করেন মহম্মদ রিজওয়ান। ৬টি চার ও ৪টি ছয়ের সাহায্যে ৩৯ বলে ৬৮ রান করেন হায়দার আলি। তিনটি চার ও দুটি ছয়ের সাহায্যে ১০ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন মহম্মদ নওয়াজ। ফখর জামান ১০, আসিফ আলি ১ ও ইফতিকার আহমেদ ৭ রান করেন। রোমারিও শেফার্ড দুটি উইকেট দখল করেন। আকিল হোসেন পান বাবরের উইকেট। ওশানে থমাস, ডমিনিক ড্রেকস ও ওডিয়ান স্মিথের ঝুলিতে যায় একটি করে উইকেট।

ভেঙে পড়ল ক্যারিবিয়ানরা

ভেঙে পড়ল ক্যারিবিয়ানরা

জবাবে খেলতে নেমে ১৯ ওভারে ১৩৭ রানেই শেষ ওয়েস্ট ইন্ডিজ। উইকেটকিপার শাই হোপ ওপেন করতে নেমে ২৬ বলে সর্বাধিক ৩১ রান করেন। ওডিয়ান স্মিথ ২৪, রভম্যান পাওয়েল ২৩ ও রোমারিও শেফার্ড ২১ রান করেন। অধিনায়ক নিকোলাস পুরাণ ১৮-র বেশি করতে পারেননি। মহম্মদ ওয়াসিম ৪০ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। শাদাব খান ১৭ রানের বিনিময়ে পান ৩ উইকেট। শাহিন শাহ আফ্রিদি, মহম্মদ নওয়াজ ও হ্যারিস রউফ একটি করে উইকেট পেয়েছেন। ম্যাচের সেরা হন হায়দার আলি।

পাকিস্তানের বিশ্বরেকর্ড

এক ক্যালেন্ডার ইয়ারে বিশ্বের প্রথম দল হিসেবে টি ২০ আন্তর্জাতিকে ১৮টি জয় পেয়ে নিজেদের বিশ্বরেকর্ডটিকেই আরও উন্নত করল পাকিস্তান। ২০১৮ সালে তারা ১৭টি টি ২০ আন্তর্জাতিকে জিতেছিল। ম্যাচের সেরার পুরস্কার পাওয়া হায়দার আলি নিজের ব্যাটিংয়ে খুশি হয়ে ১০-এ ১০ দিচ্ছেন। একইসঙ্গে জানিয়েছেন রিজওয়ানের থেকে ভরসা পাওয়াতেই এই ইনিংস খেলতে পেরেছেন। রিজওয়ান ও হায়দারের ব্যাটিংয়ের প্রশংসা করে নওয়াজ ও দলের স্পিনারদেরও কৃতিত্ব দিচ্ছেন পাক অধিনায়ক বাবর আজম। স্পিনাররা যেভাবে বিপক্ষ ব্যাটারদের উপর চাপ তৈরি করেছিলেন তাতে সন্তুষ্ট তিনি। আজ ও বৃহস্পতিবার সিরিজের বাকি দুটি টি ২০ আন্তর্জাতিক খেলা হবে। ১৮, ২০ ও ২২ ডিসেম্বর হবে একদিনের সিরিজের ম্যাচগুলি।

English summary
Pakistan Beat West Indies By 63 Runs In The First T20I In Karachi. Pakistan Bettered Their Own World Record Of The Most T20I Wins In A Calender Year.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X